scorecardresearch

বড় খবর

ICC Cricket World Cup 2019: বিশ্বকাপের আগেই ডোপ টেস্টে ব্যর্থ তারকা ক্রিকেটার, অস্বস্তিতে ইংল্যান্ড বোর্ড

Cricket World Cup 2019: বিশ্বকাপের আগেই অস্বস্তি বাড়ল ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের। হেলসে খেলতে না পারলে নিঃসন্দেহে ইংল্যান্ডের কাছে বড়সড় ধাক্কা।

England Cricket
বিশ্বকাপের আগেই সমস্যায় ইংল্যান্ড ক্রিকেট (ফেসবুক)

বিশ্বকাপ শুরু হতে এখনও এক মাসেরও বেশি সময় বাকি। তার আগেই বড়সড় ধাক্কা খেল ইংল্যান্ড ক্রিকেট। ডোপিংয়ের কারণে নির্বাসিত হতে হল দলের তারকা ব্যাটসম্যান অ্যালেক্স হেলসকে। গত সপ্তাহেই বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াডে হেলসের নাম ঘোষণা করা হয়েছিল। কাউন্টি ক্রিকেটে হেলস এবার খেলছেন না। সপ্তাহখানেক আগে ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি নটিংহ্যামশায়ার থেকে সাময়িকভাবে সরে দাঁড়িয়েছিলেন। তবে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, হেলস-কে ইংল্য়ান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ড তিন সপ্তাহের জন্য নির্বাসনে পাঠিয়েছে। দ্বিতীয়বার ড্রাগ পরীক্ষায় ব্যর্থ হওয়ার জন্যই এমন শাস্তির প্রকোপে পড়তে হয়েছে তাঁকে।

আরও পড়ুন ICC Cricket World Cup 2019: আইপিএলে অপ্রতিরোধ্য, মন ভাল করে দেওয়া পুরস্কার পেলেন রাসেল

যদিও এই বিষয়ে ইসিবির পক্ষ থেকে এখনও কোনও সরকারি বিবৃতি দেওয়া হয়নি। তবে এক শীর্ষকর্তা সংবাদমাধ্য়মকে জানিয়েছেন, পুরো বিষয়টি ভীষণই গোপনীয়। তাই কোনও সরকারিভাবে কিছু জানানো হচ্ছে না। ইসিবির পাশাপাশি, নটিংহ্যামশায়ার এবং হেলসের ব্যক্তিগত এজেন্টও কথা বলতে অস্বীকার করেছেন।

https://platform.twitter.com/widgets.jsকবে হেলসকে সাসপেনশনের চিঠি ধরানো হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। তবে সূত্রের খবর, বিশ্বকাপে ইংল্যান্ড বনাম আয়ারল্যান্ডের ম্যাচের আগেই নির্বাসনের মেয়াদ ফুরিয়ে যাচ্ছে। তাহলে কী হেলসকে বিশ্বকাপে খেলবেন, এমনই প্রশ্ন উঠেছে। জানা গিয়েছে, ২১ দিনের নির্বাসনের মেয়াদ ফুরনোর পরে ফের একবার ডোপ পরীক্ষা হবে তারকা ক্রিকেটারের। সেই পরীক্ষার ফলাফলের পরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে ইসিবির তরফে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Icc cricket world cup 2019 alex hales has been banned by ecb for testing positive in dope test