scorecardresearch

মৃত মেয়ে এখন ‘যোদ্ধা’, হৃদয় নিংড়ানো আসিফের বার্তায় আরও বাড়ছে মন খারাপ

ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচ শেষ করেই পাকিস্তানে পাড়ি দিয়েছিলেন আসিফ। দেশে ফিরে কন্যার শেষকৃত্য সম্পন্ন করে ফের একবার বিশ্বকাপে যোগ দিতে চলেছেন তিনি। শনিবারেই ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

মৃত মেয়ে এখন ‘যোদ্ধা’, হৃদয় নিংড়ানো আসিফের বার্তায় আরও বাড়ছে মন খারাপ
আসিফ আলি (ফেসবুক)

গত রবিবারের ট্র্যাজিক ঘটনা! পুরো বিশ্বকাপেই কাঁদিয়ে দিয়েছিল। বিশ্বকাপের আগে এখনও শোকবিহ্বল ক্রিকেটবিশ্ব। ইংল্যান্ডের বিরুদ্ধে ত্রিদেশীয় সিরিজে যখন ব্যাটিং করছিলেন তারকা আসিফ আলি, সেই সময়েই মার্কিন যুক্তরাষ্ট্রের এক হাসাপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই চালিয়ে হেরে যান ছোট্ট নূর! ইংল্যান্ডে বসেই কয়েকমাসের মেয়ের মৃত্যুসংবাদ পেয়েছিলেন পাকিস্তানি তারকা। এমন মর্মান্তিক ঘটনায় শোকে পাথর হয়ে গিয়েছিল সবাই। বিশ্বকাপে সুযোগ পেয়েছিলেন। সেই কারণেই কন্যার মৃত্যুর সময়ে পাশে থাকতে পারেননি তিনি। এমন চিন্তা কুঁড়ে কুঁড়ে খেয়েছে তাঁকে।

ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচ শেষ করেই পাকিস্তানে পাড়ি দিয়েছিলেন তিনি। দেশে ফিরে কন্যার শেষকৃত্য সম্পন্ন করে ফের একবার বিশ্বকাপে যোগ দিতে চলেছেন আসিফ। শনিবারেই ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।


আরও পড়ুন

২ বছরের ছোট্ট মেয়েটা মারা গেল, ইংল্যান্ড থেকে ফিরছেন এই পাক ব্যাটসম্যান

তবে তাঁর আগে শোকগ্রস্ত আসিফ কন্যাকে যোদ্ধা হিসেবে উল্লেখ করে টুইট করলেন। জানালেন আসন্ন বিশ্বকাপে কন্যাই তাঁর অনুপ্রেরণা হতে চলেছে। তিনি লেখেন, “বিশ্বকাপে যোগ দেওয়ার জন্য ইংল্যান্ডের উদ্দেশে রওনা দিলাম। দল হিসেবে প্রত্যেকের আশীর্বাদ ও সমর্থন থাকুক আমাদের সঙ্গে।” এর সঙ্গেই তিনি একটা লেখা আপলোড করেন। সেখানে আসিফের বক্তব্য, “দুয়া ফতিমাকে যোদ্ধা হিসেবে মনে রাখতে চাই। সে ছিল আমার শক্তি ও অনুপ্রেরণা। তার স্মৃতির সুবাস বয়ে বেড়াব সব সময়। প্রত্যেকের কাছ থেকে আমার রাজকন্যার জন্য প্রার্থনা চাইছি।”

পাশাপাশি তিনি ধন্যবাদ দিয়েছেন, পাকিস্তান-মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস, আত্মীয় পরিজন, সতীর্থ এবং সাংবাদিককুলকে।

বিশ্বকাপের জন্য ঘোষিত পাকিস্তানের প্রাথমিক স্কোয়াডে ছিলেন না মিডল অর্ডার ব্যাটসম্যান আসিফ আলি। তবে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুটি হাফ সেঞ্চুরি করায় তাঁকে সুযোগ দিয়েছিলেন নির্বাচকরা। তারপরেই ব্যক্তিগত বিপর্যয়। মেয়ে-র জন্য আসিফ বিশ্বকাপে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেন কিনা, সেটাই আপাতত দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Icc cricket world cup 2019 asif ali joins pakistan team in uk and posts emotional message for his daughter