scorecardresearch

বড় খবর

সেমিফাইনালের আগেই বিদায় বাংলাদেশের! শোকে গলায় ওড়না ক্রিকেট ভক্ত শাকিবের

ICC Cricket World Cup 2019: ভারত স্কোরবোর্ডে ৩০০-র উপরে তোলার পরে শাকিব আল হাসান এবং শেষদিকে, মহম্মদ সাইফুদ্দিন বাদে কোনও ব্যাটসম্যানই ভারতের বোলিংয়ের মোকাবিলা করতে পারেনি।

bat and ball and wicket
ক্রিকেট ভক্তের মর্মান্তিক মৃত্যু (টুইটার)

বিশ্বকাপে অনেক আশা নিয়ে খেলতে এসেছিল বাংলাদেশ। নিজেদের সাধ্যমতো ক্রিকেট খেলে হৃদয় জিতে নিয়েছেন বাংলাদেশি ক্রিকেটাররা। তবে সেমিফাইনালে ওঠার আশা পূরণ হয়নি। বিশ্বকাপ থেকে অষ্টম দল হয়ে দেশের বিমানে উঠতে হয়েছে শাকিব আল হাসানদের। আর দেশের ক্রিকেটের এই ব্য়র্থতার শোক সামলাতে না পেরে আত্মঘাতী হলেন এক ক্রিকেট ভক্ত। বাংলাদেশি প্রচারমাধ্যমে লেখা হয়েছে এই ঘটনা।

বাংলাদেশের চাঁদপুরের ১৪ বছরের এক ছাত্র দেশের ক্রিকেটের সেমিফাইনাল না উঠতে পারায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। সেই ভক্তের নাম আবার শাকিব। মৃত সেই ছাত্রের পরিবারের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে সংবাদমাধ্যমে। জানা গিয়েছে, শনিবার ভোরে চাঁদপুরের মতলব উপজেলার মাইজকান্দি গ্রামে এই ঘটনা ঘটেছে। শেষ চারে ওঠার লড়াইয়ে থাকার জন্য় ভারতের বিরুদ্ধে জিততেই হত বাংলাদেশকে। শুধু ভারতকে হারালেই হত না, অন্যান্য ম্য়াচের ফলাফলের উপরেও নির্ভর করে থাকতে হত বাংলাদেশকে। তবে ভারতের বিপক্ষেই হেরে বসে বাংলাদেশ।

আরও পড়ুন ভারত-নিউজিল্যান্ড ম্যাচ আয়োজনে শঙ্কা, প্রবল দুঃশ্চিন্তা কোহলিদের

ভারত স্কোরবোর্ডে ৩০০-র উপরে তোলার পরে বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা শুরু হয়। শাকিব আল হাসান এবং শেষদিকে, মহম্মদ সাইফুদ্দিন বাদে কোনও ব্যাটসম্যানই ভারতের বোলিংয়ের মোকাবিলা করতে পারেনি। ২৮ রান আগেই থেমে যায় বাংলাদেশি ব্যাটিং। তারপরে পাকিস্তানের বিপক্ষে সম্মান রক্ষার লড়াইয়েও হারতে হয় পদ্মাপাড়ের ক্রিকেটারদের। ভারত এবং তারপরে পাকিস্তান- দুই প্রতিবেশী দলের বিপক্ষে দেশের হার মেনে নিতে পারেনি শাকিব। আত্মীয়ের বাড়িতে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে বসে সে।

বাংলাদেশের প্রচারমাধ্যমে বলা হয়েছে, প্রবল ক্রিকেট ভক্ত শাকিব উত্তর উপজেলার চরকালিয়া উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। শনিবার ইংরেজি পরীক্ষাও ছিল তার। তার মৃতদেহ উদ্ধার করার পরে চাঁদপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে ময়না তদন্তের জন্য।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Icc cricket world cup 2019 bangladesh cricket fan commits suicide after world cup debacle