একটা ম্যাচ জিতেই লাগামছাড়া আবেগ! সীমা ছাড়িয়ে ম্যাককালামকে কুৎসিৎ আক্রমণ বাংলাদেশিদের

ICC Cricket World Cup 2019: উৎসবের মুহূর্তেই বাংলাদেশি সমর্থকরা ভিলেন বেছে নিয়েছেন ব্রেন্ডন ম্য়াকুলামকে। সরাসরি তীক্ষ্ণ আক্রমণ শানিয়েছেন তাঁর সোশ্য়াল মিডিয়ায়। তাঁর ফেসবুক, টুইটারে রীতিমতো ট্রোলিং করা হচ্ছে রবিবার রাত থেকেই।

By: London  Published: June 3, 2019, 3:20:35 PM

‘অপরাধ’ করে ফেলেছিলেন ব্রেন্ডন ম্যাকালাম! তারই চরম মাশুল গুনতে হচ্ছে তাঁকে এখন। তাঁর ক্রিকেট জ্ঞান এবং প্রজ্ঞা নিয়েই প্রশ্ন তুলে দিচ্ছেন বাংলাদেশি সমর্থকরা। সোশ্যাল মিডিয়ায় তাঁকে রীতিমতো হেনস্থা হতে হচ্ছে। ম্যাকালামের ‘অপরাধ’ তিনি বিশ্বকাপের আগে ভবিষ্যৎবাণী করেছিলেন, বাংলাদেশ গোটা টুর্নামেন্টে মাত্র একটি-ই ম্যাচ জিততে পারবে। এবং সেটা শ্রীলঙ্কার বিরুদ্ধে। ম্যাকালামের এই ভবিষ্যৎবাণী রবিবার ভুল প্রমাণ হতেই বাংলাদেশি সমর্থকরা ঝাঁপিয়ে পড়েছেন। ব্যঙ্গ-বিদ্রুপে ভরিয়ে দেওয়া হচ্ছে নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ককে। আর এতেই প্রশ্ন উঠে গিয়েছে, বাংলাদেশি সমর্থকদের পরিণতিবোধ নিয়ে।

রবিবার দক্ষিণ আফ্রিকাকে কার্যত সমস্ত বিভাগে পযুর্দস্থ করে হারিয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ৩৩০ রান তোলার পরে দক্ষিণ আফ্রিকাকে ২০৯ রানের বেশি স্কোরবোর্ডে তুলতে দেননি বাংলাদেশি ক্রিকেটাররা। এটাই ওয়ানডেতে বাংলাদশের সর্বোচ্চ রান। ব্য়াটে-বলে দুরন্ত কীর্তি গড়ার পরেই উচ্ছ্বাসে বাঁধনহারা হয় বাংলাদেশ। সেই উল্লাসে যোগ দিয়েছে গোটা দেশ।

আরও পড়ুন ICC World Cup 2019, South Africa vs Bangladesh Match Highlights: জিতে অভিযান শুরু বাংলাদেশের, জোড়া হেরে ভারতের মুখোমুখি হবে প্রোটিয়াজরা

আর এই উৎসবের মুহূর্তেই বাংলাদেশি সমর্থকরা ভিলেন বেছে নিয়েছেন ব্রেন্ডন ম্য়াকুলামকে। সরাসরি তীক্ষ্ণ আক্রমণ শানিয়েছেন তাঁর সোশ্য়াল মিডিয়ায়। তাঁর ফেসবুক, টুইটারে রীতিমতো ট্রোলিং করা হচ্ছে রবিবার রাত থেকেই। পাশাপাশি ম্যাকালামের উপর অজস্র মিম-ও বানানো হয়েছে। সেগুলো ব্য়াপক হারে শেয়ারও করা হচ্ছে। অনেকক্ষেত্রেই দেখা গিয়েছে, এই ট্রোলিংয়ের মাত্রা শালীনতার সীমাও লঙ্ঘণ করেছে। এতেই অনেক নেটিজেনরা আপত্তি জানিয়েছেন।

বাংলাদেশি সমর্থকদের এই আগ্রাসনের কাছে পিছু হটেছেন কিউয়ি তারকাও। তাঁকে কার্যত সাফাই দেওয়ার ভঙ্গিতে লিখতে হয়, “দারুণ পারফরম্যান্স করে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে বাংলাদেশ। আমি আশা করেছিলাম দক্ষিণ আফ্রিকা জিতবে, কিন্তু বাংলাদেশ ভাল খেলেছে।” কটাক্ষের শিকার হতে হলেও ম্যাকালাম অবশ্য নিজের অবস্থান থেকে সরে আসছেন না। সেই টুইটেই তিনি আরও লিখেছেন, “আমার ভবিষ্যৎবাণী ভুল প্রমাণিত হওয়ায় অনেক ফিডব্যাক পাচ্ছি। এর জন্য ধন্য়বাদ। হয়তো এটা শেষ জয় নয়। তবে টুর্নামেন্টের শেষে কিন্তু কম-বেশি সঠিক প্রমাণিত হব আমি। প্রত্যেকটা ম্যাচ জেতা সম্ভব নয়।”


কিউয়ি তারকার দুরবস্তা দেখে অনেকেই বলছেন, ক্রিকেটীয় ভবিষ্যৎবাণী অনেকাংশেই দলগুলির শক্তি-সামর্থ্য ও সাম্প্রতিক পারফরম্যান্সের উপরে বিচার করে করা হয়! অতি বড় বাংলাদেশি সমর্থকও সম্ভবত ভাবেননি রবিবারে প্রোটিয়াজ-বধ করা সম্ভব হবে। তাই ম্যাকালামের ভবিষ্যৎবাণী নিয়ে অযথা বাংলাদেশি সমর্থকরা ‘বাড়াবাড়ি’ না কারলেও পারতেন। অনেক বাংলাদেশি সমর্থকই আবার অন্যদের সংযত হওয়ার বার্তা দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। তাঁদের বক্তব্য, সবে তো একটা ম্যাচ! শেষ চারে উঠতে হলে অনেক দলকেই হারাতে হবে। একটা ম্যাচ জিতেই উল্লাসে এত লাগামহীন না হওয়াই উচিত।


সবমিলিয়ে প্রতিটি টুর্নামেন্টে বাংলাদেশি সমর্থকদের বিরুদ্ধে যে অভিযোগ, তা-ই আবার ঘুরে ফিরে আসছে!

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup 2019 brendon mccullum bruttaly trolled by bangladeshi fans for his prediction

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X