বিশ্বকাপে চরম ব্যর্থ, ‘ভিলেন’ নাকি আইপিএল! ক্যাপ্টেনের বিস্ফোরণে তোলপাড় টুর্নামেন্টে

ICC Cricket World Cup 2019: প্রোটিয়াজ বোলিং আক্রমণের প্রধান অস্ত্র রাবাদা। তবে বিশ্বকাপে একদমই ফ্লপ তিনি। তাঁর অফ ফর্মের জন্যই আইপিএলকে দুষছেন ক্যাপ্টেন ডুপ্লেসিস।

By: London  Published: June 24, 2019, 2:08:02 PM

বিশ্বকাপে ছিটকে যাওয়া নিশ্চিত করেছে ২৪ ঘণ্টাও হয়নি। এর মধ্যেই বিস্ফোরণ দক্ষিণ আফ্রিকান ক্যাপ্টেন ফাফ ডুপ্লেসিসের। তিনি সরাসরি দলের একনম্বর পেসার কাগিসো রাবাদার অফ ফর্মের জন্য আইপিএলকে দায়ী করে বসলেন। জানিয়ে দিলেন, বিশ্বকাপে রাবাদাকে সেরা ফর্মে দেখতে না পাওয়ার নেপথ্যে আইপিএল।

প্রোটিয়াজ বোলিং আক্রমণের প্রধান অস্ত্র রাবাদা। তবে বিশ্বকাপে একদমই ফ্লপ তিনি। টানা হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার মুখেই ছিল দক্ষিণ আফ্রিকা। তবে লর্ডসে পাকিস্তানের কাছে হেরে সেই ঘটনা নিশ্চিত হয়েছে রবিবারেই। তারপরেই ডুপ্লেসিস সংবাদমাধ্যমে জানালেন, “আইপিএল শুরুর আগে রাবাদা ও অন্য কয়েকজনের সাথে কথা বলেছিলাম। টিম ম্য়ানেজমেন্ট চেয়েছিল, রাবাদা যেন আইপিএলে না খেলে বিশ্বকাপের জন্য রিফ্রেশড থাকে। ও ভারতে যাওয়ার পরেই আমাদের চিন্তা ছিল কত তাড়াতাড়ি ওকে দেশে ফেরানো যায়। শুধু আইপিএল নয়, যেকোনও ধরনের ক্রিকেট থেকেই ওকে বিরতি নিতে বলা হয়েছিল।”

আরও পড়ুন

ICC World Cup 2019, Pakistan Vs South Africa Highlights: দক্ষিণ আফ্রিকার কার্যত বিদায়ঘণ্টা বেজে গেল বিশ্বকাপে

এরপরেই ডুপ্লেসিসের সংযোজন, “বিশ্বকাপে রাবাদা মোটেই ফুল পেসে বল করতে পারেনি। কয়েকজন বোলার চোট পেয়ে যাওয়ায় ওর কাছে প্রত্যাশা বেশি ছিল। এতে চাপ বেড়ে যায়। আশা করব, খুব দ্রুত ও নিজের সেরা ছন্দে ফিরবে।”

পরিসংখ্য়ান বলছে, চলতি বছরে বিশ্বকাপ পর্যন্ত মাঝামাঝি মোট ৩০৩ ওভার বোলিং করেছেন প্রোটিয়াজ তারকা পেসার। এর মধ্য়ে আইপিএলেই মোট ৪৭ ওভার হাত ঘুরিয়েছেন। আইপিএলে মোটের উপরে ভালই বোলিং করেছেন। দিল্লি ক্যাপিটালসের জার্সিতে রাবাদা ১২ ম্যাচে ২৫ উইকেট দখল করেছিলেন। আইপিএলের শেষদিকে, পিঠে চোটের কারণে আগেভাগেই দেশে ফিরে গিয়েছিলেন। তবে মাঝে বিশ্রাম নিলেও চেনা ছন্দে বিশ্বকাপে পাওয়া যায়নি স্পিডস্টারকে। টুর্নামেন্টে হাফডজন ম্যাচ খেলা হয়ে গেলেও রাবাদার উইকেট সংখ্যা মাত্র ৬!

ডুপ্লেসিস যে যুক্তিহীন, এমনটা ভাবার তাই কোনও কারণই নেই!

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup 2019 du plesis wanted rabada not to play in ipl

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

করোনা আপডেটস
X