ICC Cricket World Cup 2019: আইপিএলে ভাল খেলার পুরস্কার, অবসর ভেঙে দলে ফেরানো হল সুপারস্টারকে

ক্রিকেট মহলের ব্যাখ্যা অবসর ভেঙে যখন ফিরে আসতে রাজি হয়েছেন ব্র্যাভো, তাহলে নিশ্চয় জাতীয় দলেও খেলানোর ভাবনা-চিন্তা রয়েছে টিম ম্যানেজমেন্টের। কারণ, রিজার্ভ দলে থাকার জন্য নিশ্চয়ই কোনও ক্রিকেটার অবসর ভেঙে ফিরে আসার সিদ্ধান্ত নেবেন না।

By: London  Published: May 20, 2019, 2:27:38 PM

কিছুদিন আগেই বিশ্বকাপগামী স্কোয়াডের নাম ঘোষণা করেছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। রবিবার ওয়েস্ট ইন্ডিজের নির্বাচকরা আরও দশ জনের রিজার্ভ দল ঘোষণা করল। যেখানে তাৎপর্যপূর্ণভাবে রাখা হয়েছে ডোয়েন ব্র্য়াভো ও কায়রণ পোলার্ডের মতো তারকা ক্রিকেটারদের। ঘটনাচক্রে দুই তারকাই জাতীয় দলের জার্সিতে বহুদিন আন্তর্জাতিক স্তরে ওয়ান ডে ম্যাচ খেলেননি। এর মধ্যে ব্র্যাভো তো আবার গত অক্টোবরে অবসরও নিয়ে ফেলেছিলেন। ২০১৪-র পরে ব্র্যাভো এবং ২০১৬-র পরে পোলার্ড দেশের হয়ে একদিনের ম্যাচে খেলেননি।

ICC Cricket World Cup 2019: মহারণের আগে তারকা ব্রিটিশ অলরাউন্ডার বললেন তিনি কোহলির বিরাট ফ্যান

জাতীয় দলে ব্র্যাত্য থাকলেও বিশ্বের বিভিন্ন প্রান্তে ফ্র্য়াঞ্চাইজি ভিত্তিক টি টোয়েন্টি লিগে খেলে থাকেন দু-জনে। বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডেও নির্বাচকরা উপেক্ষিত রেখেছিলেন দুই তারকাকে। তবে আইপিএলে ভাল পারফরম্যান্সই হয়তো নতুন করে দুই ক্যারিবীয় অলরাউন্ডারকে ফিরিয়ে আনলো আন্তর্জাতিক পর্যায়ে। ঘটনাচক্রে, আইপিএলে ফাইনালেই ব্র্যাভো-র চেন্নাই এবং পোলার্ডের মুম্বই ইন্ডিয়ান্স পরস্পরের মুখোমুখি হয়েছিল।

ক্রিকেট মহলের ব্যাখ্যা অবসর ভেঙে যখন ফিরে আসতে রাজি হয়েছেন ব্র্যাভো, তাহলে নিশ্চয় জাতীয় দলেও খেলানোর ভাবনা-চিন্তা রয়েছে টিম ম্যানেজমেন্টের। কারণ, রিজার্ভ দলে থাকার জন্য নিশ্চয়ই কোনও ক্রিকেটার অবসর ভেঙে ফিরে আসার সিদ্ধান্ত নেবেন না।

বর্তমানে সাউদাম্পটনে আবাসিক শিবির চলছে ওয়েস্ট ইন্ডিজের। বুধবার ইংল্যান্ডের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচেও খেলবেন ক্যারিবিয়ানরা। পোলার্ড ও ব্র্যাভোর সঙ্গে এই শিবিরে যোগ দিয়েছেন সুনীল আমব্রিস ও রেমন রিফার। সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডে বেশ ভাল খেলেছিলেন আমব্রিস।

ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক কমিটির প্রধান রবার্ট হেনস বলেছেন, “রিজার্ভ দল গড়ার উদ্দেশ্য হল, স্কোয়াডের কোনও ক্রিকেটার যাতে চোট পেলে তৎক্ষণাৎ পরিবর্ত ক্রিকেটার খুঁজে পাওয়া সম্ভব হয়। তাই রিজার্ভ ক্রিকেটারদের বাছার সময়েও প্রাথমিক উদ্দেশ্য ছিল, দক্ষ ক্রিকেটার তুলে আনা। রিজার্ভ দলে যাদের রাখা হয়েছে, প্রত্যেকেই দক্ষ ও অভিজ্ঞ। কারোর পরিবর্তে ওদের মধ্যে কাউকে নেওয়া হলেও দলের ভারসাম্যে কোনও প্রভাব পড়বে না।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup 2019 dwayne bravo and kieron pollard included in west indies reserve squad

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং