ভারত হারবে বাংলাদেশের কাছে ইচ্ছে করে, বিস্ফোরক তথ্য ফাঁস ম্যাচের আগেই

ICC Cricket World Cup 2019: চলতি বিশ্বকাপে অস্ট্রেলিয়া প্রথম দল হিসেবে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে। বাকি তিন দল এখনও নিশ্চিত নয়। তবে নিউজিল্যান্ডের সঙ্গে শেষ চারে ওঠার বিষয়ে এগিয়ে ভারত।

By: London  Published: June 27, 2019, 1:27:05 PM

ভারত পাকিস্তানকে ভয় পায়। তাই সেমিফাইনালে পাকিস্তানের ওঠা ঠেকাতে ইচ্ছে করেই ভারত বাংলাদেশের কাছে হারবে। ভারত-বাংলাদেশ ম্যাচ হতে দেরি এখনও বেশ কিছু দিন। তবে সেই ম্যাচের পারদ ইতিমধ্যেই চড়তে শুরু করেছে। ভারত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বৃহস্পতিবার নামছে ম্যাঞ্চেস্টারে। তার আগেই বিস্ফোরক ভঙ্গিতে ভারত-বাংলাদেশ ম্যাচের ভবিষ্যৎবাণী করে দিলেন পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার বাসিত আলি। তিনি সরাসরি জানিয়ে দিলেন, ইচ্ছে করেই ভারত বাংলাদেশের কাছে হেরে যাবে।

চলতি বিশ্বকাপে অস্ট্রেলিয়া প্রথম দল হিসেবে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে। বাকি তিন দল এখনও নিশ্চিত নয়। তবে নিউজিল্যান্ডের সঙ্গে শেষ চারে ওঠার বিষয়ে এগিয়ে ভারত। ভারত ও নিউজিল্যান্ড আর একটা করে ম্যাচ জিতলেই সেমিফাইনালে পৌঁছে যাবে। ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা নিউজিল্যান্ড বাকি দুই ম্যাচের একটিতে জিতলেই উঠে যাবে সেমিতে। এমনকি বাকি দুই ম্যাচে হারলেও তাদের সুযোগ থাকবে শেষ চারে যাওয়ার। অন্যদিকে, ভারতের ৫ ম্যাচেই অর্জিত পয়েন্ট ৯। তাদের হাতে রয়েছে আরও ৪টি ম্যাচ। তবে চতুর্থ দল হিসেবে বাংলাদেশের লড়াই পাকিস্তান ও ইংল্যান্ডের সঙ্গে। এই তিনটে দলকে শেষের প্রতিটি ম্যাচেই জিততে হবে।

আরও পড়ুন

বাংলাদেশের বিরুদ্ধে কোহলিদের হার চাইছেন ভারতীয় ক্রিকেটারই!

শুধু বাংলাদেশের কাছে নয়, ৪৮ বছর বয়সী বাসিত আলি সঙ্গে জুড়ে দিয়েছেন শ্রীলঙ্কার নামটিও। পাকিস্তানের এক টেলিভিশন চ্যানেলে তিনি স্পষ্ট করেই বলেছেন, ভারত কোনোভাবেই চাইবে না পাকিস্তান সেমিফাইনালে উঠুক। পাকিস্তানকে ঠেকাতে দরকার হলে তারা বাংলাদেশ ও শ্রীলঙ্কার কাছে ইচ্ছে করে হারবে!

এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে বাসিত আলির সংশয় সেখানেই। তিনি সাফ পাকিস্তানের এক টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, “ভারত কখনই চাইবে না পাকিস্তান সেমিফাইনাল খেলুক। তাদের দুই ম্যাচ রয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে। এই দুই ম্য়াচেই ভারত হারবে।” বাংলাদেশের সঙ্গে সুকৌশলে তিনি টেনে এনেছেন শ্রীলঙ্কার প্রসঙ্গও। তিনি বলছেন, পাকিস্তানকে ছাঁটাইয়ের পথ সুগম করতেই শ্রীলঙ্কার কাছেও হারবে ভারত।

বাসিত অভিযোগ করেছেন, ভারত পক্ষপাতদুষ্ট হয়ে খেললেও কেউ কিছু বলবে না। কারণ, ক্ষমতাশালী ভারতীয় বোর্ডের বিরুদ্ধে মুখ খুলতে সবাই ভয় পায়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup 2019 india will lose to bangladesh just to avoid paksitan in semis claims former pakistani cricketer

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X