ম্যাচের আগেই পাকিস্তান ‘জয়’ ধোনির, সৌহার্দ্যের বার্তায় হৃদয় চুরি

ICC Cricket World Cup 2019: ২০১১-র পর থেকে গত ছ’বছরে প্রতিটি ভারত-পাক লড়াইয়ের সাক্ষী থেকেছেন পাক বংশোদ্ভূত মহম্মদ বশির।

By: Manchester  Updated: June 15, 2019, 03:00:25 PM

২০১১ সাল থেকে সেই সম্পর্কের শুরু। দু দেশের সীমান্তে যখন জমছে গোলা-বারুদের গন্ধ, উত্তেজনা প্রকাশ্যে। শয়ে শয়ে জওয়ান প্রাণ ত্যাগ করেছেন, সেই সময়ই তাঁর হৃদয়ে শুধুই ভালবাসা, শত্রু পড়শি দেশের জন্য। ভারত-পাকিস্তান দ্বৈরথের আগে ফের একবার শিরোনামে মহম্মদ বশির। পাক সুপার ফ্যান ক্রিকেট মহলে পরিচিত চাচা শিকাগো নামে। কারণ তিনি জন্মসূত্রে পাকিস্তানি হলেও থাকেন মার্কিন যুক্তরাষ্ট্রে।

বিশ্বের যেখানেই কোহলি, আমেররা মুখোমুখি হোন না কেন, সেখানে উড়ে আসবেনই পাক সুপার ফ্যান। এবারের ম্যাঞ্চেস্টারও সেই তালিকায় জুড়ে গেল। যুযুধান দু-দেশের জন্য সম্প্রীতির বার্তা ছড়ানো এমন সমর্থক অবশ্য় ক্রিকেট মহলে বিরল নয়। তবে মহম্মদ বশির স্পেশ্যাল তাঁর ধোনি-কানেকশনের জন্যই। প্রতিটি ইন্দো-পাক মহারণে ধোনি নিজে থেকে চাচা শিকাগোর টিকিটের বন্দোবস্ত করে থাকেন।

ধোনি-ভক্ত হলেই ফ্রি-তে মাছ-ভাত, বিশ্বকাপে শিরোনামে বাংলার এই হোটেল

ধোনি তাঁর টিকিটের ব্যবস্থা করবেন। এমন বিশ্বাসও ছিল এবারেও। পড়শি দেশের সমর্থককে বরাবরের মতো হতাশ করেননি মাহি। ইংল্যান্ডে আসছেন মহম্মদ বশির। এমন খবর পেয়েই টিকিট কেটে রেখেছেন ধোনি। ৬৩ বছরের পাক ফ্যান ম্যাঞ্চেস্টারে সংবাদমাধ্যমে বলেছেন, “ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট ৮০০ থেকে ৯০০ পাউন্ডে বিক্রি হচ্ছে। শিকাগোয় ফেরার বিমানের ভাড়াও এত বেশি নয়। যদিও আমাকে এত কষ্ট করতে হয়নি। ধোনিকে ধন্যবাদ।”

mohammed bashir মহম্মদ বশির (ফেসবুক)

২০১১ সালে বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত, পাকিস্তান। সেই ম্যাচে ভারত জিতেছিল। তবুও ধোনির সঙ্গে পরিচয় হয়ে গিয়েছিল বশিরের। সেই শুরু, সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সেই সম্পর্ক আরও জোরালো হয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup 2019 mohammad bashir pakistani super fan getting match tickets since 2011 from ms dhoni

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X