scorecardresearch

ফের শাহেনশা ধোনি, নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগেই শীর্ষে মাহি

ICC Cricket World Cup 2019: রেকর্ড বুকে ধোনির কীর্তিতে আস্ত একটা প্যারাগ্রাফই রয়েছে। তবে মঙ্গলবার তিনি নতুন সন্ধিক্ষণে দাঁড়িয়ে। পরিসংখ্যান বলছে, শচীনের পরে দ্বিতীয় ভারতীয় হিসেবে ওডিআইতে ৩৫০টি ম্যাচ খেলার বিরল কৃতিত্ব স্থাপন করলেন তিনি।

MS Dhoni
নতুন রেকর্ড মাহির (ফেসবুক)

তিনি মোটেই ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচের প্রধান চরিত্র নন। তিনি ‘বৃদ্ধ’ এবং সমালোচিত। এতটাই যে তাঁর অবসরের গুঞ্জন খণ্ডাতে তাঁকে স্বয়ং আসরে নামতে হয়েছে। নজরে এখন কোহলি, রোহিত থেকে বুমরা। তবে মহেন্দ্র সিং ধোনি ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ফের একবার ইতিহাসের সামনে দাঁড়িয়ে। রেকর্ড বুকে ধোনির কীর্তিতে আস্ত একটা প্যারাগ্রাফই রয়েছে। তবে মঙ্গলবার তিনি নতুন সন্ধিক্ষণে দাঁড়িয়ে। পরিসংখ্যান বলছে, শচীনের পরে দ্বিতীয় ভারতীয় হিসেবে ওডিআইতে ৩৫০টি ম্যাচ খেলার বিরল কৃতিত্ব স্থাপন করলেন তিনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে খেলে দারুণ রেকর্ডের মালিক আপাতত তিনি।

জাতীয় দলের জার্সিতে মোট ৩৫০টি ম্যাচ খেলেছেন ধোনি। এর মধ্যে জাতীয় দলের জার্সিতে খেলেছেন ৩৪৭টি ম্যাচ। এশীয় একাদশের হয়ে খেলেছেন ৩টে ম্যাচ। সবমিলিয়ে বিশ্বের দশম ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন তিনি।

আরও পড়ুন India vs New Zealand Live Score: শুরুতেই বুমরা ফেরালেন গাপ্টিলকে

সেই হিসেবে উইকেটকিপার হিসেবেও অনন্য নজির তাঁর। বিশ্বের প্রথম উইকেট কিপার হিসেবে এত সংখ্যক ম্যাচে খেলার কৃতিত্ব তাঁর। কুমার সাঙ্গাকারা পরিসংখ্যান অনুযায়ী, ধোনির থেকে বেশি ম্যাচ খেলেছেন (৩৬০টি)। তবে সাঙ্গাকারা প্রথম ৪৪টি ওডিআই ম্যাচে উইকেটকিপার ছিলেন না।

যাইহোক, ৩৫০টি একদিনের ম্যাচে ২০০টিতে ধোনি খেলেছেন অধিনায়ক হিসেবে। বিশ্বের তৃতীয় ক্রিকেটার এবং একমাত্র ভারতীয় হিসেবে এই পরিসংখ্যানেও ছাপ ধোনির।

যাইহোক, ব্যাট হাতে মাঠে নামার আগেই ধোনির এমন রেকর্ডের পর রেকর্ড! প্রচারের কেন্দ্র থেকে সরে গিয়েও সেই লাইমলাইটে মাহি!

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Icc cricket world cup 2019 ms dhoni creates new record against new zealand