scorecardresearch

বড় খবর

বিস্ফোরক বোঝাই ব্যাগ নিয়ে ক্রিকেটারদের হোটেলে, জঙ্গি আতঙ্ক এবার বিশ্বকাপে

ICC Cricket World Cup 2019: আইসিসি-র দুর্নীতি দমন শাখা ও নিরাপত্তা বিষয়ক আধিকারিকরা হোটেলে যান। খতিয়ে দেখা হয় সিসিটিভি ফুটেজ।

SRI LANKA
শ্রীলঙ্কার টিম হোটেলে বোমিাতঙ্ক (টুইটার)
ব্যাগে বোমা নিয়ে সরাসরি ক্রিকেটারদের হোটেলে। লিফটে ঝাঁপিয়েও পড়লেন। তবে দুর্ঘটনা কিছু হয়নি। সিসিটিভি ফুটেজে এমন ঘটনা দেখে চোখ কপালে আইসিসি নিরাপত্তা বিষয়ক আধিকারিকদের। টুর্নামেন্টের মাঝেই শুরু নতুন করে আতঙ্ক।

এমনিতে বিশ্বকাপে এখনও পর্যন্ত শোচনীয় পারফরম্যান্স উপহার দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট দল। তবে তাঁদের টিম হোটেলে অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তিকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। সেই ব্যক্তি বিস্ফোরক বোঝাই একটি ব্যাগ বহন করছিলেন। জাতীয় স্তরের একাধিক প্রচারমাধ্যমে যা জানা যাচ্ছে তা হল, শ্রীলঙ্কা দল বর্তমানে লন্ডনের রিভার সাইড হোটেল পার্ক প্লাজায় রয়েছে। অনুশীলন সেরে সেই সময় ক্রিকেটাররা নিজেদের রুমে ফিরে যাচ্ছিলেন। সেই সময়েই হোটেলের লিফটে আচমকা সেই ব্যক্তি উঠে পড়েন।

এমন ঘটনা জানাজানি হতেই, আইসিসি-র দুর্নীতি দমন শাখা ও নিরাপত্তা বিষয়ক আধিকারিকরা হোটেলে যান। খতিয়ে দেখা হয় সিসিটিভি ফুটেজ। তারপরে আর একপ্রস্থ তল্লাশি চালিয়ে হোটেলকে নিরাপদ ঘোষণা করা হয়। হোটেলের আধিকারিক থেকে শ্রীলঙ্কার ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্টকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন রেস্তোরাঁয় গিয়ে মারামারি ক্রিকেটারদের, বিশ্বকাপের মাঝেই আসরে পুলিশ

যদিও বারবার সিসিটিভি ফুটেজ দেখেও সেই ব্যক্তিকে আলাদা করে শনাক্ত করা যায়নি। সেই প্রতিবেদনে লেখা হয়েছে, শ্রীলঙ্কার টিম সূত্রে জানানো হয়েছে, “ক্রিকেটাররা মোটেও সেই ব্যক্তি বুকি অথবা ম্যাচ ফিক্সার হিসেবে ধরছে না। দুর্নীতি বিষয়ক আধিকারিকরাও সেই ব্যক্তির কোনও ছবি পাননি। তবে এটা নিশ্চিত করা হয়েছে যে এই ব্যক্তি তাঁর ব্যাগে বিস্ফোরক কিছু বহন করছিলেন। নিরাপত্তা আধিকারিক সহ টিম ম্যানেজমেন্টকে পুরো বিষয়ের জন্য সতর্ক থাকতে হয়েছে।”

ঘটনাচক্রে, শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড মাত্র দু-জন নিরাপত্তা আধিকারিকদের নিয়ে বিশ্বকাপে পাঠিয়েছিল দলকে। যদিও বিশ্বকাপ শুরু হওয়ার আগেই সেই আধিকারিকরা দেশে ফিরে এসেছেন। আপাতত আইসিসি-র নিজস্ব নিরাপত্তারক্ষীরাই ভরসা শ্রীলঙ্কান ক্রিকেটের।

এর পরে নতুন আপডেট, লন্ডনে শ্রীলঙ্কার টিম হোটেলে ক্রিকেটারদের বেশ কিছু ব্যক্তিগত সামগ্রী চুরি হয়ে গিয়েছে। ঘর লন্ডভন্ড অবস্থায় ছিল। এমন ঘটনায় নতুন করে আরও একবার আতঙ্ক ছড়িয়েছে। পুরো বিষয়ে ফের একবার লিয়াঁজো অফিসারকে জানানো হয়েছে শ্রীলঙ্কার টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে।

শ্রীলঙ্কার গির্জায় ভয়াবহ হামলায় লন্ডভন্ড হয়ে গিয়েছিল গোটা দেশ। সেই আতঙ্ক যেন ক্রিকেটারদের তাড়া করছে বিশ্বকাপেও।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Icc cricket world cup 2019 mysterious man with a bag full of explosives enters sri lankan team hotel