scorecardresearch

বড় খবর

ICC Cricket World Cup 2019: ঋষভ যেতে পারেন বিশ্বকাপে, আচমকা সুযোগ তরুণ তারকার কাছে

ICC Cricket World Cup 2019: ঋষভকে বিশ্বকাপের স্কোয়াডে না রাখা নিয়ে বারেবারেই বিতর্কের মুখে পড়তে হয়েছে টিম ম্যানেজমেন্টকে। এবার এমন পরিস্থিতি যে ঋষভকে বিশ্বকাপের স্কোয়াডে দেখা যেতেই পারে।

Rishabh Pant_759
বিশ্বকাপে যাওয়ার এখনও সুযোগ রয়েছে ঋষভের কাছে (আইপিএল ওয়েবসাইট)
প্লে অফে চোট পাওয়ায় দিল্লি-র বিরুদ্ধে কোয়ালিফায়ার ও ফাইনালে খেলতে পারছেন না কেদার যাদব। হঠাৎ কাঁধের চোট কেদারের বিশ্বকাপ-যাত্রাই অনিশ্চিত করে দিয়েছে। যদিও বোর্ডের তরফে সরকারিভাবে কেদারের বিশ্বকাপ-ভবিষ্যত নিয়ে কোনও আপডেট দেওয়া হয়নি। নির্বাচক প্রধান এমএসকে প্রসাদকে জানানো হয়েছে, কেদারের চোট অতটা সিরিয়াস নয়। বিশ্বকাপে পুরো ফিট কেদারকেই পাওয়া যাবে। তবে তাতেও নিশ্চিন্তে থাকতে পারছে না টিম ম্যানেজমেন্ট।

IPL 2019: রাজনীতির কারণেই জাতীয় দলে ব্রাত্য, বিতর্কে উসকে দিলেন রায়না

গত রবিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ডিপে ফিল্ডিং করার সময়ে বাঁ কাঁধে চোট পান তারকা। তারপর আর মাঠে ফেরেননি। কেদারের চোট নিয়ে ধোঁয়াশা রয়েই গিয়েছে। এমনিতে আইসিসি-র নিয়ম অনুযায়ী, বিশ্বকাপের জন্য ১৫ জনের স্কোয়াডে বদল আনতে হলে ২৩ তারিখের মধ্যেই তা সম্পন্ন করতে হবে। সেই নিয়ম মেনেই কেদার যাদবের জন্য চলতি মাসের ২৩ তারিখ পর্যন্ত অপেক্ষা করতে চায় ম্যানেজমেন্ট।

কোনও কারণে কেদার পূর্ণ ফিট না হয়ে উঠলে, বিকল্প পরিস্থিতির কথাও ভেবে রেখেছেন নির্বাচকরা। সেক্ষেত্রে দলে ডাক না পাওয়া তিন ক্রিকেটারের মধ্যে যোগ্যতমকে নিয়ে যাওয়া হবে ইংল্যান্ডে। জাতীয় স্তরের এক প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, সেই তালিকায় রয়েছেন অম্বাতি রায়ডু, ঋষভ পন্থ এবং দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার। এদের মধ্যে ঋষভের দাবি জোরালো। চলতি আইপিএলে অপ্রতিরোধ্য ফর্মে খেলেছেন ঋষভ। প্রায় প্রত্যেক ম্যাচেই রান পেয়েছেন। তাই ঋষভকে শেষ মুহূর্তে বিশ্বকাপগামী বিমানে দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই। তবে শ্রেয়স আইয়ার কিংবা অম্বাতি রায়ডুরও ভাল সম্ভবনা রয়েছে।

আপাতত, কেদার যাদবকে ধরেই এগোচ্ছ টিম ম্যানেজমেন্ট।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Icc cricket world cup 2019 rishabh pant is a possible replacement for yet to be recovered kedar jadav