বড় খবর

ফাইনালের মঞ্চেই তীব্র অসম্মানিত শচীন, ক্ষোভে ফুঁসছে ভারত

ICC Cricket World Cup 2019: হল, স্টোকস এবং শচীনের সঙ্গে তুলনা ইচ্ছাকৃতভাবেই তুলে ধরেছে আইসিসি। কিংবদন্তিকে অসম্মান করার অভিপ্রায় নিয়েই তাঁদের এই টুইট এমনটাই বলছেন নেটিজেনরা।

ben stokes and sachin
পুরস্কার বিতরণী মঞ্চে বেন স্টোকসের সঙ্গে শচীন তেন্ডুলকর (টুইটার)

আইসিসি-র অদ্ভূত নিয়মে চ্যাম্পিয়ন বাছা নিয়ে এমনিতেই ক্রিকেট বিশ্বে তোলপাড়। বাল্যখিল্য পর্যায়ে নিয়মকে নামিয়ে এনে কেবলমাত্র বাউন্ডারি হাকানোর নিরিখে চ্যাম্পিয়ন! আইসিসি-র কর্মকাণ্ড নিয়ে এমনিতেই প্রশ্ন উঠে গিয়েছে। তারপরে আইসিসি-র অসম্মান এবার খোদ শচীন রমেশ তেন্ডুলকরকে। তা-ও আবার ফাইনালের মঞ্চে। বিশ্বকাপ শেষ হওয়ার পরে যা নিয়ে নয়া বিতর্ক শুরু হয়েছে ক্রিকেট বিশ্বে।

ঘটনা হল, পুরস্কার বিতরণী মঞ্চে ম্যাচের সেরা ক্রিকেটার বেন স্টোকসকে পুরস্কার তুলে দিলেন স্বয়ং মাস্টার ব্লাস্টার। স্টোকস-শচীন সেই ছবি-ই আইসিসি নিজেদের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করে লিখল, “সর্বকালের সেরা ক্রিকেটার এবং শচীন তেন্ডুলকর!” এর সঙ্গে চোখ বোজানো এক ইমোজি! এতেই চরম অসম্মানের ইঙ্গিত পেয়েছে ক্রিকেট বিশ্ব।

আরও পড়ুন নিয়ম ভেঙে ইংল্যান্ডকে অতিরিক্ত ১ রান! অবিচারের শিকার কিউয়িরা

ঘটনা হল, স্টোকস এবং শচীনের সঙ্গে তুলনা ইচ্ছাকৃতভাবেই তুলে ধরেছে আইসিসি। কিংবদন্তিকে অসম্মান করার অভিপ্রায় নিয়েই তাঁদের এই টুইট এমনটাই বলছেন নেটিজেনরা। মজার ছলেই হয়তো আইসিসি-র এই টুইট। কিন্তু তা-ও শালীনতার সীমা লঙ্ঘণ করেছে, দাবি ক্রিকেট ভক্তদের।


একজনের ঝুলিতে সমস্ত ধরনের ক্রিকেটে একশোটা শতরান, বিশ্বের বহু অগম্য রেকর্ডের মালিক। অন্যদিকে, স্টোকস ভাল ক্রিকেটার। হয়তো এই প্রজন্মের অন্যতম সেরা অলরাউন্ডার। কিন্তু তাঁর সঙ্গে কিনা শচীনের তুলনা! তা-ও আবার খোদ আইসিসি-র তরফ থেকে। ক্ষোভে ফুঁসছে ক্রিকেট বিশ্ব।

বিশ্বকাপের ফাইনালে কার্যত একার হাতে দেশকে চ্যাম্পিয়ন করেছেন স্টোকস। সতীর্থরা যখন কিউয়ি বোলারদের সামনে অসহায়ভাবে আত্মসমর্পণ করছেন, তখন তিনি একাই দলকে সীমানায় পৌঁছে দিয়েছেন। স্বভাবতই ম্যাচের সেরা তিনি। তবে সিংহাসনে আরোহনের দিনেই ইংরেজ তারকা অলরাউন্ডার অযাচিত বিতর্কের মুখে। সৌজন্যে আইসিসি-র অভব্য টুইট।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Icc cricket world cup 2019 sachin tendulkar insulted in icc twitter netizens take a dig

Next Story
নিয়ম ভেঙে ইংল্যান্ডকে অতিরিক্ত ১ রান! অবিচারের শিকার কিউয়িরাengland cricket team
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com