scorecardresearch

বড় খবর

হাত ভেঙে শেষ বিশ্বকাপ, সেমিফাইনালের আগেই ভয়ঙ্কর খবর অজি শিবিরে

ICC Cricket World Cup 2019: প্রথম একাদশে শন মার্শ নিয়মিত ছিলেন না বিশ্বকাপে। আটটা ম্যাচের মধ্যে মাত্র ২টো ম্যাচে প্রথম একাদশে খেলানো হয়েছিল তাঁকে।

হাত ভেঙে শেষ বিশ্বকাপ, সেমিফাইনালের আগেই ভয়ঙ্কর খবর অজি শিবিরে
সমস্যা শুরু অস্ট্রেলিয়ার (ফেসবুক)

সামনেই সেমিফাইনাল। তার আগে রাউন্ড রবিন পর্বে নিয়মরক্ষার ম্য়াচে অস্ট্রেলিয়াকে খেলতে হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। অস্ট্রেলিয়া আগেই সেমিফাইনালে পৌঁছে গিয়েছে প্রথম দল হিসেবে। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা বহু আগেই শেষ চারের লড়াই থেকে ছিটকে গিয়েছে। এমন অবস্থায় অস্ট্রেলিয়া সিরিজে দুঃসংবাদ অজি শিবিরে। চোট পেয়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার শন মার্শ।

প্রথম একাদশে শন মার্শ নিয়মিত ছিলেন না বিশ্বকাপে। আটটা ম্যাচের মধ্যে মাত্র ২টো ম্যাচে প্রথম একাদশে খেলানো হয়েছিল তাঁকে। এর মধ্যে পাকিস্তান ও শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলে ব্যাট হাতে তাঁর অবদান ২৩ ও ৩ রান। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, আহত শন মার্শের স্থানে খেলবেন পিটার হ্যান্ডসকম্ব। অস্ট্রেলিয়া-এ দলের হয়ে খেলতে ইংল্যান্ডেই রয়েছেন তিনি। শুক্রবারেই দলে যোগ দেবেন তিনি।

আরও পড়ুন পাকিস্তান ম্যাচের পরেই হয়তো অবসরে ‘বাংলাদেশি ধোনি’! শোকে পাথর গোটা দেশ

ঘটনা অনুশীলনের সময়ে। নেটে ব্যাট করছিলেন শন মার্শ। সেই সময় মিচেল স্টার্কের একটি শর্ট বলা সরাসরি তাঁর ডান হাতে আছড়ে পড়ে। পরে স্ক্যান করে জানা যায়, হাড়ে চিড় ধরেছে। পরে কোচ জাস্টিন ল্যাঙ্গার জানান, “বৃহস্পতিবার নেটে অনুশীলনের সময় ডানহাতে আঘাত পায় শন। পরে তাঁর স্ক্যান করা হয়েছে। দুর্ভাগ্যবশত স্ক্যান রিপোর্টে হাড়ে চিড় ধরা পড়েছে। শীঘ্রই অস্ত্রোপচার করাতে হবে।”

অন্যদিকে, বল বিকৃতি কাণ্ডের পরে বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পাননি পিটার হ্যান্ডসকম্ব। স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার ১৫ জনের জায়গা পেলেও তাঁকে নেওয়া হয়নি। তবে চলতি বছরে ব্যাট হাতে বেশ ফর্মে রয়েছেন তিনি। চলতি বছরে ওয়ানডে-তে ৪৩.৫৪ গড়ে ৪৭৯ রান করেছেন তিনি। গত মার্চে ভারতের বিপক্ষে ৩৫৯ রান তাড়া করতে নেমে ১১৭ রানের দুরন্ত ইনিংস উপহার দিয়েছিলেন। তাই শন মার্শের ছিটকে যাওয়ার পরে হ্যান্ডসকম্বেই আস্থা রাখলেন নির্বাচকরা।

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Icc cricket world cup 2019 shaun marsh out of the world cup after getting injured in practice session