বড় ধাক্কা ভারতের, বিশ্বকাপের মাঝেই ছিটকে গেলেন তারকা ক্রিকেটার

ICC Cricket World Cup 2019: চোট পেয়ে বিশ্বকাপে বাতিলের খাতায় চলে গেলেন শিখর ধাওয়ান। পরিবর্ত হিসেবে দলের সঙ্গে থাকা ঋষভ পন্থকে নিয়ে নেওয়া হল স্কোয়াডে।

By: London  Updated: June 19, 2019, 05:10:25 PM

আশঙ্কা ছিলই। বেঙ্গসরকার ২৪ ঘণ্টা আগেই ধাওয়ানের চোট সারা নিয়ে সংশয় প্রকাশ করেছিলেন। সেই আশঙ্কা সত্যি করেই বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শিখর ধাওয়ান। তাঁর জায়গায় দলে ঢুকছেন ঋষভ পন্থ। আঙুলের চোট সেরে ওঠার জন্য জানানো হয়েছিল, চার থেকে পাঁচটে ম্যাচ বিশ্রামে থাকতে হবে তাঁকে। তবে প্ল্যান-বি হিসেবে ঋষভ পন্থকেও দলের সঙ্গে উড়িয়ে আনা হয়েছিল।

ঘটনাচক্রে, বুধবারেই জানিয়ে দেওয়া হল, ধাওয়ান গোটা টুর্নামেন্টেই আর খেলার মতো পরিস্থিতিতে নেই। পনেরো জনের স্কোয়াডে তৎক্ষণাৎ ঢোকানো হল ঋষভ পন্থকে।

Shikhar Dhawan ছিটকে গেলেন ধাওয়ান (ফেসবুক)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার সময়ে প্যাট কামিন্সের চকিত বাউন্সারে আঙুলে চোট পান ধাওয়ান। চোট হাতেই সেঞ্চুরি করে দলের জয়ের ভিত গড়ে দেন তিনি। পরে স্ক্যান রিপোর্টে দেখা যায় হেয়ারলাইন ফ্র্যাকচার হয়েছে। বলা হয়, কমপক্ষে তিন সপ্তাহ বিশ্রাম নিতেই হবে। গ্রুপ পর্বের চারটি ম্যাচে কোনও রকমে দল সাজালেও, নক আউট পর্বের ম্যাচে ধাওয়ানকে ধরেই এগোচ্ছিল ভারতীয় দল। তবে বিকল্প ভাবনায় ঋষভ পন্থ ছিল নির্বাচকদের সামনে।

আরও পড়ুন

পন্থকে ডাকা হল লন্ডনে, থাকছেন ধাওয়ানও! তবু অনিশ্চিত ঋষভ

তাই পন্থকে ইংল্যান্ডকে তড়িঘড়ি লন্ডনের বিমানে চাপিয়ে টিম ইন্ডিয়ার অনুশীলনে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। তারপর স্কোয়াডে না থাকলেও পন্থ টিম ইন্ডিয়ার অনুশীলনে নিয়মিত থাকছিলেন। ধাওয়ানকেও দেখা যাচ্ছিল, দলের সঙ্গে অনুশীলন পর্বে।

এর মধ্যেই টিম ইন্ডিয়া থেকে সরাসরি জানিয়ে দেওয়া হল, ধাওয়ানের চোট পুরোপুরি সেরে উঠতে আরও সময় লাগবে। তাই আর অপেক্ষা না করে পন্থকে সঙ্গেসঙ্গেই স্কোয়াডে জুড়ে নেওয়া হল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup 2019 shikhar dhawan ruled out of tournament rishabh pant included

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং