বড় খবর

অভিমানে টিম ইন্ডিয়াকে ‘না’ ধোনির! অবসর কি শীঘ্রই

ICC Cricket World Cup 2019: মুম্বইতে ১৭ ও ১৮ আগস্ট ওয়েস্ট ইন্ডিজ সফরের দল নির্বাচন। সেই নির্বাচনের আগেই ধোনির মানসিকতা বুঝে ফেলবেন নির্বাচকরা। এমনটাই জানা গিয়েছে।

ms dhoni
ধোনির অবসরের জল্পনা আরও জোরালো (ফেসবুক)

বিশ্বজোড়া সমালোচিত। ধিক্কারে ভাসছেন সোশ্য়াল মিডিয়ায়। মহেন্দ্র সিং ধোনি কি হাল ছেড়ে দিয়ে সত্যি সত্যিই অবসরের পথে হাঁটবেন? প্রশ্ন উঠে গিয়েছে। কারণ ধোনি সম্ভবত, আগস্টের ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন না। সরকারিভাবে এখনও জানানো না হলেও টিম ইন্ডিয়ার অন্দরমহলের খবর অনুযায়ী, ধোনি ক্যারিবিয়ান সফরে যেতে উৎসাহী নন। বারংবার বিতর্কের পরে তিনি আপাতত কিছুদিন ক্রিকেট থেকে দূরে থাকতে চাইছেন। তারপরেই জল্পনা, হয়তো দেশে ফিরেই সাংবাদিক সম্মেলন ডেকে অবসর ঘোষণা করে দিতে পারেন তিনি।

৩ তারিখ থেকে শুরু হতে চলা ক্যারিবিয়ান সফরে ভারত ২ টো টেস্ট সহ তিনটে করে ওয়ান ডে এবং টি টোয়েন্টি খেলবে। বিশ্বকাপ থেকে বিদায়ের পরে টিম ইন্ডিয়া আপাতত ফ্লাইটের টিকিট না পাওয়ায় ম্যাঞ্চেস্টারেই থাকবে। বিশ্বকাপ শেষ হওয়ার পরের দিন বিক্ষিপ্তভাবে দেশে ফিরবেন টিম ইন্ডিয়ার সদস্যরা। জানা গিয়েছে, ধোনি সরাসরি দলের সঙ্গে দেশে না ফিরে একেবারে রাঁচিতে ফিরবেন স্ত্রী ও কন্যার সঙ্গে আলাদাভাবে।

দেশে ফিরেই ধোনির সঙ্গে নির্বাচকদের কথা হবে। এমনটাই জানা গিয়েছে। মুম্বইতে ১৭ ও ১৮ আগস্ট ওয়েস্ট ইন্ডিজ সফরের দল নির্বাচন। সেই নির্বাচনের আগেই ধোনির মানসিকতা বুঝে ফেলবেন নির্বাচকরা। ধোনি-ঘনিষ্ঠ এক ব্যক্তি অবশ্য জানিয়েই দিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার মানসিকতা নেই ধোনির। ধোনির অনুপস্থিতিতে স্কোয়াডে থাকতে পারেন ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিক- বাকি দুই উইকেটকিপারই। কোহলিও সীমিত ওভারের ক্রিকেটে সম্ভবত থাকছেন না। বরং একেবারে অ্যান্টিগুয়া টেস্টের সময়ে দলের সঙ্গে যোগ দেবেন। কোহলির অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার নেতৃত্বের দায়িত্বে থাকবেন রোহিত শর্মা।

আরও পড়ুন অন্য দেশের হয়ে খেলবেন ধোনি! বিপর্যয়ের পরেই ‘ইঙ্গিত’ তারকা অধিনায়কের

আউট হয়ে কেঁদে ভাসালেন ধোনি! হৃদয় ভাঙল একশো কোটির, রইল ভিডিও

শাস্ত্রী-কোহলির ঝগড়া এবার ঋষভকে নিয়ে! বিরাটের সংসারে চরম অশান্তি

সর্বভারতীয় এক প্রচারমাধ্যমে বোর্ডের এক সদস্য জানিয়েছেন, বুমরা, পাণ্ডিয়া, ভুবনেশ্বর, মহম্মদ শামি- অনেককেই বিশ্রাম নিতে বলা হবে। টানা ক্রিকেট খেলার জন্য়ই বিশ্রামে পাঠানো হবে প্রথম স্কোয়াডের অধিকাংশ তারকাকে।

তবে এর মধ্যেই ধোনির ভবিষ্যত নিয়ে জল্পনা শুরু হয়েছে। বিশ্বকাপের শ্রীলঙ্কা ম্যাচের আগে ধোনি নিজের অবসরের প্রসঙ্গে একহাত নিয়েছিলেন সমালোচকদের। জানিয়ে দিয়েছিলেন, পারলে সমালোচকরা তাঁকে শ্রীলঙ্কা ম্যাচের আগেই অবসরে পাঠিয়ে দেয়। তবে বিশ্বকাপের ফাইনালের পরেও সেই গুঞ্জন চালু। যার জেরে স্বয়ং লতা মঙ্গেশকরকে মাঠে নামতে হয়েছে। জানাতে হয়েছে, অবসর-ভাবনা থেকে সরে আসুক মাহি।

কারোর বক্তব্য, স্রেফ টুইট করেই অবসরের কথা জানাবেন ধোনি। কেউ আবার বলছেন প্রেস-বিবৃতির কথা। ধোনি কী সত্যিই এখনই অবসর নেবেন, নাকি সামনের বছর অস্ট্রেলিয়ায় টি টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টেনে দেবেন! বোর্ডের এক কর্তা জানাচ্ছেন, “বিশ্বকাপ সবেমাত্র শেষ হয়েছে। দেশে ফিরুক দল। বিশ্বকাপের বিপর্যয় এখনও পুরোপুরি কাটিয়ে উঠতে পারেনি দল। ধোনির মতামত শোনার অপেক্ষায় থাকবে বোর্ড।”

Web Title: Icc cricket world cup 2019 speculation on ms dhonis retirement as he is unwilling to go to west indies

Next Story
দেশে ফিরতে পারছেন না কোহলিরা, দুঃশ্চিন্তা নিয়ে বিদেশেই থাকতে হবে ইন্ডিয়াকেteam india
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com