শুধু নীল নয়, কোহলিদের বিশ্বকাপে দেখা যাবে কমলা জার্সিতেও, দেখুন ছবি

ICC Cricket World Cup 2019: ভারতীয় ক্রিকেট দলের ডাকনাম ‘টিম ব্লু’! বরাবরই ভারতীয় ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেটে অংশ নেয় নীল জার্সি পড়ে। তবে কমলা রং-ই এবার 'নিউ ব্লু'।

By: London  Updated: June 3, 2019, 06:26:13 PM

ভারতীয় দলের অ্যাওয়ে জার্সিতে যে কমলা রঙের হতে চলেছে। তা আগেই জানানো হয়েছিল। তবে সেই জার্সির ডিজাইন ঘিরে প্রবল উৎসাহ তৈরি হয়েছিল। সেই জার্সি-ই সোমবার সরকারিভাবে দেখা গেল। সর্বভারতীয় এক সংবাদসংস্থার টুইটার অ্যাকাউন্টে জার্সির পিছনের ডিজাইন ফাঁস করে দেওয়া হয়েছে।

ভারতীয় ক্রিকেট দলের ডাকনাম ‘টিম ব্লু’! বরাবরই ভারতীয় ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেটে অংশ নেয় নীল জার্সি পড়ে। তবে এবার সেই পরিচয় বদলে গিয়েছে। বিশ্বকাপে কোহলিদের অ্যাওয়ে জার্সিতে গেরুয়া, কমলা রঙের প্রলেপ। কিছুদিন আগেই মোদি-ঝড়ে লোকসভায় বিরোধীরা ছত্রভঙ্গ হয়েছে। ফের একবার প্রধানমন্ত্রীর কুর্সিতে বসেছেন নরেন্দ্র দামোদরদাস মোদি! তারপরেই পাওয়া গিয়েছিল এমন খবর। যদিও বিষয়টিকে কাকতালীয় বলেই ধরা হচ্ছে।

আরও পড়ুন ICC Cricket World Cup 2019: মোদি এফেক্ট? বিশ্বকাপে বদলে যাচ্ছে কোহলিদের জার্সির রং

আসলে ফুটবলের মতোই এবার ক্রিকেট বিশ্বকাপে হোম-অ্যাওয়ে কিট সিস্টেম চালু হয়েছে। সমস্ত দল যদিও এই নিয়ম মানছে না। ভারত অবশ্য বিষয়টিতে ভালভাবেই রয়েছে। ভারত, ইংল্যান্ড, আফগানিস্তান এবং শ্রীলঙ্কা দলের জার্সির রং অনেকটা একই রকম। তাই এই দলগুলি পরস্পরের মুখোমুখি হলে কোনও একটি দলকে অ্যাওয়ে কিটের শরণাপন্ন হতে হবে। যেহেতু ইংল্যান্ড আয়োজক দেশ। তাই ইংল্যান্ড হোম দলের অ্যাডভান্টেজ পাবে। ১৯৯২ সালে যে জার্সিতে তারা বিশ্বকাপে অংশ নিয়েছিল, অনেকটাই সেই ডিজাইনের জার্সিতেই ইংরেজ ক্রিকেটাররা এবার মাঠে নামবেন।

jersey ভারতের অ্যাওয়ে জার্সি (সংবাদসংস্থার টুইটার)

একইভাবে দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ এবং পাকিস্তানের জার্সির রং একই ধরনের। তাই এই দলগুলি মুখোমুখি হওয়ার সময়ে একটি দল অ্যাওয়ে কিট ব্যবহার করবে।

ইংল্যান্ডের বিরুদ্ধে কোহলিদের গায়ে থাকবে কমলা রঙের অ্যাওয়ে জার্সি। এটাই অ্যাওয়ে কিট হতে চলেছে ভারতের। আত্মপ্রকাশের পরে দেখা যাচ্ছে জার্সির পিছনের অংশ কমলা পিঠের কাছে আবার একটু গভীর রংয়ের ছটা। এই জার্সির সামনের অংশ অবশ্য এখনও প্রকাশ করা হয়নি। জানা যাচ্ছে, নতুন ডিজাইনের এই জার্সি পড়ে ইংল্যান্ড, আফগানিস্তানের বিরুদ্ধে মহারণে নামবেন কোহলিরা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup 2019 team indias new orange jersey revealed

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X