সৌরভকে ছুঁয়ে ফেলার মুখে কোহলি, কিউয়িদের বিরুদ্ধে দুর্ধর্ষ রেকর্ডের সামনে মহাতারকা

ICC Cricket World Cup 2019: কোহলি ছাড়াও ভারতীয় হিসেবে একদিনের ক্রিকেটে ১১ হাজার রানের মালিক শচীন তেন্ডুলকর (১৮৪২৬) ও সৌরভ গঙ্গোপাধ্যায় (১১৩৬৩ রান)।

By: London  June 13, 2019, 12:30:11 PM

আর মাত্র ৫৭ রান। সেই রান করলেই কোহলির মুকুটে নতুন পালক। সেই পালক যুক্ত হয়ে যেতে পারে নটিংহ্যামে নিউজিল্যান্ড ম্যাচেই। কিউয়িদের বিরুদ্ধে কোহলি এই রান করলেই ওয়ান ডে-তে দ্রুততম হিসেবে ১১ হাজার রান পূর্ণ করে ফেলতে পারেন তিনি। বিশ্বের নবম ক্রিকেটার এবং তৃতীয় ভারতীয় হিসেবে ১১ হাজার রান ঝুলিতে পুরে ফেলবেন তিনি।

মাঠে নামলেই রেকর্ড গড়া কার্যত অভ্যাসে তৈরি করে ফেলেছেন তিনি। ব্যাট হাতে যেমন বোলারদের উপরে শাসন করেন, তেমনই বাইশ গজের বাইরেও ব্র্যান্ড কোহলিয়ানায় আক্রান্ত গোটা বিশ্ব। সম্প্রতি ফোর্বসের ১০০ জন সর্বোচ্চ উপার্জনকারী ক্রীড়াবিদের তালিকাতেও জায়গা পেয়েছেন কোহলি। যেখানে লেব্রন জেমস, মেসি, রোনাল্ডো, টাইগার উডসের মতো মহাতারকারা রয়েছেন।

আরও পড়ুন

কোহলি যে জল পান করেন, তার দাম জানেন? চমকে উঠবেন

বিশ্বক্রিকেটের সেই বর্তমান পোস্টার বয়ই বিরল নজির গড়ে ফেলবেন এবারে। বর্তমানে ২২১ ওয়ানডে ইনিংসে কোহলির সংগ্রহে ১০,৯৪৩ রান। বৃহস্পতিবার এই কৃতিত্ব অর্জন করলেই কোহলি প্রথমবার কোনও ব্যাটসম্যান হিসেবে ১১ বছরেরও কম আন্তর্জাতিক ক্রিকেটে খেলে এই নজির গড়ে ফেলবেন।

কোহলি ছাড়াও ভারতীয় হিসেবে একদিনের ক্রিকেটে ১১ হাজার রানের মালিক শচীন তেন্ডুলকর (১৮৪২৬) ও সৌরভ গঙ্গোপাধ্যায় (১১৩৬৩ রান)। চলতি বিশ্বকাপে ব্যাটে নিয়মিত রান দেখা গেলে ওয়ান ডে-তে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় কোহলি পেরিয়ে যেতে পারেন সৌরভকেও। সৌরভের সঙ্গে কোহলির রানের পার্থক্য মাত্র ৪২০ রানের।

পাশাপাশি, কোহলি নিউ জিল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করলেই বীরেন্দ্র শেওয়াগ ও রিকি পণ্টিংকে ছুঁয়ে ফেলবেন। কিউয়িদের বিরুদ্ধে ওয়ান ডে সবথেকে বেশিবার শতরান হাকানোর নজির রয়েছে শেওয়াগ ও পণ্টিংয়ের। দু-জনেই ৫ বার করে তিন অঙ্কের রান ছুঁয়েছেন। কোহলির শতরানের সংখ্যা ৪।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup 2019 virat kohli just 57 runs away to be the fastest batsman to reach 11000 odi runs

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X