scorecardresearch

বড় খবর

বৃষ্টিতে ভারত-নিউজিল্যান্ড ম্য়াচ ভেস্তে গেলে ফাইনালে কারা, জানুন অঙ্ক

ICC Cricket World Cup 2019: মঙ্গলবার ব্লকবাস্টার সেমিফাইনালে মুখোমুখি ভারত ও নিউজিল্যান্ড। এখন থেকেই সেমির উত্তাপ তুঙ্গে। লিগ পর্বে ভারতের শীর্ষ দল হিসেবে ওঠা নিশ্চিত হয়েছে শনিবারই।

বৃষ্টিতে ভারত-নিউজিল্যান্ড ম্য়াচ ভেস্তে গেলে ফাইনালে কারা, জানুন অঙ্ক
India vs New Zealand Live Streaming, IND vs NZ 2019 Live Telecast

ম্যাঞ্চেস্টারের মুখ ভার। ওল্ড ট্র্যাফোর্ডের বাইশ গজে সেমি ফাইনালের বল গড়াবে তো! এমনই আশঙ্কায় এখন থেকেই কাঁপুনি ধরছে সমর্থকদের। আবহাওয়ার পূর্বাভাসে ভাল মতোই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এমন অবস্থায় বিশ্বকাপের সেমিফাইনালে কী হবে? এমনই ভাবনা আপাতত আইসিসি থেকে গোটা ক্রিকেট বিশ্বের। কী হবে, যদি বৃষ্টিতে সেমিফাইনাল খেলা ভেস্তে যায়। আইসিসি-র নিয়ম বলছে, লিগ পর্যায়ে না থাকলেও সেমিফাইনাল থেকে প্রতিটি ম্যাচেই রিজার্ভ ডে রাখা হয়েছে। মঙ্গলবার কোনওকারণে খেলা না হলে, বুধবারে সেই খেলা পুনরায় চালু করা হবে।

মঙ্গলবার ব্লকবাস্টার সেমিফাইনালে মুখোমুখি ভারত ও নিউজিল্যান্ড। এখন থেকেই সেমির উত্তাপ তুঙ্গে। লিগ পর্বে ভারতের শীর্ষ দল হিসেবে ওঠা নিশ্চিত হয়েছে শনিবারই। ভারত শ্রীলঙ্কাকে হারানোয় এবং অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকার কাছে হেরে বসায় কোহলিরা একনম্বর দল হিসেবেই প্রথম স্থান নিয়ে সেমিফাইনালে পা রাখছে। সেমিফাইনালে চতুর্থ দল নিউজিল্যান্ডকে হারালেই ভারত এবার ফাইনালে।

আরও পড়ুন ভারত-নিউজিল্যান্ড ম্যাচ আয়োজনে শঙ্কা, প্রবল দুঃশ্চিন্তা কোহলিদের

কিন্তু তার আগেই বৃষ্টির দুঃশ্চিন্তা ক্রিকেট বিশ্বের। ম্যাঞ্চেস্টারে ওল্ড ট্র্যাফোর্ডে হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে মঙ্গলবার। এমনটাই জানাচ্ছে স্থানীয় আবহাওয়া দফতর। ব্রিটেনের আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার ম্যাঞ্চেস্টারের শুষ্ক আবহাওয়া থাকবে। রোদও উঠবে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

তবে সোমবার আবহাওয়া বদলাবে। মেঘাচ্ছন্ন আবহাওয়ায় দু-এক পশলা বৃষ্টি হতে পারে। তাপমাত্রা বেশ নেমে আসবে। সেই আবহাওয়া জারি থাকবে মঙ্গলবারেও। তাই ম্যাচ বাতিলের সম্ভবনা রয়েই যাচ্ছে। প্রসঙ্গত, রাউন্ড রবিন লিগে ট্রেন্টব্রিজে ভারত-নিউজিল্যান্ড ম্যাচও এর আগে বৃষ্টিতে বাতিল হয়ে গিয়েছিল। একটা বলও খেলা হয়নি। ঘটনাচক্রে, মঙ্গলবার বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে গেলে বুধবার রিজার্ভ ডে থাকার কথা। কিন্তু আবহাওয়ার পূর্বাভাসে বুধবারেও বৃষ্টির সম্ভবনা রয়েছে। দু-দিনই খেলা বৃষ্টিতে বন্ধ হলে গ্রুপ পর্বে এগিয়ে থাকার সুবাদে ভারতই ফাইনালে খেলবে।

চলতি বিশ্বকাপ এমনিতেই বৃষ্টির জন্য কুখ্যাত। বিশ্বকাপের ইতিহাসে সবথেকে বেশিবার ম্যাচ বাতিল হয়েছে চলতি সংস্করণেই। এমন অবস্থায় সেমিফাইনালেও বৃষ্টি থাবা বসালে তা বেনজির দৃষ্টান্ত স্থাপন করবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Icc cricket world cup 2019 what if rain hampers semifinal clash between india and new zealand