খেলার আগেই বিশ্বকাপ চ্যাম্পিয়নের নাম ঘোষণা, গড়াপেটার ইঙ্গিত?

ICC Cricket World Cup 2019: উইকিপিডিয়াতেই জানানো হয়েছে, এবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তারা ৬ উইকেটে পরাজিত করেছে নিউজিল্যান্ডকে।

By: London  Updated: July 11, 2019, 02:03:19 PM

সবেমাত্র একটা সেমিফাইনাল খেলা হয়েছে। ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে কারা, ইংরেজ না অজিরা, তা নির্ধারিত হতে এখনও কয়েকঘণ্টা। এর মধ্যেই অবশ্য জানা গেল, চলতি বিশ্বকাপে চ্যাম্পিয়ন কোন দল! বলা হচ্ছে, বিশ্বকাপে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। অবশ্য যা তা কেউ নয়, অনলাইন এনসাইক্লোপিডিয়া বলা হয় যাদের সেই উইকিপিডিয়াতেই জানানো হয়েছে, বিশ্বকাপের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তারা ৬ উইকেটে পরাজিত করেছে নিউজিল্যান্ডকে।

যা নিয়ে বিশ্বকাপের ফাইনাল ও দ্বিতীয় সেমিফাইনালের আগেই তোলপাড় সোশ্যাল মিডিয়া। ‘লিস্ট অফ ক্রিকেট ওয়ার্ল্ড কাপ ফাইনালস’ নামের সেই উইকিপিডিয়া পেজে বলা হচ্ছে, চলতি বিশ্বকাপের ফাইনাল হবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে। চার বছর আগে ফাইনাল যে ট্রান্স-তাসমানিয়ান ফাইনাল দেখেছিল মেলবোর্ন। কার্যত তারই পুনরাবৃত্তি ঘটতে চলেছে লর্ডসে। সেখানে গতবারের মতোই প্রতিবেশী দেশকে হারিয়ে চ্যাম্পিয়ন অজিরা।

আরও পড়ুন চুরি করে আউট ধোনি! ক্ষোভে ফুটছে গোটা দেশ, দেখুন ভিডিও

জানানো হয়েছে, প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ৪৯.১ ওভারে ২২৪ রানে অলআউট হয়ে যাবে। রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া মাত্র ৪ উইকেট হারিয়ে ৪৬.৫ ওভারেই সেই টার্গেট ছুঁয়ে ফেলবে। আরও তথ্যে জানানো হয়েছে, লর্ডসে খেলা দেখতে হাজির থাকবেন ৩২ হাজার দর্শক।

wiki এই সেই উইকিপিডিয়া পেজ (উইকিপিডিয়া)

ঘটনা হল, উইকিপিডিয়ার পেজ এমনিতে সম্পাদন-যোগ্য। যে কোনও সোশ্যাল মিডিয়া গ্রাহকই চাইলে যে কোনও পেজের তথ্য বদলে দিতে পারেন। তবে বিশ্বকাপ ফাইনালের আগেই একটি গুরুত্বপূর্ণ তথ্য-নির্ভর উইকি পেজের এই আগাম-‘ভবিষ্যৎবাণী’তে আলোচনা শুরু হয়েছে।

অনেকেই এটা বুকিদের কাণ্ড বলে জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। তবে তার সপক্ষে কেউ প্রমাণও হাজির করতে পারেননি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup 2019 wikipedia page shows australia to be the world cup champion again

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X