ICC Cricket World Cup 2019: বিশ্বকাপের উদ্বোধনে প্রথা ভাঙল ব্রিটেন, চমকে গেল বিশ্ব

অনুষ্ঠান স্থল ছোট হওয়ায় বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান চাক্ষুস করতে পারেননি খুব বেশি দর্শক। কারণ, দ্য মল-এর আসন সংখ্যা মাত্র চার হাজার।

By: London  Updated: May 30, 2019, 04:49:21 PM

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ কে স্বাগত জানাল বিশ্ব। বাকিংহাম প্যালেসের ঠিক সামনে ভারতীয় সময় রাত ১০টায় লন্ডনের ঐতিহ্যশালী ‘দ্য মলে’ হয় উদ্বোধনী অনুষ্ঠান। সাধারণত বিশ্বের সেরা স্পোর্টস ইভেন্টগুলোর উদ্বোধন হয়ে থাকে আয়োজক দেশের ঐতিহাসিক কোনও স্টেডিয়ামে। তবে সেই রীতি ভাঙল এবারেই। কোনও স্টেডিয়াম নয় বাকিংহ্যাম প্যালেসের সামনে এই অনুষ্ঠানের আয়োজন করে চমকে দিল ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ড।

কোনও স্টেডিয়াম নয়, বছরের পর বছর ধরে ব্রিটিশদের ইতিহাস-ঐতিহ্যের স্বাক্ষর বহন করে আসছে যে স্থান, সেই ঐতিহ্যশালী ‘দ্য মল’-এই শুরু হয়ে গেল নতুন ভাবে পথ চলার অঙ্গীকার। প্রসঙ্গত, এই স্থানেই ব্রিটিশরা দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিজয় উৎসব করেছিল।

মাদারের কলকাতা এখনও হৃদয়ে, সাক্ষাৎকারে অকপট মেসি-মারাদোনার আদরের ‘বুরু’

অনুষ্ঠান স্থল ছোট হওয়ায় বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান চাক্ষুস করতে পারেননি খুব বেশি দর্শক। কারণ, দ্য মল-এর আসন সংখ্যা মাত্র চার হাজার। আইসিসির ফ্রি টিকিটের সৌজন্যে বিশ্বের মাত্র চার হাজার সৌভাগ্যবান ক্রিকেটপ্রেমীই সরাসরি দেখেছেন এই অনুষ্ঠান। যদিও বিশ্বকাপের উদ্বোধন অনুষ্ঠান সরাসরি সম্প্রচারিত হয়েছে টেলিভিশনের পর্দায়। ১ ঘণ্টা ২০ মিনিটের এই অনুষ্ঠানে ঠাসা ছিল ক্রিকেট উদযাপন, সঙ্গীত ও সংস্কৃতির দৃষ্টিনন্দন বিভিন্ন প্রদর্শনী।

অভিনব উদ্বোধনে নতুন পরিকল্পনা নজর কেড়েছে। বিশ্বকাপে অংশগ্রহণকারী প্রতিটি দলের একজন শুভেচ্ছাদূত এক মিনিট ধরে ব্যাট করেন। উপস্থিত দর্শকরা চিয়ার করতে থাকেন। ভারতের হয়ে ব্যাট করেন অভিনেতা ফারহান আখতার ও অনিল কুম্বলে। এর আগে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের অতিথি হয়ে সৌজন্য সাক্ষাৎ-এ বাকিংহ্যাম প্যালেসে যান বিশ্বকাপে অংশগ্রহণকারী প্রতিটি দলের অধিনায়ক।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup 2019 world cup opening ceremony in britain is unique in every sense of the term know how

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

করোনা আপডেটস
X