ICC Cricket World Cup 2019: বিশ্বকাপে কোহলির যোগ্যতা নিয়ে মুখ খুললেন সৌরভ, আনলেন ধোনিকেও

মহারাজ সরাসরি কোহলির পাশেই দাঁড়াচ্ছেন। একটি প্রমোশনাল ইভেন্টে সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ পাশে দাঁড়িয়েছেন কোহলির।

By: Kolkata  Updated: May 15, 2019, 04:43:22 PM

আইপিএল ও বিশ্বকাপ সম্পূর্ণ আলাদা বিষয়। আইপিএলে খারাপ পারফরম্যান্সের প্রভাব বিশ্বকাপে পড়বে না। বক্তা সৌরভ গঙ্গোপাধ্যায়। যাঁর সম্পর্কে বলা হচ্ছে তিনি বিরাট কোহলি। আইপিএলে ‘ব্র্যান্ড কোহলি’ ঐতিহাসিকভাবে ব্যর্থ। এবারেও সেই ‘ট্রেন্ড’ ধরে রেখেছেন কোহলি। লাস্ট বয় হয়ে। আইপিএলে খারাপ নেতৃত্বের জন্য হালকাভাবে হলেও বিশ্বকাপে ক্যাপ্টেন-কোহলি সফল হবেন কিনা, তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

আরও পড়ুন

সতীর্থদের অভিনব শাস্তির নিদান ধোনির, আর ভুল হয়নি কোহলিদের

তবে এমন অবস্থায় মহারাজ সরাসরি মহাতারকার পাশেই দাঁড়াচ্ছেন। একটি প্রমোশনাল ইভেন্টে সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ জানান, “আইপিএলের ব্যর্থতার জন্য বিশ্বকাপে  কোহলি নেতা হিসেবে খারাপ হবেন- এমন মূল্যায়ন করা ভুল হবে। জাতীয় দলের নেতা হিসেবে কোহলি বরাবরই সফল। রোহিত শর্মা সহ-অধিনায়ক হিসেবে দলে রয়েছে। ধোনিও থাকছে। তাই ও পুরোপুরি বাকিদের সহায়তা পাবে।” ঘটনাচক্রে, কোহলি আরসিবি-র অধিনায়ক হিসেবে ব্যর্থ হলেও রোহিতের মুম্বই ইন্ডিয়ান্স ও ধোনির চেন্নাই সুপার কিংস- দু-দলই ফাইনালে পরস্পরের মোকাবিলা করেছে।

বিশ্বকাপে বহু প্রতীক্ষিত ইন্দো-পাক দ্বৈরথের বিষয়ে মুখ খুলে আবার শহরের প্রিন্স জানিয়েছেন, পাকিস্তান বরাবরই ইংল্যান্ডে ভাল খেলে। তবে কোহলি ব্রিগেডে এতে চিন্তার কোনও কারণ নেই। কারণ ব্যাখ্যা করতে গিয়ে তিনি জানিয়েছেন, “পরিসংখ্যানে কোনওদিন বিশ্বাস করিনা। ওই নির্দিষ্ট দিনে যে দল ভাল খেলবে, তারাই জিতবে। ভারতকে দল হিসেবে ভীষণ শক্তিশালী। হারানো কঠিন। যে দলে ধাওয়ান, রোহিত, কোহলি-র মতো ক্রিকেটার রয়েছে, সেই দল কোনওভাবেই দুর্বল হতে পারে না।”

দক্ষিণ আফ্রিকায় যে দল নিয়ে বিশ্বজয়ের দোড়গোড়ায় পৌঁছে গিয়েছিলেন মহারাজ, সেই দল নাকি বিরাট কোহলি-র বর্তমান দল! কোন দল শক্তিশালী? সৌরভের সাফ জবাব, “দুটো সম্পূর্ণ ভিন্ন প্রজন্মের দল। আমরা ২০০৩ সালে ফাইনালে উঠেছিলাম। আশা করি, কোহলিদের এই দলটিও ফাইনালে পৌঁছে কাপ জিতবে।”

এর সঙ্গেই সৌরভ আরও জানিয়েছেন বিশ্বকাপ জয়ের ভাল সুযোগ রয়েছে ভারতের। “জাতীয় দল গত ২৫-৩০ বছর ধরেই শক্তিশালী। যে কোনও বিশ্ব পর্যায়ের টুর্নামেন্টে আমাদের সুযোগ রয়েছে। “

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup captain virat kohli will be allright in world cup says sourav ganguly

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং