বড় খবর

বিশ্বকাপ পিছিয়ে কি আইপিএল, জানিয়ে দিল আইসিসি

বিশ্বকাপ পিছিয়ে নাকি জায়গা করে দেওয়া হবে আইপিএলকে। এমন প্রতিবেদন বেরোনোর পরেই মুখ খুলল আইসিসি।

বৃহস্পতিবারই মেগা বৈঠক। আর সেই বৈঠকেই চূড়ান্ত হবে আইপিএল, টি টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য। ভারতের হয়ে আইসিসির বোর্ড মিটিংয়ে এবার হাজির থাকবেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়।

আইসিসির বৈঠকের আগেই রোটে যায় যে আইপিএলকে জায়গা করে দিতেই নাকি টি টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করে দেওয়া হতে পারে। বৈঠকের আগেই সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে এক আইসিসি কর্তা জানিয়ে দিয়েছিলেন, “বৃহস্পতিবারের বৈঠকে বিশ্বকাপ স্থগিত করে দেওয়ার ভালোমত সুযোগ রয়েছে। তবে এই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে কিনা, তা দেখার।”

এরপরেই সেই কর্তা আরো জানিয়েছিলেন, “এই পরিস্থিতিতে বিশ্বকাপ স্থগিত করে দেওয়া হলে অস্ট্রেলিয়াও কিছু মনে করবে না।”

আর্থিক ক্ষতি পুষিয়ে দিতে ভারত বছর শেষে প্রস্তাবিত অস্ট্রেলিয়া সফরও করতে পারে। এমনটাই জানিয়েছিলেন সেই কর্তা। তবে এই বক্তব্য খণ্ডন করে আইসিসির তরফে বুধবার বিকালেই জানিয়ে দেওয়া হল, “টি টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করে দেওয়ার প্রতিবেদন একদমই ঠিক নয়। বরং বিশ্বকাপের পরিকল্পনার নতুন নতুন দিক ভেবে দেখা হবে।”

ঘটনাচক্রে, টি টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করে দেওয়া হলে অক্টোবর-নভেম্বর নাগাদ আইপিএল এর উইন্ডো খতিয়ে দেখছিল বিসিসিআই। প্রশ্ন ওঠে গিয়েছে, এই সময়ে সম্ভব হলেও আইপিএল আয়োজন করা কতটা যুক্তিযুক্ত তা নিয়ে। কারণ বছর শেষে একবার আইপিএল খেলেই মার্চ নাগাদ ফের একবার বিসিসিআইকে আইপিএল আয়োজন করতে হবে। তারপরে ভারতের মাটিতেই টি টিয়েন্টি বিশ্বকাপ। ছয় মাসের ব্যবধানে তিনটে বড় টুর্নামেন্ট কীভাবে আয়োজন সম্ভব, তা ভেবে পাচ্ছেন না অনেকেই।

এর মধ্যেই আইসিসি প্রেস বিবৃতিতে জানিয়ে দিল, মঙ্গলবার আইসিসির বৈঠকে পরবর্তী আইসিসি চেয়ারম্যান হওয়া নিয়ে আলোচনা হয়েছে। তবে কোনো কিছুই এখনো চূড়ান্ত নয়। বৃহস্পতিবার বৈঠকে ফের একবার নির্বাচনের প্রক্রিয়া নিয়ে আলোচনা করা হবে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Icc denies report on t20 world cup postponement

Next Story
ছিন্নভিন্ন বাংলার পাশে শাহরুখের কেকেআর, থাকছে অনেক প্রতিশ্রুতি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com