scorecardresearch

বড় খবর

বার্ষিক র‌্যাঙ্কিংয়ের পর শীর্ষেই ভারত-ইংল্যান্ড

আইসিসি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানেই থাকল ভারত-ইংল্যান্ড। বৃহস্পতিবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার প্রকাশিত তালিকায় টেস্টে এক নম্বর জায়গায় রয়েছে বিরাট কোহলির ভারত। ওয়ান-ডে ফর্ম্যাটে মগডালে রয়েছে ইয়ন মর্গ্যান অ্যান্ড কোং।

ICC rankings: India retain top spot in Tests, England ranked no 1 ODI side after annual update
বার্ষিক র‌্যাঙ্কিংয়ের পর শীর্ষেই ভারত-ইংল্যান্ড

আইসিসি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানেই থাকল ভারত-ইংল্যান্ড। বৃহস্পতিবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার প্রকাশিত তালিকায় টেস্টে এক নম্বর জায়গায় রয়েছে বিরাট কোহলির ভারত। ওয়ান-ডে ফর্ম্যাটে মগডালে রয়েছে ইয়ন মর্গ্যান অ্যান্ড কোং। ২০১৫-১৬ সিরিজের রেজাল্টের পর যে আপডেট করা হয়েছিল তা সরিয়ে দেওয়া হয়েছে। ২০১৬-১৭ ও ২০১৭-১৮ মরসুম ভিত্তিক র‌্যাঙ্কিংয়ের ৫০ শতাংশ নিয়েই এই নতুন বার্ষিক র‌্যাঙ্কিং রিপোর্ট করা হয়েছে। এমনটাই বিবৃতি মারফত জানিয়েছে আইসিসি।

বিশ্বকাপের আর মাসখানেকও বাকি নেই। তার আগে এই র‌্যাঙ্কিং বাড়তি অক্সিজেন জোগাবে টিম ইংল্যান্ডকে। ঘরের মাঠে এক নম্বরে থেকেই বিশ্বকাপ অভিযান শুরু করার সুযোগ থাকছে তাদের কাছে। কিন্তু ভারত তাদের পয়েন্টের ব্যবধান কমিয়ে এনেছে। ইংল্যান্ড রয়েছে ১২৩ পয়েন্টে। ভারতের ১২০ পয়েন্ট। র‌্যাঙ্কিংয়ের দু’নম্বর দল হয়েই বিশ্বকাপ খেলতে যাবে ভারত। তিনে নিউজিল্যান্ড (১১২). চারে দক্ষিণ আফ্রিকা (১১২) ও পাঁচে অস্ট্রেলিয়া (১০৮)।

https://platform.twitter.com/widgets.js

ওয়ান-ডে র‌্যাঙ্কিংয়ে ইংল্যান্ড একে রয়েছে ঠিকই। কিন্তু বিশ্বকাপের আগে এক নম্বর আসন ধরে রাখার জন্য তাদেরকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক ম্যাচের ওয়ান-ডে-তে হারাতে হবে। পাশাপাশি ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে ৩-২ জিততে হবে। আয়ারল্যান্ডের কাছে যদি ইংল্যান্ড হেরে যায় তাহলে পাকিস্তানের বিরুদ্ধে তাদের ৪-১ বা তার বেশি ব্যবধানেই জিততে হবে। ওয়ার্ল্ড ক্রিকেট লিগ ডিভিশন টু-র পর চারটি দলের মধ্যে তিনটি নতুন দল ওয়ান-ডে’র মর্যাদা পাবে। আটটি কোয়ালিফাইং ম্যাচ খেলার পর র‌্যাঙ্কিংয়ে তার প্রভাব পড়বে। নেদারল্যান্ডস ইতিমধ্যেই ওয়ান-ডে মর্যদা পেয়ে গিয়েছে। তারা আরও দু’টি ওয়ান-ডে ম্যাচ খেলে র‌্যাঙ্কিংয়ের আওতায় আসবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Icc rankings india retain top spot in tests england ranked no 1 odi side after annual update98343