আইসিসি টেস্ট র‌্যাঙ্কিং: শীর্ষেই কোহলি ও তাঁর টিম

অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর বিরাট কোহলি ও তাঁর টিম টেস্ট র‌্যাঙ্কিংয়ের একেই থাকল। সোমবার আইসিসি টেস্ট টিম ও খেলোয়াড়ের যে ক্রমতালিকা প্রকাশ করেছে সেখানে এক নম্বরেই রইলেন কোহলি।

By: Dubai  Published: January 21, 2019, 6:29:25 PM

অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর বিরাট কোহলি ও তাঁর টিম টেস্ট র‌্যাঙ্কিংয়ের একেই থাকল। সোমবার আইসিসি টেস্ট টিম ও খেলোয়াড়ের যে ক্রমতালিকা প্রকাশ করেছে সেখানে এক নম্বরেই রইলেন কোহলি। পাশাপাশি টিম ইন্ডিয়াও রয়েছে মগডালে।

১১৬ পয়েন্টের সুবাদে ভারত এক নম্বর আসনটা ধরে রেখেছে। ৯২২ পয়েন্টের সৌজন্যে কোহলি একে। কোহলির ঠিক পরেই রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন (৮৯৭)।অস্ট্রেলিয়ার মাটিতে অসাধারণ পারফর্ম করেছেন চেতেশ্বর পূজারা। তিনটে সেঞ্চুরির সৌজন্যে সাত ইনিংস মিলিয়ে তাঁর ঝুলিতে এসেছিল ৫২১ রান। পূজারা হয়ে যান টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার। টেস্ট র‌্যাঙ্কিংয়ে তিন নম্বরে রয়েছেন তিনি। অন্যদিকে পন্থও আছেন ১৭ নম্বরে।

আরও পড়ুন: আইসিসি ওয়ান-ডে র‌্যাঙ্কিং: মগডালেই বিরাট-বুমরা

বোলারদের তালিকায় একে রয়েছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। রবিচন্দ্রন অশ্বিন ও রবিন্দ্র জাদেজা পাঁচ ও ন নম্বরে আছেন। ভারতের এক নম্বর ফাস্টবোলার যসপ্রীত বুমরা ৭১১ পয়েন্টের সৌজন্যে ১৫ নম্বরে উঠে এসেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজে জিততে পারলে ইংল্যান্ড তাদের তিন নম্বর স্থানটা ধরে রাখতে পারবে। ভারত ও দক্ষিণ আফ্রিকার পরেই থাকবে তারা। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ জিতলেও আটেই থাকবে। এছাড়াও অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার মধ্যে টেস্ট সিরিজে কোনও দল জিতেই র‌্যাঙ্কিংয়ের দিক থেকে লাভবান হবে না। অজিরা পাঁচে ও দ্বীপরাষ্ট্র ছ’নম্বরেই থাকবে।

আপাতত ভারত টেস্ট ক্রিকেট থেকে দূরেই থাকবে। নিউডিল্য়ান্ডের মাটিতে পাঁচ ম্যাচের ওয়ান-ডে ও তিন ম্যাচের টি-২০ খেলবে তারা। আর এরপরেই সীমিত ওভারের ক্রিকেটে ভারতে আসবে অজিরা। তারপর রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ ও বিশ্বকাপ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc test rankings team india kohli maintain top positions67609

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
MUST READ
X