ভারতের বিশ্বকাপ জয়ের মঞ্চেই লাঞ্ছিত তেরঙা! ভয়ঙ্কর বিতর্কের সুনামিতে চ্যাম্পিয়ন-ক্যাপ্টেন শেফালি Sports: ICC women t20 world cup u19: Team India captain shefali verma marred in controversy after national flag goof up | Indian Express Bangla

ভারতের বিশ্বকাপ জয়ের মঞ্চেই লাঞ্ছিত তেরঙা! ভয়ঙ্কর বিতর্কের সুনামিতে চ্যাম্পিয়ন-ক্যাপ্টেন শেফালি

জাতীয় পতাকা নিয়ে বেনজির বিতর্কে জড়িয়ে পড়লেন ক্যাপ্টেন শেফালি ভার্মা

ভারতের বিশ্বকাপ জয়ের মঞ্চেই লাঞ্ছিত তেরঙা! ভয়ঙ্কর বিতর্কের সুনামিতে চ্যাম্পিয়ন-ক্যাপ্টেন শেফালি

বিশ্বকাপে দুর্ধর্ষ জয় পেয়েছে ইন্ডিয়া। ইতিহাস গড়ে মহিলাদের যুব টি২০ বিশ্বকাপে জয় ছিনিয়ে নিয়েছে ভারতীয়রা। ক্যাপ্টেন শেফালি ভার্মা মনে করিয়ে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনিকে। ধোনির নেতৃত্বে ভারত টি২০ বিশ্বকাপের প্ৰথম সংস্করণেই জয় ছিনিয়ে নিয়েছিল। একই কাণ্ড ঘটালেন শেফালিরা। অনুর্দ্ধ-১৯ যুব টি২০ বিশ্বকাপের শুরুর সংস্করণেই চ্যাম্পিয়ন হয়েছে শেফালির টিম ইন্ডিয়া।

তবে ভারতের বিশ্বকাপ জয়ের মঞ্চ কলঙ্কিত হল শেফালির তেরঙা কীর্তিতে। ভারতের সাত উইকেটে জয় নিশ্চিত হওয়ার পরই মাঠে জাতীয় দলের পতাকা হাতে নেমে পড়েন ক্যাপ্টেন। সতীর্থদের সঙ্গে আলিঙ্গনে হারিয়ে যান। তবে উদ্দাম সেলিব্রেশনের সময়েই নেটিজেনদের নজরে পড়ে যায় শেফালির কীর্তি।

ক্যাপ্টেন শেফালি যে পতাকা হাতে মাঠে নামেন, তাতে দেখা যায় উল্টো করে তিনি ধরে রয়েছেন। জাতীয় পতাকার অপব্যবহার এমনিতেই অপরাধ হিসাবেই গণ্য হয়ে থাকে ভারতে। আইসিসি শেফালির ভুলভাবে পতাকা ধরার ছবি পোস্ট করে ইঙ্গিতপূর্ণভাবে। তারপরেই শুরু হয়ে যায় বিতর্কের দাবানল।

তবে শেফালির এমন কাণ্ডে যখন সমালোচনার ঝড়, সেই সময়ে অনেক ক্রিকেট সমর্থকই শেফালির পাশে দাঁড়িয়েছেন। বলা হচ্ছে, তিনি আনন্দের আতিশয্যেই জাতীয় পতাকার বিষয়টি খেয়াল করেননি। জাতীয় দলের বিশ্বকাপ জয়ে তাঁর অবদানের কথা উল্লেখ করে অনেকেই শেফালিকে সমালোচনার হাত থেকে রেহাই দেওয়ার জন্য সুর চড়িয়েছেন।

যাইহোক, ফাইনালে ভারতের সামনে দাঁড়াতেই পারেনি ইংল্যান্ড। প্ৰথমে ব্যাট করতে নেমে দুর্ধর্ষ ভারতের বোলিং আক্রমণের মুখে ইংল্যান্ড ব্যাটিং লাইন আপ ধসে গিয়েছিল মাত্র ৬৮ রানে। বল হাতে আগুনে পারফরম্যান্স করে যান তিতাস সাঁধু। প্ৰথম ওভারেই তুলে নেন ফর্মে থাকা লিবার্টি হোপকে। অফস্পিনার অর্চনা দেবীর ঘূর্ণি বলও সামলাতে ব্যর্থ ইংরেজ মহিলারা।

আরও পড়ুন [ স্কোরশিট থেকেই প্রথম প্রেম! ভারতকে বিশ্বচ্যাম্পিয়ন করা চুঁচুড়ার তিতাসের কাহিনী রোমাঞ্চে ঠাসা ]

তিতাস সাঁধু, অর্চনা দেবী, পরশভি চোপড়া প্রত্যেকেই দুটো করে উইকেট নেন। শেফালি ভার্মা, মন্নত কাশ্যপ, সোনম যাদবও একটি করে উইকেট নিয়েছেন।

তবে সামান্য এই টার্গেট তাড়া করতে নেমে ভারতীয়দের শুরুটাও ভালো হয়নি। ক্যাপ্টেন শেফালি (১৫) এবং শ্বেতা শেরাওয়াত শুরুতেই অথ্যে যাওয়ায় বিপদে পড়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। সেখান থেকে ভারতকে উদ্ধার করে সৌম্য তিওয়ারি (২৪) এবং গঙ্গাদি তৃষার (২৪) পার্টনারশিপ। এই পার্টনারশিপে ভর করেই ভারত শেষ পর্যন্ত ৬ ওভার বাকি থাকতে জয় ছিনিয়ে নেয়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Icc women t20 world cup u19 team india captain shefali verma marred in controversy after national flag goof up

Next Story
শামির গ্রেফতারি মামলায় নয়া মোড়! আদালতে কেন হাজির হচ্ছেন না ক্রিকেটার, বিরাট পর্যবেক্ষণ হাইকোর্টের