scorecardresearch

বড় খবর

একই টুইট বারবার, মুছলেন মেরি-গীতা

একই টুইটের বয়ানই কপি পেস্ট করে কুস্তিগিড় পূজা ধান্দা, বক্সার নিখাত জারিন, মেরি কম, টেবিল টেনিস তারকা মণিকা বাত্রা, ব্যাডমিন্টন স্টার পিভি সিন্ধু নিজেদের টুইটে লেখেন।

একই টুইট বারবার, মুছলেন মেরি-গীতা
মেরি কম ও পিভি সিন্ধু (টুইটার)

একই টুইট বারেবারেই পোস্ট করা হচ্ছিল ভারতীয় ক্রীড়াজগতের মহিলা সেলেবদের টুইট অ্যাকাউন্ট থেকে। প্রতিটি টুইটের বয়ান এক। তা নজরে আসতেই টুইট ডিলিট করলেন মেরি কম এবং গীতা ফোগত। সোশ্যাল মিডিয়ায় সরকারি এক ক্রীড়া প্রকল্পের গুণগান করেই টুইট করা হচ্ছিল। প্রতিটি টুইটের বয়ান, “দিওয়ালিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মহিলা ক্রীড়াবিদদের ক্ষমতায়ন ও সম্মান প্রদর্শনকে ধন্যবাদ। আমাদের কৃতিত্বের প্রতি এই মূল্যায়ণ কঠোর পরিশ্রমের উৎসাহ জোগাবে এবং দেশকে গর্বিত করবে।” এর সঙ্গে হ্যাশট্যাগ জুড়ে লেখা হয়, ‘ভারত কী লক্ষ্মী’।

আরও পড়ুন মেরি কমের সাফল্যে আনন্দের জোয়ার বি-টাউনে

এই টুইটের বয়ানই কপি পেস্ট করে কুস্তিগিড় পূজা ধান্দা, বক্সার নিখাত জারিন, মেরি কম, টেবিল টেনিস তারকা মণিকা বাত্রা, ব্যাডমিন্টন স্টার পিভি সিন্ধু নিজেদের টুইটে লেখেন। তবে কপি-পেস্টের বিষয়টি প্রকাশ্যে আসে পূজা ধান্দার টুইটের ঠিক আগে ‘টেক্সট’ শব্দ ঘিরে। তারপরেই সোশ্যাল মিডিয়ায় মহিলা ক্রীড়াবিদদের টুইট-কাণ্ড প্রচারে আসে।

Twitter
একই টুইট পোস্ট করলেন মহিলা ক্রীড়াবিদরা

আরও পড়ুন মেরি কমের গলায় গান শুনে অবাক নেটপাড়া

বিতর্ক তৈরি হওয়ার পরেই পূজা ধান্দা নিজের টুইট মুছে দেন। তারপরে একইভাবে টুইট মুছতে বাধ্য হন মেরি কম ও গীতা ফোগত। ফোগত অবশ্য শুধু মুছেই ক্ষান্ত হননি। ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুর একটি টুইট রিটুইট করে নতুন বয়ান লেখেন। সেখানে লেখা, “দিওয়ালিতে মহিলাদের ক্ষমতায়নের জন্য আপনাকে ধন্যবাদ। নারীবাদ কেবলমাত্র মহিলাদের শক্তিশালী করে তোলাই নয়, মহিলাদের প্রতি বিশ্বের দৃষ্টিভঙ্গি বদলানোও বটে। প্রত্যেককে শুভ দীপাবলি।”

প্রতিটি টুইট কেন্দ্রীয় সরকারের ‘ভারত কী লক্ষ্মী’ প্রকল্পের প্রমোশনের জন্য, এমনটাই অভিযোগ এনেছেন বিরোধীরা।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Identical tweet mary kom and geeta phogat delet tweet