বড় খবর

পাকিস্তানকে ভয় পেত ইন্ডিয়া, বেপরোয়া ইমরানের কথায় হৈচৈ

১৯৭১ থেকে ১৯৯২ সাল পর্যন্ত পাকিস্তানের জাতীয় দলে খেলেছেন ইমরান খান। ১৯৯২ সালে পাকিস্তানকে প্রথম ও একমাত্ৰ বিশ্বকাপও জেতান অধিনায়ক হিসেবে।

করোনা হানায় পাকিস্তানে রীতিমত বিধ্বস্ত। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ভারতের থেকে অনেকটাই বেশি। দেশজুড়ে হাহাকারের মধ্যেই এবার ইমরান খানের মুখে ভারত। বিতর্কিত মন্তব্যে উত্তেজনা বাড়ালেন দুই দেশেই।

পাক প্রধানমন্ত্রী জানিয়ে দিলেন, তাঁর খেলার সময় ভারতকে যেভাবে পাকিস্তান নিয়মিত হারাত, তাতে ভারত প্রত্যেক ম্যাচেই চাপে থাকত। এর জন্য তিনি দুঃখিত।

একটি জনসাধারণের অনুষ্ঠানে ভারতকে টেনে এনে ইমরানের শ্লেষাত্মক মন্তব্য, “আমাদের সময়ে ভারতকে আমরা নিয়মিত হারাতাম। সেই কারণে ভারতীয় দল ব্যাপক চাপে থাকত। সেই ভারতীয় দলের জন্য খারাপ লাগে। যখনই টস করতে যেতাম, ওদের ক্যাপ্টেনের মুখের দিকে তাকাতাম। দেখতাম কীভাবে ভয় পাচ্ছে ওরা!”

এখানেই না থেমে ভারতকে খোঁচা দিয়ে ইমরানের আরো বক্তব্য, “সেই সময়ে আমাদের প্রতিপক্ষ কিন্তু ভারত ছিল না। সেই সময়ে ওয়েস্ট ইন্ডিজ অনেক শক্তিশালী ছিল। তবে এখন ভারত আমাদের থেকে অনেকটাই ভাল দল।”

১৯৭১ থেকে ১৯৯২ সাল পর্যন্ত পাকিস্তানের জাতীয় দলে খেলেছেন ইমরান খান। ১৯৯২ সালে পাকিস্তানকে প্রথম ও একমাত্ৰ বিশ্বকাপও জেতান অধিনায়ক হিসেবে।

ঘটনা হলো, পাকিস্তানে এই মুহূর্তে ত্রাহি ত্রাহি দশা। ইমরান নিজেও ভিডিও করে বিশ্বের কাছে সাহায্যের আবেদন করেছেন। প্রায় দেউলিয়া হয়ে যাওয়া পাকিস্তান প্রধানমন্ত্রী এমন সঙ্কটের সময়ে অপ্রাসঙ্গিক খোঁচা কেন দিলেন, তা নিয়েই আলোচনার জন্ম দিয়েছে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Imran khan feels sorry for india

Next Story
লকডাউনে ঋদ্ধির বাড়িতে ডাকাতি, কাকার বুদ্ধিতে বাজিমাত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com