scorecardresearch

বড় খবর

Ind vs Aus 1st ODI Cricket Score Updates: যাদব-ধোনির ব্যাটে দুরন্ত জয় ভারতের

Ind vs Aus 1st ODI Cricket Score Updates: হায়দরাবাদে দুরন্ত জয় ভারতের। পাঁচ ম্যাচের সিরিজে বিরাট কোহলির দল ১-০ এগিয়ে গেল। আগামী মঙ্গলবার নাগপুরে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া।

India vs Australia 1st ODI, India vs Australia Live Score
India vs Australia 1st ODI, India vs Australia Live Score

India vs Australia 1st ODI Cricket Score Updates: হায়দরাবাদে দুরন্ত জয় ভারতের। পাঁচ ম্যাচের সিরিজে বিরাট কোহলির দল ১-০ এগিয়ে গেল। শামি-বুমরা-কুলদীপদের দাপটে এদিন অস্ট্রেলিয়াকে ২৩৬ রানে বেঁধে দিয়েছিল ভারত। জবাবে ১০ বল বাকি থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতে নিল ভারত। সৌজন্যে মহেন্দ্র সিং ধোনি (৫৯) ও কেদার যাদবের (৮১) অপরাজিত ইনিংস। আগামী মঙ্গলবার নাগপুরে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া।

প্রকৃত অর্থে বিশ্বকাপের আগে এটাই ভারতের শেষ ম্যাচ প্র্যাকটিস। ইংল্যান্ডে উড়ে যাওয়ার আগে অজিদের বিরুদ্ধে চূড়ান্ত মহড়া সেরে নিতে চাইবেন রবি শাস্ত্রী। এই সিরিজের পরীক্ষা নিরীক্ষা চলবে বলেই আশা করা যাচ্ছে।

Aus vs Ind 1st ODI Score

আরও পড়ুন: কোহলির অধিনায়কত্বে দাগ, রইল পরিসংখ্যানের ‘সাত’কাহন

ক্রিকেটের সব ফর্ম্যাট মিলিয়ে বিরাট এখনও পর্যন্ত ঘরের মাঠে ১৬টি সিরিজে নেতৃত্ব দিয়েছেন। এর মধ্যে সাতটি টেস্ট সিরিজ, পাঁচটি ওয়ান-ডে সিরিজের প্রতিটিতেই জয় পেয়েছে ভারত। এছাড়াও চারটি টি-২০ সিরিজের মধ্যে দু’বায় জয়ের স্বাদ পেয়েছেন তিনি। একবার ড্র হয়েছে (১-১, অস্ট্রেলিয়া, ২০১৭)। আর তারপর সদ্যসমাপ্ত টি-২০ সিরিজে তাঁকে হারতে হয়েছে। কোহলির ক্যাপ্টেনসিতে এটাই ভারতের নিজেদের ঘরের মাঠে প্রথম সিরিজ হার ছিল।

9.24pm: ধোনি পরপর দু’বলে চার মেরে ভারতকে জেতালেন। ১০ বল বাকি থাকতেই ৬ উইকেটে জয়ী ভারত।

9.20pm: ১২ বলে ৫ রান প্রয়োজন ভারতের। ধোনি ৫১*, যাদব ৮১*।

9.17pm:  কেরিয়ারের ৭১তম ওয়ান-ডে হাফ-সেঞ্চুরি ধোনির।

9.15pm: ১৮ বলে প্রয়োজন ১৬ রান। ধোনি ৪৯*, যাদব ৭২*।

9.09pm: ২৪ বলে প্রয়োজন ২১ রান। ধোনি ৪৭*,যাদব ৭০*।

8.53pm: দুরন্ত হাফ-সেঞ্চুরি (কেরিয়ারের পঞ্চম) কেদার যাদবের। ৪২ বলে ৪৩ রান প্রয়োজন ভারতের। ধোনি ব্য়াট করছেন ৪৪ রানে। খেলা রীতিমতো জমে গিয়েছে। কম রানের ম্যাচের পরিণতিটা অধিকাংশ ক্ষেত্রেই রুদ্ধশ্বাস হয়। এদিনও সেরকম একটা ম্যাচ হচ্ছে।

8.37pm: ৬০ বলে আর ৬১ রান প্রয়োজন ভারতের। ওভারপিছু ৬.১ করে রান প্রয়োজন এখন। ধোনি-যাদবকে এবার মারমুখী অবতারেই ধরা দিতে হবে। হাতে এখনও হাফ ডজন উইকেট রয়েছে।

8.23pm: ১৩ ওভারে প্রয়োজন আর ৭৯ রান। ধোনি ২৯ ও যাদব ৩০ রানে অপরাজিত। মাঠে শিশির একটা ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে। ফলে ব্যাট করা সহজ নয়। ফিল্ডিংও মিস হয়ে যাচ্ছে অজিদের। তবুও ভারত আশা দেখছে ধোনির ব্যাটে। মাঠে ধোনি…ধোনি রব। চেনা অবতারে তিনি।

8.০4pm: ১৭ ওভারে প্রয়োজন আর ১০৪ রান। ধোনি-যাদবের জুটিই ভারতকে জয়ের পথে নিয়ে যাচ্ছে। এরপর বিজয় শঙ্কর ও রবীন্দ্র জাদেজা রয়েছে ব্যাটিং লাইন-আপে। সেক্ষেত্রে একজন অভিজ্ঞ ও একজন তরুণ মুখকে পাবে টিম। কিন্তু ফ্যানেরা চাইছেন ধোনি শেষ পর্যন্ত ক্রিজে থেকে ভারতকে ম্যাচটা জিতিয়ে দিক। আজও তাঁর ওপর দেশবাসীর প্রত্য়াশার পারদ গগণচুম্বী।

7.50pm: ভরসা ধোনি, সঙ্গী কেদার। এই জুটির দিকেই তাকিয়ে উপল। তাঁরা একটু ক্রিজে সেট হয়ে গেলেই ভারতের জয় প্রত্য়াশিত। শুধু উইকেট না-দিয়ে আসলেই হবে। ২১ ওভারে ১১৬ রান প্রয়োজন ভারতের। প্রয়োজনে যাদব এবং ধোনি দু’জনেই বড় শট নিতে পারেন।

India vs Australia 1st ODI, India vs Australia Live Score
India vs Australia 1st ODI, India vs Australia Live Score

7.23pm: ব্যাক-টু-ব্যাক উইকেট। রায়ডুও (১৩) ফিরে গেলেন। ক্রিজে ধোনি-কেদার যাদব। চার উইকেট হারিয়ে ফেলল ভারত। ম্যাচে এখন চালকের আসেন অজিরা। ভারতের প্রয়োজন একটা ভাল পার্টনারশিপ। হাতে এখনও অনেক ওভার রয়েছে। সেঅর্থে ওভারপিছু রানরেটও সেরকম নয়। এখনও ধরে খেললে এই ম্যাচ ভারতের পকেটে চলে আসতে পারে। ২৩.৩ ওভার শেষ।

7.12pm: রোহিত আউট (৩৭), কট ফিঞ্চ, বোল্ড কুল্টার-নাইল, ক্রিজে এখন ধোনি ও রায়াডু। চেন্নাই সুপার কিংসের সুপারহিট জুটি দেশের জার্সিতেও সফল হয়েছেন বহুবার। আজ আবারও পরীক্ষায় তাঁরা।

6.58pm: কোহলি ফিরলেন। অবশেষে রোহিত-কোহলির জুটি ভাঙতে সক্ষম হলো অস্ট্রেলিয়া। অ্যাডাম জাম্পার বলে এলবিউব্লিউ হয়ে গেলেন তিনি। একসময় রোহিত-কোহলিকে দেখে মনে হচ্ছিল যে, তাঁদের ব্যাটে ভর করেই ভারত এই ম্যাচ অনায়াসে জিতে যাবে। তাঁরা রীতমতো ভয়ঙ্কর মেজাজে ব্যাট করছিলেন। কিন্তু কোহলি ফিরলেও ভারতের ঝুলিতে কেদার যাদব, এমএস ধোনি, বিজয় শঙ্কর ও রবীন্দ্র জাদেজার মতো ব্যাটসম্যানরা রয়েছেন। রোহিত রয়েছেন দুরন্ত ফর্মে, সঙ্গে রায়ডু। ১৭ ওভার শেষে ভারত দুই উইকেট হারিয়ে ৮০ রান তুলল।

6.25pm: রোহিত-কোহলি রীতিমতো তাণ্ডব করছেন উপলে। অজি বোলাররা তাঁদের থামানোর রাস্তা খুঁজে পাচ্ছেন না। দু’জনেই রয়েছেন রণংদেহী মেজাজে। ১০ ওভার শেষে ভারত ৪২ রান তুলেছে। রোহিত-কোহলি এভাবে খেলতে থাকলে নির্ধারিত সময়ের অনেক আগেই ম্য়াচ ভারত পকেটে পুরে ফলতে পারবে।

6.০6pm: এই মুহূর্তে রান তাড়ার খেলায় বিশ্বের সেরা দুই ব্যাটসম্যান। রোহিত-কোহলি অজি বোলারদের জাত চেনাচ্ছেন। দু’জনের ব্যাটই জ্বলে উঠেছে উপলে। অজি বোলারদের শাসন করছেন তাঁরা। প্রথম উইকেট হারানোর ধাক্কা কাটিয়ে ট্র্যাকে ভারত। ৬ ওভার শেষে ভারত এক উইকেট হারিয়ে ২২ রান তুলল।

5.47pm: শূন্য রানে আউট ধাওয়ান। কুল্টার নাইলের বলে ম্য়াক্সওয়েলের হাতে ক্যাচ আউট হয়ে গেলেন তিনি। কিন্তু ভারতের সেঅর্থে এখনই চিন্তা করার কিছু নেই। কারণ ঝুলিতে একের পর এক ব্যাটসম্য়ানরা রয়েছেন এরপর। আপাতত রোহিতকে সঙ্গ দেবেন কোহলি।

5.42pm: ওয়ান-ডে ক্রিকেটের নিরীখে ২৩৭ কোনও টার্গেটই নয়, নয়ের দশকে এরকম রান উঠত। এখন ৩০০ বা তার বেশি রানও প্রতিনিয়ত স্কোরবোর্ডে উঠছে। রোহিত শর্মা আর শিখর ধাওয়ানের ওপেনিং জুটি যদি ধরে খেলেন, তাহলে তাঁরাই ভারতের জয়ের মঞ্চ গড়ে দিতে পারেন। অজি বোলারদের দায়িত্বটা অনেক বেশি। এক ওভার শেষে ভারত চার রান তুলল।

4.59pm: সাত উইকেট হারিয়ে ২৩৬ তুলল অস্ট্রেলিয়া। ভারতের টার্গেট ২৩৭।

4.41pm: ৪৬ ওভার শেষে অস্ট্রেলিয়া ২০৩ রান তুলল। হাতে আর শেষ চার ওভার।

4.21pm: ‘শামি ইজ অন ফায়ার’, ব্য়াক-টু-ব্যাক ছিটকে দিলেন উইকেট তিনি। টার্নারের পর বোল্ড করে দিলেন ভয়ঙ্কর ম্য়াক্সওয়েলকে (৪০)। হাফ ডজন উইকেট চলে গেল অজিদের। এটাই চেয়েছিল ভারত। অজিদের হাতে আর ন’ওভার। ছ’উইকেট হারিয়ে ১৭৯ রান তুলল তারা। ক্রিডে ক্যারি ও কুল্টার-নাইল। অজিরা এখন চেয়েও অল আউট ঝাঁপাতে পারবে না। কারণ হাতে আর চার উইকেট।

4.08pm: টার্নারের উইকেট ছিটকে দিলেন শামি (২১), ৩৯ ওভার শেষে অস্ট্রেলিয়া পাঁচ উইকেট হারিয়ে ১৭২। 

4.02pm:  অভিষেককারী টার্নার আর ম্যাক্সওয়েল কিন্তু খেলার গতিটা বাড়িয়ে কমিয়ে রানটা চালু রাখছেন। সীমিত ওভারের ক্রিকেটে যেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। ভারতীয় বোলাররা উইকেটের আশায়।

3.35pm: হ্যান্ডসকম্ব আউট, ১৯ রান করে কুলদীপের বলে ধোনির হাতে স্টাম্প হয়ে গেলেন তিনি। ক্রিজে এলেন অ্যাশটন টার্নার। এদিন অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক করলেন তিনি। সকালে কিংবদন্তি ম্যাথিউ হেডেন তাঁকে অভিষেকের টুপি তুলে দিয়েছিলেন। চোখ থাকবে টার্নারের দিকে।

3.33pm: ম্যাক্সওয়েল (১৮) ও হ্য়ান্ডসকম্ব (১৯) দু’জনেই কিন্তু এখন খেলাটা ধরে নিয়েছেন। ক্রিজে এসে সেট হতে কেউই বেশি সময় নিলেন না। দু’জনেই সুযোগ পেলে চালাচ্ছেন। ২৯ ওভার শেষে অস্ট্রেলিয়া ১৩০ রান তুলে ফেলেছে। ভারতকে এখনও ম্যাক্সওয়েল আতঙ্ক তাড়া করছে। অজি ব্যাটসম্যান রয়েছেন দুরন্ত ফর্মে। একাই তিনি বদলে দিতে পারেন ম্যাচের রঙ। কোহলির দরকার দ্রুত উইকেট।

3.07pm: কেরিয়ারের ছ’নম্বর ওয়ান-ডে সেঞ্চুরি করে ফিরলেন খোয়াজা। এবার কুলদীপ যাদব উইকেটটা নিলেন। সোজা মিডউইকেটে তুলে মেরেছিলেন খোয়াজা। বলটাকে দুর্দান্ত ভাবে ঝাঁপিয়ে ক্য়াচ নিলেন বিজয় শঙ্কর। ধারভাষ্য় দিতে দিতে সুনীল গাভাস্কর বললেন, এটা কুলদীপের নয়, শঙ্করেরই উইকেট। লিটিল মাস্টারের এই মন্তব্য় নিয়ে কোনও বিতর্ক নেই। ম্যাচের রাশ এখন ভারতের হাতে। অজিদের তিন উইকেট চলে গেল। ক্রিজে এখন ভয়ঙ্কর ম্য়াক্সওয়েল। যিনি একা হাতে বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়াকে জিতিয়ে দিয়েছিলেন।   

3.06pm: অবশেষে ভাঙল জুটি, স্টোইনিস (৩৭) ফিরলেন প্য়াভিলিয়নে। কেদার যাদবের হাই রাইজ আর লো রাইজ বোলিং অ্যাকশন এখনও বুঝে উঠতে পারেন না বিপক্ষের অনেকেই। খানিকটা লাসিথ মালিঙ্গার মতো সাইড আর্ম ‌অ্যাকশন তাঁর। এবার হাই রাইজ অ্যাকশনেই উইকেট পেলেন তিনি। মিউ উইকেটের ওপর দিয়ে মারতে গিয়েছিলেন স্টোইনিস। কিন্তু শর্ট মিড উইকেটে বিরাটের হাতে ধরা পড় গেলেন তিনি। আপাতত ভারতীয় শিবিরে স্বস্তির হাওয়া। পিটার হ্যান্ডসকম্ব এলেন ক্রিজে। ২২ ওভার শেষে অজিরা দু’উইকেট হারিয়ে ৯৪ রান তুলল। ছন্দে রয়েছেন খোয়াজা।

2.47pm: আইসিসি  মনে করিয়ে দিল যে, ২০০৮ সালে আজকের দিনেই বিরাট কোহলির হাতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ট্রফি উঠেছিল। এই টুর্নামেন্টের হাত ধরেই আন্তর্জাতিক ক্রিকেট পেয়েছিল এই প্রজন্মের অন্যতম সেরা ব্যাটসম্য়ানকে। আজ যেন সবটাই রূপকথার গল্প।

2.37pm: খোয়াজা (৩২)-স্টোইনিসের (২৮) পঞ্চাশ রানের পার্টনারশিপে অস্ট্রেলিয়া ১৪ ওভারে ৬৪ রান তুলল। কোহলি তাঁর পাঁচ বোলারকেই ব্য়বহার করে ফেলেছেন। কিন্তু আর কোনও উইকেট এল না ভারতের ঝুলিতে। ধীর গতিতেই চলছে খেলা। এখনও পর্যন্ত পাঁচটি চার ও একটি ছয় এসেছে। এই দুই ব্যাটসম্যান দেখে আর ধরেই খেলছেন। রান বাড়ানোর খেলায় এখনও মেতে ওঠেননি তাঁরা। উইকেট না-পেলেও ভারতীয় বোলাররা স্টোইনিসদের সেঅর্থে বড় রান করতে দিচ্ছেন না।

2.20pm: ১০ ওভার শেষে অস্ট্রেলিয়া এক উইকেট হারিয়ে তুলল ৩৮, খোয়াজা ২৩ রানে ও স্টোইনিস ১২ রানে অপরাজিত।

2.05pm: ম্যাচের ফাঁকে চলতি ওয়ান-ডে সিরিজের সময়সীমাটা জেনে রাখুন। অর্থাৎ ম্যাচ কখন শুরু আর কখন শেষ হচ্ছে আর হবে। দুপুর ১টা ৩০ মিনিট থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রথম সেশন। এরপর ৪৫ মিনিটের ব্রেক। ৫টা ৪৫ থেকে আবার শুরু, চলবে রাত ৯টা ১৫ পর্যন্ত। (Hours of play (IST): 13.30 start, First Session 13.30-17.00, Interval 17.00-17.45, Second Session 17.45-21.15)সাত ওভার শেষে অস্ট্রেলিয়া ১ উইকেট হারিয়ে ১৫ রান তুলল বোর্ডে।

1.56pm: স্টোইনিস এবং খোয়াজা, দু’জনেই অজি ব্য়াটিং লাইনআপের বড় নাম। তাঁদের ব্যাটে ভর করে বড় পার্টনারশিপ গড়তে চাইবে অজিরা। কোহলির কাছে তিনজন পেসার রয়েছেন। বুমরা-শামি ছাড়াও বিজয় শঙ্করকে পাচ্ছেন তিনি। ফলে উইকেটের জন্য়ই ঝাঁপাতে চাইবে ভারত। পাঁচ ওভার শেষে অস্ট্রেলিয়া এক উইকেট হারিয়ে ১৩ রান তুলল।২.৬ করে ওভার পিছু রানরেট তাঁদের।

1.38pm: ‘বুমরা ইউ বিউটি’! নিজের প্রথম ওভারেই এসে উইকেট তুলে নিলেন দেশের ও বিশ্বের এক নম্বর ওয়ান-ডে বোলার। ফিঞ্চ বলটা বুঝতে না-পেরে খোঁচা দিয়ে দিলেন ধোনির হাতে। কোনও রান না-তুলেই উইকেট হারাল অজিরা। ক্যাপ্টেন ফিরতে ক্রিজে এলেন মার্কাস স্টোইনিস।

(ছবি-টুইটার)

1.35pm: অ্যারন ফিঞ্চ আর উসমান খোয়াজার চেনা ওপেনিং জুটি এদিনও। ভারতের হয়ে বল শুরু করলেন মহম্মদ শামি। প্রথম ওভারটা দুর্দান্ত বল করলেন তিনি। অজিরা একটা রানও করতে পারল না। শামির সুইং বেশ কার্যকর দেখাল।

1.28pm: শেষবার এই মাঠে দুই দল ২০০৯ সালে মুখোমুখি হয়েছিল। আজও ভারতীয় ফ্য়ানেদের মনে সেই ম্য়াচে শচীনের ইনিংসের কথা ভাস্বর হয়ে রয়েছে। শেন ওয়াটসন (৯২) ও শন মার্শের (১১২) ব্যাটে ভর করে অজিরা চার উইকেট হারিয়ে ৩৫০ রান তুলেছিল। জবাবে ভারতের তীরে এসে তরী ডুবেছিল। তিন রানে হারতে হয়েছিল ইন্ডিয়াকে। শচীনে ব্যাট থেকে এসেছিল ১৭৫।

1.০8pm: টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিল অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চ কেরিয়ারের শততম ওয়ান-ডে ম্য়াচ খেলতে নেমেছেন আজ। আদ্র পিচ দেখে ভাল একটা স্কোর করতে চান বলেই জানালেন তিনি। অন্যদিকে কোহলি টসের রেজাল্টে খুশি হয়েছেন। তিনি বললেন, জিতলে ভারত প্রথমেই বল করত। কোহলির বক্তব্য়, রান তাড়া করা তাঁর দলের শক্তি। চাহালকে বিশ্রামে পাঠিয়ে কুলদীপ যাদবকে খেলাচ্ছে ভারত। দ্বিতীয় স্পিনার হিসেবে থাকছেন জাদেজা। দলে রয়েছেন বিজয় শঙ্কর। খেলছেন ধোনিও। ছবিতে দেখে নিন আজ দু’দলের প্রথম একাদশে রয়েছেন কারা।

12.56pm: চোখ রাখা যাক পরিসংখ্যানে:

১) অস্ট্রেলিয়া এই মাঠে এখনও পর্যন্ত দু’টি ওয়ান-ডে খেলেছে। ২০০৭ ও ২০০৯ সালে। দু’বারই তারা জিতেছে।

২) দলের হিটম্যান রোহিত শর্মার প্রয়োজন ১৯২ রান। তাহলেই আন্তর্জাতিক ওয়ান-ডে ক্রিকেটে ৮,০০০ রানের মাইলস্টোন স্পর্শ করবেন এই মুম্বইকর। দেশের জার্সিতে পঞ্চাশ ওভারের ফর্ম্যাটে ১৯৫টি ইনিংস খেলে রোহিত করেছেন ৭৮০৮ রান। তাঁর গড় ৪৭.৬০।

৩) এই সিরিজে রোহিত ও বিরাটের সামনে সুযোগ থাকছে শচীনকে টপকে যাওয়ার। মাস্টারব্লাস্টার তাঁর বর্ণাঢ্য কেরিয়ারে অজিদের বিরুদ্ধে আটটি ওয়ান-ডে সেঞ্চুরি করেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোহিত সাতটি ও কোহলি ছ’টি সেঞ্চুরি করেছেন।

৪) রবীন্দ্র জাদেজা এক অনন্য রেকর্ডের সামনে। আর ১০ রান করলেই ওয়ান-ডে ক্রিকেটে ২০০০ রান চলে আসবে তাঁর। কপিল দেব, রবি শাস্ত্রী, শচীন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্য়ায় ও যুবরাজ সিংয়ের পর জাদেজা ছ’নম্বর ক্রিকেটার হিসেবে ওয়ান-ডে ক্রিকেটে ২০০০ রান ও ১০০-র বেশি উইকেট নেওয়ার নজির গড়বেন।

 Rohit Sharma, Virat Kohli in a race to surpass Sachin Tendulkar’s record against Aus
শচীনকে ছাপিয়ে যাওযার সুযোগ বিরাট-রোহিতের সামনে (ছবি-টুইটার)

12.45pm: গতকাল রাতেই দেশে ফিরেছেন অভিনন্দন বর্তমান। ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডারের প্রত্য়াবর্তনে দেশ মেতেছিল সেলিব্রেশনে। দেশের বীর যোদ্ধাকে কুর্নিশ জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডও। ভারতীয় দলের এক নম্বর জার্সিতেই তাঁকে সম্মান জানিয়েছে বিসিসিআই। তারা বলছে অভিনন্দনের সাহস আগামীর পাথেয়।

12.30pm: রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়াম উপল বলেই পরিচিত। এই পিচ সাধারণত ব্যাটসম্যানদের হয়েই কথা বলে। ইতিহাস বলছে প্রথম ইনিংসের গড় রান ২৮৬। এদিন হায়দরবাদের আকাশ মেঘাচ্ছন্ন  থাকবে বলেই জানা যাচ্ছে। পাশাপাশি তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি পৌঁছাবে। যদিও শহর কলকাতায় আজ মার্চের শীতলতম দিন। এটিও একটি রেকর্ড। শেষ ১২ বছরে মার্চ মাসে এরকম পারদপতন দেখা যায়নি তিলোত্তমায়। ২০০৭-এর মার্চে এতটা পারদ নেমেছিল। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা নামল ১৫.৫ ডিগ্রিতে। অন্য়দিকে বিশ্বকাপের আগেই ভারত তাঁদের নতুন টিম জার্সি নিয়ে এসেছে। সেই ছবিও শেয়ার করেছে বিসিসিআই।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs aus 1st odi live cricket score updates79403