IND vs AUS 3rd t20I: Virat Kohli Suryakumar Yadav propels India to a series win against mighty aussies Sports: সূর্যের তেজে, বিরাট গর্জনে গুটিয়ে গেল অজিরা! বিশ্বকাপের আগে সিরিজ জিতে হুঙ্কার ভারতের | Indian Express Bangla

সূর্যের তেজে, বিরাট গর্জনে গুটিয়ে গেল অজিরা! বিশ্বকাপের আগে সিরিজ জিতে হুঙ্কার ভারতের

হায়দরাবাদে সিরিজ নির্ণায়ক ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-অস্ট্রেলিয়া। টসে জিতে ফিল্ডিং নিয়েছিল টিম ইন্ডিয়া।

সূর্যের তেজে, বিরাট গর্জনে গুটিয়ে গেল অজিরা! বিশ্বকাপের আগে সিরিজ জিতে হুঙ্কার ভারতের

অস্ট্রেলিয়া: ১৮৬/৭
ভারত: ১৮৭/৪

দুর্ধর্ষ বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া। এবং সূর্যকুমার যাদবের পাওয়ার হিটিং! হায়দরাবাদে তিন ত্রয়ীর ব্যাটে স্রেফ ঝলসে গেল অস্ট্রেলিয়া। সিরিজ নির্ণায়ক ম্যাচে অস্ট্রেলিয়া হেরে বসল ৭ উইকেটে। স্কোরবোর্ডে ভদ্রস্থ ১৮৭/৭ তুললেও কোহলি-সূর্যকুমারদের দাপটে ভারত সিরিজ পকেটে পুরল শেষ ওভারে, ১ বল বাকি থাকতে। হাতে ৬ উইকেট নিয়ে।

অস্ট্রেলিয়া স্কোরবোর্ডে চ্যালেঞ্জিং স্কোর খাড়া করার পর ভারত পাওয়ার প্লে-তেই দুই ওপেনার রোহিত-রাহুলকে হারিয়েছিল। ভারতের রান চেজ করার সময়ে বলার মত ঘটনা এটুকুই। বাকিটা পুরোপুরি প্রত্যাবর্তন সম্রাট বিরাট কোহলি এবং শ্রীযুক্ত মিস্টার ৩৬০ ডিগ্রির রাজত্বের কাহিনী। ভারত ৩০/২ হয়ে যাওয়ার পরে অজি বোলিংকে নিয়ে ছেলেখেলা করে গেলেন বিরাট কোহলি এবং সূর্যকুমার। তৃতীয় উইকেটে কোহলি-সূর্যের ১০৪ রানের পার্টনারশিপের পর ম্যাচ হারাটাই কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল ভারতের কাছে। ৩৬ বলে ৬৯ করলেন মুম্বইয়ের সূর্যকুমার। হাঁকালেন পাঁচটা করে ছক্কা এবং বাউন্ডারি। কোহলি একদম শেষ পর্যন্ত টিকে থেকে করে গেলেন ৪৮ বলে ৬৩ রান। হাঁকালেন তিনটে বাউন্ডারি, চারটে ওভার বাউন্ডারি।

এতটাই নির্দয় ছিল সূর্যের তেজ যে জোড়া ওভার বাইন্ডারি হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন তারকা। সূর্য মাঝপথে ফিরে গেলেও হার্দিকের সঙ্গে জুড়ি বেঁধে বাকি রান তুলতে সমস্যা হয়নি কোহলির।

হার্দিক শেষদিকে ১৪ বলে ২১ করব অপরাজিত থেকে যান। শেষ তিন ওভারে জয়ের জন্য দরকার ছিল ৩১ রান।

বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ানরা যে বিশ্বের যে কোনও প্রান্তে যেকোনও দলকে চ্যালেঞ্জ ছুঁড়তে প্রস্তুত। তা হায়দরাবাদেও দেখা গেল। পাওয়ার প্লে-তে দারুণ বোলিং করলেও ভারতের রান তোলার গতিতে লাগাম পড়াতে পারেনি অজি বোলাররা। জাম্পা ভারতের পিচে বরাবর ফ্যাক্টর। প্ৰথম দু-ম্যাচে জাম্পা তা প্রমাণও করে দিয়েছে। তবে শনিবার বেশ নিষ্প্রভ তিনি। ভারত ম্যাচে রান তাড়া করার সময়ে সুবিধাজনক পজিশনে থাকলেও অজিরা ম্যাচ শেষ ওভার পর্যন্ত টেনে নিয়ে গেল দুর্ধর্ষ ডেথ ওভারের বোলিংয়ের নমুনা রেখে।

আরও পড়ুন: BCCI ছেড়ে এবার কি ICC সিংহাসনে সৌরভ! প্রবল জল্পনায় সত্যিটা জানালেন মহারাজ

শেষ ওভারে ভারতের জয়ের জন্য সমীকরণ দাঁড়ায় ১১ রানের। তবে ড্যানিয়েল স্যামস প্ৰথম বলে ছক্কা হজম করেও দ্বিতীয় বলে কোহলিকে ফিরিয়ে বড়সড় ঝটকা দিয়েছিলেন। পরের দু-বলে মাত্র ১ রান খরচ করে ম্যাচ জমিয়ে দেন স্যামস। যদিও শেষরক্ষা করতে পারেননি। হার্দিক পঞ্চম বলে বাউন্ডারি হাঁকিয়ে সমস্ত উত্তেজনা নিভিয়ে দেন।

তার আগে অস্ট্রেলিয়ার হয়ে এদিনও মারকাটারি ব্যাটিং করে যান দুর্ধর্ষ ফর্মে থাকা ক্যামেরন গ্রিন (২১ বলে ৫২)। সেইসঙ্গে দাপট দেখালেন টিম ডেভিডও। জোড়া হাফসেঞ্চুরিতেই এদিন মাঠ মাতিয়ে দিয়েছিল অজিরা। মাঝের ওভারে ৬১/১ থেকে ৮৪/৪ হয়ে গিয়ে একসময় সমস্যায় পড়ে গিয়েছিল অজিরা। তবে শেষদিকে জস ইংলিশ (২২ বলে ২৪), টিম ডেভিড (২৭ বলে ৫৪) এবং স্যামসের (২০ বলে ২৮) ব্যাটে ভর করে অস্ট্রেলিয়ানরা স্কোরবোর্ডে ১৮৬ তুলতে সমর্থ হয়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs aus 3rd t20i virat kohli suryakumar yadav propels india to a series win against mighty aussies

Next Story
মুখ থেকে গলগল রক্ত! ভয়ঙ্কর রোনাল্ডো তবু মাঠে ম্যাজিক দেখালেন, দেখুন ভিডিও