scorecardresearch

একহাতে বাজপাখি, অবিশ্বাস্য ক্যাচে জন্টিকে মনে করালেন কোহলি, দেখুন রুদ্ধশ্বাস ভিডিও

অবিশ্বাস্য ক্যাচে বিরাট ভারতকে ম্যাচে ফেরালেন বাংলাদেশের সেরা ব্যাটসম্যানকে আউট করে, দেখুন ভিডিও

একহাতে বাজপাখি, অবিশ্বাস্য ক্যাচে জন্টিকে মনে করালেন কোহলি, দেখুন রুদ্ধশ্বাস ভিডিও

বিশ্বকাপের পর নিউজিল্যান্ড সফরে বিশ্রামে ছিলেন। আর টিম ইন্ডিয়ায় ফিরেই কোহলি বাংলাদেশ ম্যাচে নজর কাড়লেন। ব্যাট হাতে ঢাকায় ব্যর্থ হলেও তা পুষিয়ে দিলেন ফিল্ডিংয়ে। সাকিব আল হাসানকে অবিশ্বাস্য ক্যাচে ফেরত পাঠিয়ে।

ব্যাট করতে নেমে কোহলি ১৫ বলে ৯ রানের বেশি করতে পারেননি। তবে মনে রাখার মত পারফরম্যান্স করে গেলেন তিরিশ গজের সার্কেলে ফিল্ডিংয়ে। ওয়াশিংটন সুন্দরের বলে ড্রাইভ করেছিলেন সাকিব। সেই বলই অবিশ্বাস্য ক্ষিপ্রতায় ডান দিকে ঝাঁপিয়ে তালুবন্দি করে যান মহাতারকা।

তার আগে বাংলাদেশ প্ৰথমে ভারতকে ব্যাট করতে পাঠায়। সাকিব আল হাসানের পাঁচ উইকেট এবং এবাদত হোসেনের চার শিকারে ভর করে বাংলাদেশ ভারতকে ১৮৬ রানে আটকে রাখতে সমর্থ হয়। ভারতের হয়ে সর্বোচ্চ স্কোর কেএল রাহুলের। ৭৩ বলে ৭০ করে যান। রাহুল ছাড়া ভারতের ব্যাটিং বিপর্যয়ের দিনে দুই অঙ্কের রান পেয়েছেন মাত্র তিনজন- রোহিত শর্মা (২৭), শ্রেয়স আইয়ার (২৪) এবং ওয়াশিংটন সুন্দর (১৯)।

আরও পড়ুন: শের-ই বাংলায় ভারতকে ‘বিড়াল’ বানালেন মেহেদি, রুদ্ধশ্বাস ম্যাচে শেষ উইকেটে জয় বাংলাদেশের

ভারতের ১৮৭ রান তাড়া করতে নেমে শেষমেশ রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল বাংলাদেশ। হাতে ১ উইকেট নিয়ে ভারতের জেতা ম্যাচ বের করলেন সাত নম্বরে নাম মেহেদি হাসান মিরাজ। ভারতের রান তাড়া করতে নেমে বাংলাদেশ একসময় ১৩৬/৯ হয়ে যায়। দশম উইকেটে মুস্তাফিজুরের সঙ্গে অবিচ্ছেদ্য ৫১ রানের জুটিতে জয় নিশ্চিত করে নায়ক মেহেদি হাসান। তিনি ৩৮ রানে অপরাজিত থাকেন।

তার আগে বাংলাদেশি ব্যাটসম্যানরা অল্প রান চেজ করতে গিয়ে বিপাকে পড়েছিল। লিটন এবং সাকিব বাদে টপ অর্ডারে কেউই রান পাননি বাংলাদেশি ইনিংসে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs ban 1st odi virat kohlis one handed stunner to send packing shakib al hasan watch video