অনেক হয়েছে, আর নয়! বাংলাদেশের কাছে সিরিজ হারতেই কড়া শাস্তির ব্যবস্থা করছে BCCI Sports: IND vs BAN: BCCI to hold review meeting with Team India after embarrassing loss against Bangladesh | Indian Express Bangla

অনেক হয়েছে, আর নয়! বাংলাদেশের কাছে সিরিজ হারতেই কড়া শাস্তির ব্যবস্থা করছে BCCI

বেশিদিন হয়ত অধিনায়ক থাকবেন না রোহিত

অনেক হয়েছে, আর নয়! বাংলাদেশের কাছে সিরিজ হারতেই কড়া শাস্তির ব্যবস্থা করছে BCCI

বাংলাদেশ সিরিজে পূর্ণশক্তির দল নিয়ে গিয়েও টানা দুটো ওয়ানডে ম্যাচ হেরে সিরিজ খোয়াতে হয়েছে রোহিত শর্মার টিম ইন্ডিয়াকে। এরপরেই রিভিউ মিটিং ডাকতে চলেছে বিসিসিআই। বাংলাদেশ সিরিজ থেকে ফিরলেই অধিনায়ক রোহিত শর্মা, কোচ রাহুল দ্রাবিড়, এনসিএ ডিরেক্টর ভিভিএস লক্ষ্মণ, প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এই রিভিউ মিটিংয়ে থাকবেন।

টি২০ ওয়ার্ল্ড কাপের সেমিতে হারের পরেই বোর্ডেই তরফে রিভিউ মিটিং করার কথা হয়েছিল। তবে বেশ কয়েকজন বোর্ড আধিকারিক ব্যস্ত থাকায়, সেই মিটিং আর হয়নি। তবে আইসিসি ক্রমতালিকায় সাত নম্বরে থাকা বাংলাদেশের বিরুদ্ধে মিরপুরে সিরিজ হার এলার্ম বেল বাজিয়ে দিয়েছে। ওয়ানডে বিশ্বকাপের আর এক বছরও বাকি নেই। এমন অবস্থায় এমন ফলাফলে সিঁদুরে মেঘ দেখছেন বোর্ড কর্তারা।

আরও পড়ুন: বাংলাদেশের চিকিৎসায় ভরসা নেই, অবিশ্বাস্য ইনিংস খেলে মুম্বইয়েই ফিরে আসছেন রক্তাক্ত রোহিত

২০১৩-য় চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর ভারত গত একদশকে একটাও আইসিসি খেতাব জেতেনি। বোর্ডের এক আধিকারিক ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলে দিয়েছেন, “বাংলাদেশ সফরে যাওয়ার আগে টিম ইন্ডিয়ার সঙ্গে বৈঠকের ব্যবস্থা করা যায়নি কয়েকজন ব্যস্ত থাকায়। তবে টিম বাংলাদেশ থেকে ফিরলেই রিভিউ মিটিং আয়োজন করা হবে। এই সিরিজ হার যথেষ্ট বিব্রতকর ঘটনা। বাংলাদেশের কাছেও সিরিজ হারতে হবে, এটা আশা করা যায়নি।”

টি২০ অধিনায়ক হিসেবে হার্দিক পান্ডিয়া বোর্ডের খাতায় প্রায় পাকা। ওয়ানডে অধিনায়ক হিসাবেও রোহিতকে কতদিন ধরে রাখা হয়, সেটাও এখন দেখার। রোহিত নিজেও ব্যাট হাতে শোচনীয় ফর্মে রয়েছেন। ইংল্যান্ডের কাছে টি২০ ওয়ার্ল্ড কাপে যেভাবে পর্যুদস্ত হয়েছে টিম ইন্ডিয়া। তাতে ভারতের একাধিক ত্রুটি বেআব্রু হয়ে গিয়েছে।

আরও পড়ুন: ভাঙা আঙুলে ট্র্যাজিক হিরো রোহিত! বাংলাদেশের বিরুদ্ধে লজ্জার সিরিজ হার ভারতের

৩৫ বছরের রোহিতকেই হয়ত আগামী বছর ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে ক্যাপ্টেন থাকছেন। ২০২৪-এ মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে আয়োজিত হতে চলা টি২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে এখন থেকেই হার্দিক পান্ডিয়াকে গ্রুম করা হচ্ছে। তবে নেতৃত্বের এই দোদুল্যমান দশা রিভিউ মিটিংয়ের পরেই অনেকটা স্পষ্ট হয়ে যাবে।

আরও পড়ুন: উমরানের ভয়াবহ গতিতে ‘কেঁপে-কুঁকড়ে’ অস্থির সাকিব, হাওয়ায় উড়ল শান্তর উইকেট! দেখুন বিধ্বংসী ভিডিও

এক বছর ধরে প্ল্যানিং করলেও ভারত যে টি২০ ফরম্যাটের জন্য প্রস্তুত ছিল না, তা অস্ট্রেলিয়ায় বোঝা গিয়েছে। পাওয়ার প্লে-তে ওপেনারদের মারকুটে ব্যাটিং, ফিনিশারের অভাব, বোলিং লাইন আপে এক্সপ্রেস পেস বোলার না থাকা, রিস্ট স্পিনারের অভাব- ভারতের ব্যর্থতার ময়নাতদন্তের উঠে এসেছে একের পর এক কারণ। বারবার ভারতের ত্রাতা হিসাবে আবির্ভূত হতে দেখা গিয়েছে বিশ্বের এক নম্বর টি২০ ব্যাটার সূর্যকুমার যাদবকে।

আরও পড়ুন: বাংলাদেশ ম্যাচে রক্তাক্ত রোহিত! ভয়ঙ্কর বিপদে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে ছুটতে হল তারকাকে

পুরোনো নির্বাচকদের প্যানেল ছেঁটে ফেলার পর বোর্ডের তরফে এখনও নতুন প্যানেল নিয়োগ করা হয়নি। বিশ্বকাপ ব্যর্থতার দায় নিয়ে সরে যেতে হয়েছে চেতন শর্মা, দেবাশিস মোহান্তি, হরবিন্দর সিং, সুনীল জোশিদের।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs ban bcci to hold review meeting with team india after embarrassing loss against bangladesh

Next Story
বাংলাদেশের চিকিৎসায় ভরসা নেই, অবিশ্বাস্য ইনিংস খেলে মুম্বইয়েই ফিরে আসছেন রক্তাক্ত রোহিত