scorecardresearch

বড় খবর

অশ্বিন-উমেশের বোলিংয়ে মুখ থুবড়ে পড়ল বাংলাদেশ! শের-ই বাংলায় গর্জন টিম ইন্ডিয়ার

উমেশ-অশ্বিনের দাপটে ভারত দ্বিতীয় টেস্টে চালকের আসনে

অশ্বিন-উমেশের বোলিংয়ে মুখ থুবড়ে পড়ল বাংলাদেশ! শের-ই বাংলায় গর্জন টিম ইন্ডিয়ার

বাংলাদেশ: ২২৭/১০
ভারত: ১৯/০

সীমিত ওভারের ক্রিকেটে জারিজুরি চললেও টেস্টে কোনও কেরামতি দেখাতে পারছে না বাংলাদেশ। প্ৰথম টেস্টে ১৮৮ রানে হারার পরে ভারতের বিরুদ্ধে মিরপুর টেস্টের প্ৰথম দিনেই বেকায়দায় বাংলাদেশ। প্ৰথমে ব্যাট করতে নেমে উমেশ যাদব এবং রবিচন্দ্রন অশ্বিনের সামনে মাত্র ২২৭ রানে অলআউট হয়ে গেল। উমেশ এবং অশ্বিন দুজনেই চারটে করে উইকেট দখল করলেন। তিন নম্বরে নামা মুমিনুল হক বাদ দিয়ে কেউই ভারতীয় বোলারদের সামনে নূন্যতম প্রতিরোধ গড়ে তুলতে পারেননি।

খারাপ আলোর কারণে তাড়াতাড়ি প্ৰথম দিনের সমাপ্তি ঘোষণা করা হল। ভারত প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বিনা উইকেটে স্কোরবোর্ডে ১৯ তুলেছে। দিনের শেষ ওভারে সাকিব আল হাসান বল করছিলেন। সেই ওভারে স্ট্যান্ড ইন ক্যাপ্টেন কেএল রাহুলকে লিগ বিফোর দিয়ে দিয়েছিলেন আম্পায়ার। যদিও রিভিউয়ে আম্পায়ার ভুল প্রমাণিত হন।

তার আগে বাংলাদেশি ইনিংসে ওপেনার শান্ত (২৪), মুশফিকুর রহিম (২৬), লিটন দাস (২৫) ভালো শুরু করেও বড় স্কোর গড়তে পারেননি। লাঞ্চের পরে প্ৰথম বলে আউট হয়ে যান সাকিব আল হাসানও।

চলতি সিরিজে প্ৰথমবার খেলতে নেমেছেন মুমিনুল। নেমেই নজরকাড়া ইনিংস উপহার দিলেন তিনি। ১৫৭ বলে ৮৪ করলেন একডজন বাউন্ডারি, একটা ওভার বাউন্ডারির মাধ্যমে।

এদিকে, বিতর্কিত সিদ্ধান্ত নিয়েছিল ইন্ডিয়ান টিম ম্যানেজমেন্ট। প্ৰথম টেস্টের সেরা কুলদীপ যাদবকে বসিয়ে জয়দেব উনাদকাটকে খেলানোর সিদ্ধান্ত নেয় ভারত। ২০১০-এ অভিষেক ঘটেছিল উনাদকাটের। ১২ বছর পর টিম ইন্ডিয়ায় প্রত্যবর্তন ঘটল সৌরাষ্ট্রের পেসারের। দীর্ঘদিন পরে কামব্যাকের নিরিখে তিনি আপাতত টেস্ট ক্রিকেটে দ্বিতীয়তম। তিনি ওপেনার জাকির হাসান, এবং মুশফিকুর রহিমকে আউট করে নির্বাচকদের আস্থার মর্যাদা দিলেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs ban ravichandran ashwin umesh yadav scalps 4 to bundle out bangladesh 227