scorecardresearch

বড় খবর

একেবারেই বাদ পন্থ! বাংলাদেশের বিরুদ্ধে প্ৰথম ODI-এর আগে বিষ্ফোরক ঘোষণা BCCI-এর

বিরাট দুঃসংবাদ ঋষভ পন্থের

একেবারেই বাদ পন্থ! বাংলাদেশের বিরুদ্ধে প্ৰথম ODI-এর আগে বিষ্ফোরক ঘোষণা BCCI-এর

ঋষভ পন্থকে একেবারে বাদই দিয়ে দিল টিম ইন্ডিয়া। প্ৰথম ওয়ানডেতে নামার আগেই বিসিসিআইয়ের তরফে বিবৃতি দিয়ে জানিয়ে দিল, বাংলাদেশ সফরে ওয়ানডে স্কোয়াড থেকে রিলিজ করে দেওয়া হল তারকাকে। তবে কেন রিলিজ করা হল, তাঁর উপযুক্ত কারণ জানানো হয়নি। কোনও পরিবর্তও নেওয়া হয়নি।

বাংলাদেশের বিরুদ্ধে শের-ই-বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে প্ৰথম ওয়ানডের আগে টসের সময়ে ক্যাপ্টেন রোহিত শর্মা জানিয়ে দেন, স্কোয়াডে বেশ কয়েকজনের চোট-আঘাতের সমস্যা রয়েছে। কেএল রাহুলকে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে খেলানো হচ্ছে। প্ৰথম ওয়ানডেতে অভিষেক ঘটালেন আইপিএলে নজরকাড়া কুলদীপ সেন।

গত একবছর ধরেই সীমিত ওভারের ক্রিকেটে সময়টা ভালো যাচ্ছে না পন্থের। একদমই ব্যাট হাতে রান পাচ্ছিলেন না তিনি। নিউজিল্যান্ড সফরে ভাইস ক্যাপ্টেনও ছিলেন। তবে গোটা কিউই সিরিজে পন্থের অবদান ছিল মাত্র ১২.৫০ গড়ে ২৫ রান। দুই ইনিংসে ব্যাট হাতে পন্থ করেছেন যথাক্রমে ১৫ এবং ১০ রান। বারবার ব্যর্থ পন্থকে টেনে খেলিয়ে যাওয়ার জন্য সমালোচনার মুখে পড়েছিল টিম ম্যানেজমেন্টও। সঞ্জু স্যামসন, ঈশান কিষানদের কেন উপেক্ষা করা হচ্ছে, সেই প্রশ্ন উঠে গিয়েছিল। এমন আবহেই বোর্ডের তরফে পন্থকে রবিবার রিলিজ করে দেওয়ার কথা জানিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন: খাবার নেই, খিদে পেটেই যেতে হল বাংলাদেশ! ঢাকায় নেমেই বিষ্ফোরক অভিযোগ চাহারের

বোর্ডের বিবৃতিতে জানিয়ে দেওয়া হয় বাংলাদেশ সফরে অলরাউন্ডার অক্ষর প্যাটেলের সার্ভিসও পাবে না ভারত।

টেস্ট একাদশে পন্থের জায়গা নিশ্চিত। তবে জুলাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকানোর পর পন্থ ব্যাট হাতে সেরা ফর্মে ছিলেন না। যাইহোক, বাংলাদেশের বিরুদ্ধে চার জন পেসার নিয়ে দল সাজিয়েছে ভারত। কুলদীপ সেন অভিষেক ঘটাচ্ছেন। ঋষভ পন্থ না খেললেও ঈশান কিষান প্ৰথম এগারোয় সুযোগ পেলেন না। কেএল রাহুল উইকেটকিপার ব্যাটসম্যান হচ্ছেন।

ভারতের প্ৰথম একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, কেএল রাহুল, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দূল ঠাকুর, দীপক চাহার, মহম্মদ সিরাজ, কুলদীপ সেন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs ban rishabh pant released from team india squad from bangladesh tour