scorecardresearch

বড় খবর

৩০৬ তুলেও হারল ভারত! কিউইদের বিরুদ্ধে হারে খলনায়ক সেই বোলিং

ভারতের টপ অর্ডার দুর্ধর্ষ। তবে ভোগালো সেই বোলিং

৩০৬ তুলেও হারল ভারত! কিউইদের বিরুদ্ধে হারে খলনায়ক সেই বোলিং

ভারত: ৩০৬/৭
নিউজিল্যান্ড: ৩০৯/৩

টি২০ সিরিজ হারতে হয়েছে। তার বদলা নিল নিউজিল্যান্ড। অকল্যান্ড পার্কে প্ৰথম ওয়ানডেতেই ভারতকে হারাল কিউইরা। টম ল্যাথাম ১০৪ বলে ১৪৫ করে ম্যাচের সেরা। ভারতের বিশাল রান তাড়া করতে নেমে ল্যাথামকে যোগ্য সহায়তা করেন কেন উইলিয়ামসন। ৯৪ বলে ৯৮ করে যান কিউই নেতা। ল্যাথাম এবং উইলিয়ামসন ২২১ রানের পার্টনারশিপ গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ব্ল্যাক ক্যাপসদের ইতিহাসে এটাই চতুর্থ উইকেটে সর্বোচ্চ রানের জুটি।

৩০০-র বেশি রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ড একসময় ৮৮/৩ হয়ে গিয়েছিল। তারপরে মাঝের ওভারে ভারতের বোলারদের পাল্টা দেওয়ার কাজ করে যান ল্যাথাম-উইলিয়ামসন। ভারতীয় বোলারদের মধ্যে সফলতম উমরান মালিক। নিজের ১০ ওভারে ৬৫ রান খরচ করে ২ উইকেট নেন। ম্যাচে ক্যাপ্টেন শিখর ধাওয়ান ৫ বোলার নিয়ে খেলতে নেমেছিলেন। তবে তাতেও কাজের কাজ হয়নি।

ম্যাচের পরে শিখর ধাওয়ান বলে যান, “দলের স্কোর নিয়ে আমরা আশাবাদী ছিলাম। প্ৰথম ১০-১৫ ওভারে বল মুভ করছিল। অন্য মাঠের থেকে এই মাঠ একটু আলাদা। সেই অনুযায়ী আমাদের প্ল্যান করতে হত। আজ আমরা শর্ট অফ লেংথ বোলিং করছিলাম। তবে মাঝের ওভারে ল্যাথাম আক্রমণ করে ম্যাচ বের করে নিয়ে যায়। সেখানেই ম্যাচের মোমেন্টাম পাল্টে যায়।”

“এখানে খেলা উপভোগ করেছি। জিতলে আরও ভালো লাগত। দলের সকলেই তরুণ। শেখার অনেক সুযোগ পাবে। আগামীদিনে নিজেদের পরিকল্পনা আরও ভালোভাবে প্রয়োগ করতে হবে।”

ভারতের টপ অর্ডারে শিখর ধাওয়ান, শুভমান গিল এবং শ্রেয়স আইয়ার হাফসেঞ্চুরি করে দলকে টানেন। অকল্যান্ডে প্ৰথমবার ভারতের দুই ওপেনার (শিখর ধাওয়ান, শুভমান গিল) একশো রানের পার্টনারশিপ গড়েন। টিম সাউদি ১০ ওভারে ৭৩ রানের বিনিময়ে ৩ উইকেট নেন। এদিনই তিনি ওয়ানডেতে ২০০ উইকেট পূর্ণ করেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs nz 1st odi india lost to new zealand tom latham kane williamson