ফ্যানেদের প্রাপ্তি দীনেশের এই ক্যাচ

৩৩ বছরের তামিলনাড়ুর ক্রিকেটার নিজের উপস্থিত বুদ্ধির চূড়ান্ত নিদর্শন রাখেন এই ক্যাচটা নেওয়ার সময়। ক্যাচটা নেওয়ার সময় বুঝতে পারেন যে, তিনি বাউন্ডারি লাইন পার করে যাবেন।

By: Published: February 6, 2019, 6:27:35 PM

বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ঐতিহাসিক হারের দিনে একটা নাম আলোচনায় উঠে এসেছে বারবার। তিনি ভারতের  উইকেটকিপার-ব্যাটসম্যান দীনেশ কার্তিক। এদিন দীনেশ শিরোনামে এসেছেন অত্যন্ত সহজ দু’টি ক্যাচ মিস করে ও একটি বিশ্বমানের ক্যাচ নিয়ে।

এদিন কিউয়ি ব্যাটিং লাইন-আপে একাই ফারাক গড়ে দেন টিম সাইফার্ট। কলিন মানরোর সঙ্গে শুধু ওপেনিং জুটিতে ৮.২ ওভারে ৮৬ রানই তোলেননি তিনি। ৪৩ বলে ৮৪ রানের ঝোড়ো ইনিংসে সাইফার্ট একাই ভারতীয় বোলারদের গুঁড়িয়ে দেন। নিউজিল্যান্ডের ১১ নম্বর ইনিংসে সাইফার্টকে জীবনদান করেন কার্তিক। লোপ্পা ক্যাচ হাতছাড়া করেন তিনি। এখানেই শেষ নয়, কার্তিক ম্যাচের ১৮ নম্বর ওভারে রস টেলরের সহজ ক্যাচটাও তালুবন্দি করতে পারেননি।

আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটে ‘লজ্জার সেরা ১০’

জোড়া ক্যাচ হাতছাড়া করার ঘটনা কার্তিক ভুলিয়ে দিয়েছেন একটি অনবদ্য ক্যাচ নিয়ে। ঘটনাটি ঘটে ম্যাচের ১৫ নম্বর ওভারে। হার্দিক পাণ্ডিয়ার বলে অভিষেককারী ড্যারেল মিচেলের শট ঠিকমতো কানেক্ট না-হওয়ায় পৌঁছে যায় লং-অন বাউন্ডারিতে। ওখানেই ফিল্ডিং করছিলেন কার্তিক।

দেখুন সেই ক্যাচের ভিডিওটি:


৩৩ বছরের তামিলনাড়ুর ক্রিকেটার নিজের উপস্থিত বুদ্ধির চূড়ান্ত নিদর্শন রাখেন এই ক্যাচটা নেওয়ার সময়। ক্যাচটা নেওয়ার সময় বুঝতে পারেন যে, তিনি বাউন্ডারি লাইন পার করে যাবেন। ফলে বলটাকে ওপরে তুলে তিনি বাউন্ডারির মধ্যে থেকে বাইরে এসে ক্যাচটি নেন। যদিও আন্তর্জাতিক ক্রিকেটে সম্প্রতি এরকম ক্য়াচের অনেক দৃষ্টান্তই রয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ind vs nz 1st t20i dinesh karthik dances on boundary rope to produce a spectacular catch

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement