বড় খবর

Ind vs NZ 2nd T20I Highlights: সাত উইকেটে জিতে সিরিজে সমতা ফেরাল ভারত

Ind vs NZ 2nd T20I Live Highlights: সাত উইকেটে জিতে সিরিজে সমতা ফেরাল ভারত। আগামী রবিবার ফয়সলা ম্যাচে হ্যামিলটনের সেডান পার্কে মুখোমুখি হবে দুই দল।

India vs New Zealand T20, 2nd Live Score Updates
India vs New Zealand T20, 2nd Live Score Updates

Ind vs NZ 2nd T20I Live Highlights:  নিউজিল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়ে আনল ভারত। ক্লিনিক্যাল পারফরম্যান্সে জয় পেল রোহিত অ্যান্ড কোং। আগামী রবিবার ফয়সলা ম্যাচে হ্যামিলটনের সেডান পার্কে মুখোমুখি হবে দুই দল।

গত বুধবার ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে মুখ পুড়েছে ভারত। সিরিজের শুরুতেই  ‘ঐতিহাসিক ধাক্কা’ খেয়েছে রোহিত শর্মা অ্যান্ড কোং। নিউজিল্যান্ডের ২১৯ রানের জবাবে ১৩৯ রানে গুটিয়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। ৮০ রানে হারতে হয়েছিল শাস্ত্রীর শিষ্য়দের। ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে এটাই ভারতের সবচেয়ে বড় পরাজয়। শুক্রবার অর্থাৎ আজ অকল্যান্ডের ইডেন পার্কে কেন উইলিয়ামসনদের সঙ্গে দ্বিতীয় ম্যাচে ভারতকে জিততেই হতো। এদিন হারলেই সিরিজ চলে যেত কিউয়িদের পকেটে।    

NZ vs Ind 2nd T20I Live Score

2.47pm: সাত উইকেটে জিতে সিরিজে সমতা ফেরাল ভারত

2.40pm: জয়ের দোরগোড়ায় ভারত। ১৮ বলে প্রয়োজন ১১ রান।

2.32pm: ভারতের হাতে আর পাঁচ ওভার। জেতার জন্য প্রয়োজন ৩০ রান। ক্রিজে পন্থ-ধোনি।

2.22pm: বিজয় শঙ্কর আউট। ক্রিজে সেট হয়ে গিয়েছিলেন শঙ্কর। বড় শট মারতে গিয়ে ক্যাচ আউট হলেন তিনি। এবার পন্থের সঙ্গে ক্রিজে এমএস ধোনি। ৩৬ বলে ৩৭ রান প্রয়োজন ভারতের।

2.09pm: ধাওয়ান আউট (৩০), ফার্গুসনের বলে গ্রান্ডহোমের হাতে ক্যাচ আউট হয়ে গেলেন। ভারত ৮৮/২ (১১ ওভার)

2.02pm:  রোহিত আউট… কেরিয়ারের ১৬ নম্বর আন্তর্জাতিক টি-২০ হাফ-সেঞ্চুরিটি করে আউট হয়ে গেলেন হিটম্যান। তাঁর হাতে থেকে এসেছিল চারটি ছয় ও তিনটি চার। অনবদ্য ইনিংস খেলে ইশ সোধির বলে পুল করতে গিয়ে টিম সাউদির হাতে ক্যাচ আউট হয়ে গেলেন। ৯.২ ওভারে ভারত এক উইকেট হারিয়ে ৭৯ রান তুলল।

1.50pm: দুরন্ত ছন্দে ব্যাট করছেন রোহিত (৩১)-ধাওয়ান (১৮)। বাধ্যতামূলক পাওয়ারপ্লে (প্রথম ছ’ওভার) শেষ হয়ে গেল। রোহিতরা জুটি বেঁধে ৫০ রান তুললেন স্কোরবোর্ডে। এভাবে এগিয়ে যেতে পারলে ভারত জয়ের পথ খুঁজে পাবে। ভারতের হাতে এখনও ১০ উইকেট রয়েছে। ব্যাটিং লাইন-আপে ভরসামান খেলোয়াড়রাই রয়েছেন।

1.36pm: দুরন্ত ছন্দে আছেন রোহিত। সময় নিচ্ছেন ধাওয়ান। চার ওভার শেষে ৩৩ রান তুলেছেন দু’জন মিলে। প্রথম ছ’টা ওভার বাধ্যতামূলক পাওয়ার-প্লে। ফলে তার পুরো ফায়দা তোলারই চেষ্টা করছেন রোহিত-ধাওয়ান।

1.25pm: রোহিত শর্মা আর শিখর ধাওয়ানের ওপেনিং জুটির পারফরম্যান্সের ওপরেই এই ম্যাচের ভাগ্য অনেকটা নির্ভর করবে। তাঁরা জয়ের একটা মঞ্চ তৈরি করে দিয়ে যেতে পারলে পরবর্তী ব্যাটসম্যানদের জন্য কাজটা সহজ হবে। নিউজিল্যান্ডের বোলিং ইউনিটও যথেষ্ট ভাল। ফলে লড়াই হবে।

………………………………………………………………………………………………………………………………..

1.12pm: জয়ের জন্য ভারতের টার্গেট ১৫৯।

12.59pm: কিউয়িদের হাতে আর অন্তিম দুই ওভার। ১৮ ওভার শেষে পাঁচ উইকেটে ১৪৫ তুলল তারা।

12.44pm:  উইকেট…গ্রান্ডহোমকে ফেরালেন হার্দিক পাণ্ডিয়া। ২৮ বলের ঝোড়ো ৫০ রানের ইনিংস খেলে ফিরলেন তিনি। ১৫.৪ ওভার শেষে কিউয়িরা পাঁচ উইকেট হারিয়ে তুলল ১২৭ রান। টেলরের পার্টনার এখন স্যান্টনার। এখন দুই ব্যাটসম্যানের কাছেই বড় শট নেওয়া ছাড়া আর কোনও রাস্তা নেই।

আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটে ‘লজ্জার সেরা ১০’

12.40pm: ১৫ ওভার শেষ। নিউজিল্যান্ড চার উইকেট হারিয়ে ১২১ তুলল। হাতে আর অন্তিম পাঁচ ওভার।

12.29pm: কিউয়িদের হাতে আর সাত ওভার। টেলর-গ্রান্ডহোমের ৫০ রানের যুগলবন্দিতে নিউজিল্যান্ড ১০০ রান পার করে গেল। এখন তারা অলআউট ঝাঁপানোরই চেষ্টা করবে। যতটা বেশি সম্ভব রান তোলারই চেষ্টা করবেন এই দুই ব্যাটসম্যান। এরপর মিচেল স্যান্টনার রয়েছেন ব্যাটিং লাইন-আপে। যাঁর হাতেও শট রয়েছে।

12.12pm: আবার উইকেট, ফুল ফোটাচ্ছেন ক্রুনাল পাণ্ডিয়া। উইলিয়ামসনকে (২০) তুলে নিলেন তিনি। ৫০ রানে চার উইকেট হারিয়ে ফেলল কিউয়িরা। আজ রোহিতের মুখে হাসি ফোটাচ্ছেন তাঁর বোলাররা। আট ওভার হয়ে গেল। ক্রিজে রস টেলর ও কলিন ডে গ্রান্ডহোম। কিউয়িরা এই ম্যাচে কার্যত ব্যাকফুটে। কিন্তু ভারতকে এভাবেই চাপে রাখতে হবে তাঁদের। আরও দু’টো উইকেট তুলে নিতে পারলে ব্ল্যাকক্যাপসদের শিরদাঁড়া গুঁড়িয়ে যাবে।

12.04pm: জোড়া ধাক্কা… মানরো ও মিচেলের উইকেটও ভারতের ঝুলিতে। সৌজন্যে ক্রুনাল পাণ্ডিয়া। ‘আর্লি ব্রেক থ্রু’ মন্ত্রে এগিয়ে চলেছে ভারত। মিচেলের আউট নিয়ে চলল এক প্রস্থ নাটক। বল প্যাডে লাগার সঙ্গে সঙ্গেই ক্রুনাল আউটের আবেদন করেন ও আম্পায়ার আউটও দিয়ে দেন। কিন্তু মিচেল রিভিউয়ের আবেদন করেন। হটস্পট দেখা যায় ইনসাইড এজ হওয়ার জন্য বল ব্যাট ছুঁয়েছে কিন্তু প্যাডে হিট করেনি। মিচেল আউট বলেই জানিয়ে দেন টিভি আম্পায়ার। কিন্তু এই সিদ্ধান্ত তিনি মেনে নিতে না-পেরে ক্রিজে দাঁড়িয়ে থাকেন। এরপর ধোনি-রোহিত-উইলিয়াসন খানিকক্ষণ নিজেদের মধ্যে কথাবার্তা বলেন। শেষ পর্যন্ত মিচেল ফিরে যান। নিউজিল্যান্ড ৬ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৪৩। একই সঙ্গে তাঁদের বাধ্যতামূলক পাওয়ার-প্লে শেষ হয়।

11.43am: উইকেট…ধোনির হাতে ক্যাচ দিয়ে ফিরলেন সাইফার্ট (১২)। নিউজিল্যান্ড: ১৫/১ (২.৩ ওভার)। যদিও অন্য প্রান্তে মানরো রয়েছেন। এবার আসবেন কেন উইলিয়ামসন। ড্যারেল মিচেল ও রস টেলরের মতো মারকুটে ব্যাটসম্যানরা রয়েছেন ডাগ-আউটে। ফলে ভারতের স্বস্তি সাময়িক। দ্রুত উইকেট তোলার কাজটা চালিয়ে যেতে হবে রোহিতের বোলারদের।

11.32am: কলিন মানরো ও টিম সাইফার্টের ওপেনিং জুটির ওপরেই কিউয়িদের ভরসা। আগের দিন বাধ্যতামূলক প্রথম পাওয়ারপ্লে’তে ১১-র গড়ে ৬৬ রান তুলেছিলেন তাঁরা।  প্রথম উইকেটে ৮.২ ওভারে ৮৬ রান তুলে দিয়ে একটা দুরন্ত মঞ্চ গড়ে দিয়েছিলেন। দেখা যাক ভুবনেশ্বর কুমার-খালিল আহেমদরা আজ কত তাড়াতাড়ি এই জুটিকে ফেরাতে পারেন!

11.16am রোহিতদের অপরিবর্তিত দল দেখে কয়েক’টা প্রশ্ন থেকে যাচ্ছে। এক) কেন কুলদীপ যাদবকে সুযোগ দেওয়া হল না? দুই) খালিল আহমেদ গত ম্যাচে সেভাবে কোনও কার্যকরী ভূমিকা পালন করতে পারেননি। দলের সঙ্গে মহম্মদ সিরাজ ও সিদ্ধার্থ কাউল রয়েছেন। এই দুই বোলারের মধ্যে কোনও একজনকে খেলাতে পারত ভারত।

11.05am: টস হেরে ফিল্ডিং করবে ভারত। গত ম্যাচের দলটাই ধরে রাখল ভারত। একই পথে কিউয়িরাও। ভারতের প্রথম একাদশে রয়েছেন: রোহিত শর্মা (ক্যাপ্টেন), শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, বিজয় শঙ্কর, দীনেশ কার্তিক, এমএস ধোনি, হার্দিক পাণ্ডিয়া, ক্রনাল পাণ্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার ও খালিল আহমেদ।

10.53am: ইডেন পার্কে টস জিতে প্রথমে ব্যাট করতে চাইবে দুই দল। কারণ এই মাঠে রান তাড়া করার কাজটা কঠিনই হবে। এখন দেখার টসের ভাগ্যে কার নাম লেখা আছে! সম্ভবত এদিন ধোনিকে বিশ্রামে পাঠাতে পারে বোর্ড। এমনকি ঘরের মাঠেও টি-২০ সিরিজে মাহির না-খেলার একটা সম্ভাবনা রয়ে যাচ্ছে। বাকিদের পরখ করে নিতেই এমনটা ভাবনা নির্বাচকদের।

 

 

 

10.45am: ফের হারল ভারতের মেয়েরা। তিন ম্যাচের টি-২০ সিরিজে ২-০ এগিয়ে গেল হোয়াইট ফার্নস। এদিন শেষ বলের থ্রিলারে নিউজিল্যান্ডের মেয়েরা চার উইকেটে ম্যাচ জিতে নেয়। গত ম্যাচেও হরমনপ্রীতদের ২৩ রানে হারতে হয়েছিল। এর আগে মিতালি রাজের নেতৃত্বে ভারত তিন ম্যাচের ওয়ান-ডে সিরিজ ২-১ জিতেছে। কিন্তু টি-২০ সিরিজ খোয়াতে হল তাঁদের।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ind vs nz 2nd t20i live cricket score updates

Next Story
রঞ্জি ট্রফি বিদর্ভের ঘরে, দু ইনিংস মিলিয়ে ১ রান পূজারারRanji Aditya Sarwate
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com