ভারতকে কচুকাটা করে সিরিজ জিতল কিউয়িরা! ব্যর্থ পন্থকে বারবার খেলানোয় তীব্র বিতর্ক Sports: IND vs NZ 3rd ODI: New Zealand clinch series as Indian batting faulters in rain abandoned match | Indian Express Bangla

ভারতকে কচুকাটা করে সিরিজ জিতল কিউয়িরা! ব্যর্থ পন্থকে বারবার খেলানোয় তীব্র বিতর্ক

ওয়াশিংটন সুন্দরের ব্যাটিংয়ে ভারত কোনওরকমে ২২০ তুলেছিল

ভারতকে কচুকাটা করে সিরিজ জিতল কিউয়িরা! ব্যর্থ পন্থকে বারবার খেলানোয় তীব্র বিতর্ক

ভারত: ২১৯/১০
নিউজিল্যান্ড: ১০৫/১

টি২০ সিরিজে হার্দিক পান্ডিয়ার টিম ইন্ডিয়ার কাছে হারতে হয়েছিল নিউজিল্যান্ডকে। ওয়ানডে সিরিজে তার বদলা নিল কিউয়িরা। শিখর ধাওয়ানের ভারতীয় দলের তিন ম্যাচের সিরিজ শেষ হল ০-১ হারে। প্ৰথম ম্যাচ বৃষ্টিতে ধুয়ে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচে শোচনীয়ভাবে ভারত হারে। ক্রাইস্টচার্চে সিরিজ নির্ধারক ম্যাচও বৃষ্টিতে বাতিল হয়ে গেল। একমাত্র জয়ের সুবাদে সিরিজ পকেটে পুরল ব্ল্যাক ক্যাপসরা।

প্ৰথমে ব্যাট করে ভারত মেঘলা ওয়েদার এবং সবুজ পিচে পুরো ৫০ ওভারও ব্যাট করতে পারেনি। ৪৭.৩ ওভারে ২১৯ রানে অলআউট হয়ে যায় টিম ইন্ডিয়া। জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডই চালকের আসনে ছিল। খেলা বৃষ্টিতে বন্ধ হয়ে যাওয়ার আগে কিউইরা ১৮ ওভারেই ১ উইকেট হারিয়ে ১০৪ তুলে দিয়েছিলেন। ডেভন কনওয়ের (৫১ বলে ৩৮) সঙ্গে ফিন এলেনের (৫৪ বলে ৫৭) ৯৭ রানের পার্টনারশিপে ভাঙন ধরান উমরান মালিক।

এলেন ফিরে যাওয়ার পরে সদ্য ক্রিজে নেমেছিলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। সেই সময়েই বৃষ্টি নামে। তারপর আর খেলা চালু করা যায়নি। ডার্ক ওয়ার্থ লুইস নিয়মে খেলা বন্ধ হওয়ার সময় নিউজিল্যান্ড ৫০ রানে এগিয়ে ছিল। তবে নিয়ম অনুযায়ী, ম্যাচের ফলাফল নির্ধারণের জন্য প্রতি ইনিংসে নূন্যতম ২০ ওভার ব্যাটিং করতেই হবে। তাই ক্রাইস্টচার্চের হেগলে ওভালে অমীমাংসিতভাবে খেলা শেষ হয়।

আরও পড়ুন: অক্টোবরেই সৌরভকে সরিয়ে বোর্ড প্রেসিডেন্ট হন! বৌমা মায়ান্তির জন্য ভয়ঙ্কর অভিযোগে বিদ্ধ এবার বিনি

তার আগে বোলিং সহায়ক পরিবেশে ভারতীয় ব্যাটসম্যানরা নূন্যতম প্রতিরোধও গড়ে তুলতে পারনেনি। ওয়াশিংটন সুন্দর (৬৪ বলে ৫১) হাফসেঞ্চুরি করে কোনওরকমে ভারতকে দুশোর গন্ডি পেরোতে সাহায্য করেন। শ্রেয়স আইয়ারও ৫৯ বলে ৪৯ করে যান। বাকিরা চরম ব্যর্থ। ঋষভ পন্থকে বুধবার চার নম্বরে নামানো হয়েছিল। তবে তিনি ফের ব্যর্থ। ড্যারেল মিচেলের বলে গ্লেন ফিলিপসের হাতে ক্যাচ তুলে আউট হয়ে যান তারকা।

শেষ ম্যাচেও বাইরে বসতে হল সঞ্জু স্যামসনকে। যা নিয়ে বড়সড় বিতর্ক দানা বেঁধেছে। বারবার ব্যর্থ পন্থের জায়গায় কেন রান পাওয়া সঞ্জুকে বাইরে বসতে হচ্ছে, টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত নিয়ে দেশের ক্রিকেট মহল তোলপাড়। এমনকি কংগ্রেস সাংসদ শশী থারুর পর্যন্ত সঞ্জু স্যামসনের বাদ যাওয়া নিয়ে টুইট করে বসেছেন।

নিউজিল্যান্ডের পেসারদের মধ্যে সফলতম এডাম মিলনে এবং ড্যারেল মিচেল। দুজনেই ৩টে করে উইকেট নেন। টিম সাউদি দুই উইকেট নিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs nz 3rd odi new zealand clinch series as indian batting faulters in rain abandoned match

Next Story
অক্টোবরেই সৌরভকে সরিয়ে বোর্ড প্রেসিডেন্ট হন! বৌমা মায়ান্তির জন্য ভয়ঙ্কর অভিযোগে বিদ্ধ এবার বিনি