scorecardresearch

ওপেনিং জুটিতেই ২১২ রান! গিল-রোহিতের ব্যাটে রেকর্ডের পর রেকর্ড ভেঙেচুরে একাকার

সর্বশ্রেষ্ঠ রেকর্ড গড়ে ফেললেন ভারতের দুই ওপেনার

ওপেনিং জুটিতেই ২১২ রান! গিল-রোহিতের ব্যাটে রেকর্ডের পর রেকর্ড ভেঙেচুরে একাকার

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে খেলতে নেমে বেনজির কীর্তি গড়ে ফেললেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমান গিল। ইন্দোরে ওপেনিং জুটিতেই দুজন ২১২ রানের পার্টনারশিপ গড়ে ফেললেন মাত্র ২৬.১ ওভারে।

হোলকার স্টেডিয়ামে প্ৰথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল ব্ল্যাক ক্যাপসরা। তারপরে যে এরকমভাবে লাঞ্ছিত হতে হবে ভারতের কাছে, ভাবতেই পারেননি টম ল্যাথামরা। দুই ভারতীয় ওপেনার শুভমান গিল এবং রোহিত শর্মা দুজনেই শতরান হাঁকিয়ে যান।

৫২ ইনিংসে সেঞ্চুরি খরা কাটিয়ে ফের শতরানের মুখ দেখলেন ক্যাপ্টেন রোহিত। তিন ফরম্যাটে ক্যাপ্টেন হওয়ার পর এই প্ৰথম সেঞ্চুরি হাঁকালেন তিনি। ৮৩ বলে তিন অঙ্কের রানে পৌঁছন তিনি। হাঁকালেন নয় বাউন্ডারি, ছয়টা ওভার বাউন্ডারি। ৩৫ বছরের তারকার এটা ৩০ তম একদিনের শতরান। ওয়ানডে সবথেকে বেশি সেঞ্চুরির সংখ্যায় রোহিত আপাতত যুগ্মভাবে তৃতীয় স্থানে। ছুঁয়ে ফেললেন রিকি পন্টিংকে। শেষবার রোহিত শতরান করেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, ২০২০-এ, দেশের মাটিতে।

শুভমান গিল অন্যদিকে নিজের দুর্ধর্ষ ফর্মের সাক্ষী রেখে এদিনও শতরান করে গেলেন। চলতি বছরে শুভমান ইতিমধ্যেই পাঁচটি ওয়ানডেতে একটা সেঞ্চুরি, একটা ডাবল সেঞ্চুরি এবং একটি অর্ধশতরান করে ফেলেছেন।।এদিন শুভমান আরও একটা শতরান করলেন মাত্র ৭২ বলে। হাঁকালেন ১৩ বাউন্ডারি, পাঁচ ওভার বাউন্ডারি।

মিচেল ব্রেসওয়েলের বলে ছক্কা হাঁকাতে গিয়ে রোহিত বোল্ড হওয়ার আগে দুই তারকা ২১২ রান যোগ করে যান। রোহিত আউট হওয়ার কিছুক্ষণ পরেই প্যাভিলিয়নে ফেরেন শুভমান গিল-ও। ব্লেয়ার টিকনারের বলে ডেভন কনওয়ের হাতে ক্যাচ তুলে।বিদায় নেন তরুণ তুর্কি। ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এটাই ভারতের সর্বোচ্চ ওপেনিং পার্টনারশিপ। এর আগে সর্বাধিক ওপেনিং পার্টনারশিপের নজির ছিল গৌতম গম্ভীর-বীরেন্দ্র শেওয়াগের। ২০০৯-এ হ্যামিলটনে দিল্লির দুই তারকা শুরুর জুটিতে করে যান ২০১ রান।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs nz 3rd odi rohit sharma shubman gill highest ever opening partnership shatters multiple records