scorecardresearch

বড় খবর

বৃষ্টি আটকে দিল রোমাঞ্চকর রান চেজ! ম্যাচ টাই, কিউইদের চূর্ণ করে সিরিজ জয় ভারতের

সিরিজ জিতে দেশে ফিরছে ভারত

বৃষ্টি আটকে দিল রোমাঞ্চকর রান চেজ! ম্যাচ টাই, কিউইদের চূর্ণ করে সিরিজ জয় ভারতের

নিউজিল্যান্ড: ১৬০/১০
ভারত: ৭৫/৪ (৯ ওভার)

হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে ভারতীয় নতুন টি২০ দল নিউজিল্যান্ড থেকে সিরিজ জিতে ফিরছে। নেপিয়ারে তৃতীয় ম্যাচে বৃষ্টি থাবা বসাল। নিউজিল্যান্ডের ১৬১ রান চেজ করতে নেমে ভারতের ইনিংসের সময়েই বৃষ্টি নামে। খেলা বন্ধ হওয়ার সময় ভারত ৯ ওভারে ৭৫/৪ ছিল।ডার্কওয়ার্থ লুইস নিয়মে দুই দলেরই স্কোর সমান ছিল। তাই ম্যাচ টাই ঘোষণা করা হয়। আর তৃতীয় ম্যাচ অমীমাংসিতভাবে শেষ হওয়ায় সিরিজ জেতে ভারত। প্ৰথম ম্যাচ বৃষ্টিতে ধুয়ে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচে সূর্যকুমার যাদব একাই ফারাক গড়ে দিয়ে ভারতকে জিতিয়ে দেন। সবমিলিয়ে ১-০ ব্যবধানে ভারত সিরিজ জিতে দেশে ফিরছে।

সাধারণত টাই ম্যাচের ক্ষেত্রে সুপার ওভারের বন্দোবস্ত থাকে। তবে নেপিয়ারের আউটফিল্ড এতটাই ভিজে ছিল যে সুপার ওভারের আয়োজন করা যায়নি।

কেন উইলিয়ামসন এই ম্যাচে খেলতে পারেননি। পরিবর্ত ক্যাপ্টেন টিম সাউদি টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন। ডেভন কনওয়ে (৪৯ বলে ৫৯) এবং গ্লেন ফিলিপসের (৩৩ বলে ৫৪) ব্যাটে ভর করে কিউইরা নির্ধারিত ২০ ওভারে ১৬০ তুলেছিল। একসময় ব্ল্যাক ক্যাপসরা ১৩০-২ থাকলেও শেষ ৩০ রানের মধ্যে বাকি ৮ উইকেট হারায় তারা।

আর্শদীপ সিং এবং মহম্মদ সিরাজ বল হাতে ভেলকি দেখান। দুজনেই ৪টে করে উইকেট দখল করেন। ওভার পিছু ৮ রান তাড়া করতে নেমে ভারত মোটেই প্ল্যানমাফিক শুরু করতে পারেনি। ঈশান কিষান-ঋষভ পন্থ ওপেনিং জুটি চলতি সিরিজে দ্বিতীয়বার ব্যাট করার সুযোগ পেয়ে আবারও ব্যর্থ। দ্বিতীয় ও তৃতীয় ওভারেই দুই তারকাকে আউট করে দেন মিলনে, সাউদি। সাউদি একই ওভারে পরপর পন্থ এবং শ্রেয়স আইয়ারকে আউট করে দিয়েছিলেন। শেষ পর্যন্ত ভারতের ত্রাতা হিসাবে আবির্ভাব ঘটে সেই হার্দিক পান্ডিয়ার। ১৮ বলে ৩০ রান করে দলকে টানছিলেন তিনি। এর মধ্যে ভারত সূর্যকুমার যাদবেরও উইকেট হারায়। দীপক হুডাকে সঙ্গে নিয়ে ব্যাট করছিলেন ক্যাপ্টেন হার্দিক। সেই সময়েই বৃষ্টি বাধ সাধে খেলায়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs nz 3rd t20 match tie india claim series win against new zealand