scorecardresearch

বড় খবর

কোহলিদের হারের বদলা এল বিশ্বকাপেই! পাক মেয়েদের দুরমুশ করে হারাল টিম ইন্ডিয়া

সপ্তম উইকেটে পূজা ভাস্ত্রকর এবং স্নেহ রানার ১২২ রানের পার্টনারশিপে ভর করে ভারত স্কোরবোর্ডে ২৪৪/৭ তুলেছিল।

কোহলিদের হারের বদলা এল বিশ্বকাপেই! পাক মেয়েদের দুরমুশ করে হারাল টিম ইন্ডিয়া

ভারত: ২৪৪/৭
পাকিস্তান: ১৩৭/১০

কয়েক মাস আগেই টি২০ বিশ্বকাপে ভারতকে হারিয়ে হৈচৈ ফেলে দিয়েছিল পাকিস্তান। এবার বিশ্বকাপের মঞ্চেই কোহলিদের সেই হারের বদলা নিলেন স্মৃতি মন্ধনারা। মহিলা বিশ্বকাপের প্ৰথম ম্যাচেই পাকিস্তানকে টিম ইন্ডিয়া উড়িয়ে দিল। ভারতের ২৪৫ রানের টার্গেটের সামনে ব্যাট করতে নেমে পাকিস্তান গুটিয়ে গেল মাত্র ১৩৭ রানে। টিম ইন্ডিয়ার জয় এল ১০৮ রানে।

আর ভারত যে ব্যাটিং ব্যর্থতা সামলেও চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে বে ওভালে দুরন্ত জয় ছিনিয়ে নিতে পারল, তার পিছনে স্মৃতি মন্ধনা, স্নেহ রানা এবং পূজা ভাস্ত্রকরের কাউন্টার এটাকিং ব্যাটিং।

ওপেন করতে নেমে মন্ধনা দুরন্ত ৫২ করলেও ভারত একসময় ১১২/৫ হয়ে গিয়ে চরম বিপদে পড়ে গিয়েছিল। সেখান থেকেই রেকর্ড পার্টনারশিপে ভারতের ত্রাতা হয়ে ওঠেন পূজা-রানা জুটি। সপ্তম উইকেটে ১২২ রানের জুটিতে ভারতকে ভাল জায়গায় পৌঁছে দেন দুজনে। মহিলাদের বিশ্বকাপের ইতিহাসে এটাই ভারতের একমাত্র সেঞ্চুরি পার্টনারশিপ।

আরও পড়ুন: কপিলের ঐতিহাসিক ৪৩৪ উইকেটের কীর্তিতে হাত অশ্বিনের! বিশাল রেকর্ডে বিরাট জয়ের পথে ভারত

মহিলাদের একদিনের ক্রিকেটে ৭ অথবা তার নিচে ব্যাট করে এই প্ৰথমবার দুই ব্যাটসম্যান-ই ফিফটি বা ফিফটি প্লাস স্কোর করলেন।

টসে জিতে ব্যাট করতে নেমে ভারত পাওয়ার প্লে-র মধ্যেই শেফালি ভার্মাকে হারিয়ে ফেলে। এরপরে স্মৃতি মন্ধনা লড়াকু হাফসেঞ্চুরি এবং দীপ্তি শর্মা গুরুত্বপূর্ণ ৪০ করে ভারতকে ম্যাচে রাখেন। মাঝে পরপর উইকেট হারিয়ে বিপদের মুখে পড়ার পরেই জ্বলে ওঠেন স্নেহ রানা এবং পূজা ভাস্ত্রকর।

আড়াইশোর কাছাকাছি টার্গেট তাড়া করতে নেমে পাকিস্তানকে একাই শেষ করে দেন রাজেশ্বরী গায়কোয়াড। ৪ উইকেট নিয়ে যান তিনি। দুটো করে উইকেট পেয়েছেন স্নেহ রানা এবং ঝুলন গোস্বামী। জোড়া উইকেট শিকারের পরে ঝুলন আপাতত বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক।

পাকিস্তানের হয়ে ওপেনার সাঈদ আমিন (৩০) বাদে কেউই দাঁড়াতে পারেননি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs pak womens world cup 2022 india starts off campaign with win over pakistan sneh rana and pooja vastrakar