IND vs SA 2nd test: ঝাঁপিয়ে পড়ে দারুণ ক্যাচ ঋদ্ধির, জয়ের সামনে ভারত

ঋদ্ধির ক্যাচে এতটাই প্রভাবিত কোহলি যে তিনিও ঋদ্ধির সঙ্গে সেলিব্রেশনে মাতেন। ঋদ্ধিকে চুম্বনও করেন অধিনায়ক।দুরন্ত ক্যাচেই প্রোটিয়াজদের খতম করেন তিনি।

By: Pune  October 13, 2019, 1:42:43 PM

উমেশ যাদবের বল লেগ স্ট্যাম্পে পড়ে ডে ব্রুইনের ব্য়াটের কানায় লেগে লেগ স্ট্যাম্প পেরিয়ে বাউন্ডারি-মুখো হয়েছিল। তবে সুপারম্যান ঋদ্ধিমান হ্যায় না! অনেকটা ঝাঁপিয়ে এক হাতে যে ক্যাচ বাংলার উইকেটকিপার নিলেন তা স্বয়ং গিলক্রিস্টও গর্বিত হতেন। আর এই ক্যাচই যেন বুঝিয়ে দিল পাঁচ দিনের ক্রিকেটে আপাতত পন্থ বনাম ঋদ্ধি দৌড়ে তিনি অনেকটাই এগিয়ে।

ধোনি টেস্ট ক্রিকেটে বহুদিন নেই। পাঁচ দিনের ক্রিকেটে ঋদ্ধিমান সাহাই অটোমেটিক চয়েস ছিলেন। তবে ঋষভ পন্থের দ্রুত উত্থানে ধাক্কা খেয়েছিল বাংলার উইকেটকিপার ব্যাটসম্যানের আন্তর্জাতিক কেরিয়ার। তবে ক্যারিবিয়ান সফরে পন্থের খারাপ পারফরম্যান্স ফের একবার ঋদ্ধিকে সুযোগ এনে দিয়েছে। আর সুযোগ পেয়েই বাজিমাত তাঁর। পুণে টেস্টে ব্যাট হাতে সেভাবে নজর কাড়ার সুযোগ পাননি। তবে উইকেটের পিছনে প্রতি মুহূর্তেই ভারতকে ভরসা জুগিয়েছেন তিনি।

আরও পড়ুন ২৭৫ রানে শেষ দক্ষিণ আফ্রিকা, ৩২৬ রানের লিড ভারতের

রবিবার সাতসকালের ঘটনা। ৩২৬ রানে পিছিয়ে ব্যাট করতে নেমে ইশান্ত শর্মার বলে মারক্রাম প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন। ডিন এলগারের সঙ্গে ডে ব্রুইন চেষ্টা করছিলেন ঝড় ঝাপটা সামাল দেওয়ার। তবে উমেশ যাদবের বলে ঋদ্ধির সুপারম্যানোচিত ক্যাচে দক্ষিণ আফ্রিকা ২১ রানের মাথাতেই ২ উইকেট হারিয়ে ফেলে। তখন মাত্র প্রোটিয়াজ ইনিংসের ষষ্ঠ ওভার। সেখান থেকে আর বেরোতে পারেনি দক্ষিণ আফ্রিকা। লাঞ্চের আগে প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকা স্কোরবোর্ডে দেড়শো রান তোলার আগেই হারিয়ে ফেলেছে ৭ উইকেট। ঋদ্ধির ক্যাচে এতটাই প্রভাবিত কোহলি যে তিনিও ঋদ্ধির সঙ্গে সেলিব্রেশনে মাতেন। ঋদ্ধিকে চুম্বনও করেন অধিনায়ক।

নিশ্চিত হারের মুখে দাঁড়িয়ে দক্ষিণ আফ্রিকার হয়ে লড়াই চালাচ্ছেন তেম্বা বাভুমা (৫১ বলে ৩০) এবং সদ্য ক্রিজে আসা মুথুস্বামী (৯)। চতুর্থ দিনে অবশ্য শিরোনামে ঋদ্ধির ক্যাচ। যে ক্যাচের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। প্রশংসায় পঞ্চমুখ হর্ষ ভোগলে সহ একাধিক প্রাক্তন ক্রিকেট তারকা। হর্ষ ভোগলে লিখে দিয়েছেন, “ব্রিলিয়ান্ট ক্যাচ। নতুন বলে বোলিং শুরু ভারতের। এবং ঝদ্ধিমান সাহা, তুমি একজন রকস্টার।”

Read the full story in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ind vs sa 2nd test wriddhiman sahas one handed catch on day 4 wins the internet

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X