scorecardresearch

বড় খবর

করোনার ছোবলে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ! ম্যাচের আগেই ছিটকে গেলেন নামি সুপারস্টার

ওপেনার আইডেন মারক্রামকে ছাড়াই খেলতে নামল দক্ষিণ আফ্রিকা। সিরিজ শুরুর আগেই করোনা আক্রান্ত হন তিনি।

বৃহস্পতিবার সিরিজের প্ৰথম টি২০-তে মাঠে নামল টিম ইন্ডিয়া এবং দক্ষিণ আফ্রিকা। করোনা অতিমারীর পর এই প্ৰথমবার টিম ইন্ডিয়া বায়ো বাবল ছাড়া দ্বিপাক্ষিক সিরিজে খেলতে নেমেছে। বায়ো বাবলের কড়াকড়ি না থাকায় ক্রিকেটারদের যত্রতত্র এখানে সেখানে যাওয়ার ক্ষেত্রে বাধা নেই। আর বায়ো বাবলের নিরাপত্তা না থাকায় ক্রিকেটারদের করোনা সংক্রমণের আশঙ্কাও রয়েছে।

সেই ঘটনাই এবার দেখা গেল দক্ষিণ আফ্রিকান ক্যাম্পে। মাঠে বল গড়ানোর আগেই করোনার কোপে পড়লেন প্রোটিয়াজ ওপেনার আইডেন মারক্রাম।

টসের সময় দক্ষিণ আফ্রিকান নেতা তেম্বা বাভুমা জানিয়ে দিলেন, ওপেনার আইডেন মারক্রাম করোনা টেস্টে পজিটিভ হওয়ায় খেলতে নামতে পারবেন না। করোনা সংক্রমিত না হলে তিনি নিশ্চিত প্ৰথম এগারোয় থাকতেন।

আরও পড়ুন: নূপুর শর্মার বিষ্ফোরক ধর্ম-মন্তব্যের জের! কাতার বিশ্বকাপে নিষিদ্ধ হচ্ছেন ভারতীয়রা

বাভুমা জানালেন, “আমরা প্ৰথমে বোলিং করব। কয়েকদিন আগে একটা অনুশীলন ম্যাচ খেলেছিলাম। দেখেছি পরের দিকে ব্যাট করা সহজ হয়ে যায়। শুরুর দিকে বল থমকে থমকে আসে। আশা করি এই সুবিধা কাজে লাগিয়ে ওঁদের অল্প রানে আটকে রাখতে পারব। করোনার জন্য আইডেন খেলতে পারছে না। স্টাবস অভিষেক ঘটাচ্ছে। মারক্রামের বদলি হিসাবে নামছে স্টাবস।” কিছুদিন আগে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে অভিষেক ঘটানো ট্রিস্টান স্টাবস নামবেন এবার আন্তর্জাতিক মঞ্চে।

দেশে এই মুহূর্তে করোনা পরিস্থিতি যথেষ্ট ভালো। পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় বায়ো বাবল সম্ভবত ফেরানোর পথে হাঁটবে না বিসিসিআই। যদিও কিছুদিন আগে শেষ হওয়া আইপিএল বায়ো বাবলে খেলা হয়েছিল।

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে প্রোটিয়াজ নেতা বাভুমা। কেএল রাহুল চোটের কারণে ছিটকে যাওয়ায় আচমকা নেতৃত্বের দায়িত্বে আনা হয়েছে ঋষভ পন্থকে। হাতে চোটের কারণে খেলতে পারছেন না কুলদীপ যাদবও। রোহিত শর্মা এবং কেএল রাহুল দুই ফার্স্ট চয়েস ওপেনার না থাকায় ভারতের হয়ে ইনিংসের গোড়াপত্তন করছেন রুতুরাজ গায়কোয়াড এবং ঈশান কিষান। কুলদীপের অনুপস্থিতিতে স্পিন ডিপার্টমমেন্টের দায়িত্ব সামলাবেন অক্ষর প্যাটেল এবং যুজবেন্দ্র চাহাল।

ভারতের প্ৰথম একাদশ:
রুতুরাজ গায়কোয়াড, ঈশান কিষান, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হর্ষল প্যাটেল, আবেশ খান, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs sa proteas opener aiden markram tests positive for corona virus