IND vs SA: Ravi Shastri picks team India's first XI against South Africa in 1st t20 Dinesh Karthik Umran Malik Sports: কার্তিক সরাসরি বাদ! SA বিরুদ্ধে প্ৰথম টি২০-তে ভারতের দল জানালেন শাস্ত্রী | Indian Express Bangla

কার্তিক সরাসরি বাদ! SA বিরুদ্ধে প্ৰথম টি২০-তে ভারতের দল জানালেন শাস্ত্রী

উমরান মালিক এবং আর্শদীপ সিংয়ের মধ্যে একজনকে বাছাই করা হবে প্ৰথম একাদশে। এমনটাই ধারণা রবি শাস্ত্রীর।

কার্তিক সরাসরি বাদ! SA বিরুদ্ধে প্ৰথম টি২০-তে ভারতের দল জানালেন শাস্ত্রী

বৃহস্পতিবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় প্ৰথম টি২০ ম্যাচে ভারত মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সেই ম্যাচের আগে রবি শাস্ত্রী নিজের প্ৰথম একাদশ জানিয়ে দিলেন। শাস্ত্রীর একাদশে রয়েছে চমকের পর চমক। বেশ কয়েকজন নামি মুখকে বাদ দিয়েছেন তিনি।

শাস্ত্রী জানাচ্ছেন, দীনেশ কার্তিক এবং ভেঙ্কটেশ আইয়ারকে সম্ভবত বাইরে রাখা হবে। উমরান মালিক অভিষেকের অপেক্ষায়। জাতীয় দলের প্রাক্তন এই কোচের একাদশে ওপেনার হিসাবে থাকছেন রুতুরাজ গায়কোয়াড এবং কেএল রাহুল।

আরও পড়ুন: বাদ ভেঙ্কটেশ, উমরান কাঁপাবেন গতিতে! ১ম টি২০-তে প্রোটিয়াজ ম্যাচে এই দল সাজাচ্ছে ভারত

প্রসঙ্গত, দীনেশ কার্তিক কিছুদিন আগে শেষ হওয়া আইপিএলে অপ্রতিরোধ্য ফর্মে ছিলেন। আরসিবির জার্সিতে ১৬ ম্যাচে ৩৩০ রান করেছেন। ব্যাটিং গড় ৫৫। হাফসেঞ্চুরি করেছেন একটি।

স্টার স্পোর্টসের শো গেম প্ল্যানে শাস্ত্রী জানিয়েছেন, “আমার মনে হয় ভারত এমন দুজনকে দেখে নিতে চায় যাঁদের প্ৰথমেই পরখ করে নেওয়া যাবে- কেএল রাহুল এবং রুতুরাজ গায়কোয়াড। হয়ত ওঁরাই ওপেন করবে। ঈশান কিষানকে বাইরে রাখা হতে পারে। অথবা তিন নম্বরে ব্যাট করানো হবে হয়ত।”

“ঈশানকে যদি তিন নম্বরে পাঠায় তাহলে চার নম্বরে নামানো হবে শ্রেয়স আইয়ারকে। ঋষভ এবং হার্দিক ব্যাট করবে যথাক্রমে পাঁচ এবং ছয় নম্বরে।”

বোলিং বিভাগে শাস্ত্রী একাদশে জায়গা পাচ্ছেন অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, হর্ষল প্যাটেলরা। তবে শাস্ত্রীর মতে আর্শদীপ সিং এবং উমরান মালিকের মধ্যে লড়াই হবে।

আরও পড়ুন: জাতীয় দলে চিরতরে বাদ! আক্ষেপ চেপে নিজের পরের লক্ষ্য জানিয়ে দিলেন ঋদ্ধিমান

ঘটনাচক্রে, মঙ্গলবারেই সাংবাদিক সম্মেলনে রাহুল দ্রাবিড় জানিয়ে দিয়েছিলেন, উমরান মালিক এবং আর্শদীপ সিংকে কটা ম্যাচ খেলানো যাবে, তা নিয়ে ভাবনা চিন্তা চলছে। দুজনেই জাতীয় দলের হয়ে অভিষেকের অপেক্ষায়। হায়দরাবাদ এবং পাঞ্জাব কিংসের হয়ে উমরান এবং আর্শদীপ সিং নিয়েছেন যথাক্রমে ২২ এবং ১০ উইকেট।

দ্রাবিড় অবশ্য সাফ জানিয়েছেন, “বড়সড় স্কোয়াড গড়া হয়েছে। সকলকে প্ৰথম একাদশে খেলানো সম্ভব নয়। আমি এমন একজন যে ক্রিকেটারদের সময় দিতে প্রস্তুত। তাঁদের নিজেদের পজিশনে থিতু হতে দেওয়া হবে।”

রবি শাস্ত্রীর প্ৰথম একাদশ:
কেএল রাহুল, রুতুরাজ গায়কোয়াড, ঈশান কিষান, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং/উমরান মালিক, হর্ষল প্যাটেল

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs sa ravi shastri picks team indias first xi against south africa in 1st t20 dinesh karthik umran malik

Next Story
জাতীয় দলে চিরতরে বাদ! আক্ষেপ চেপে নিজের পরের লক্ষ্য জানিয়ে দিলেন ঋদ্ধিমান