scorecardresearch

বড় খবর

সূর্যের দাউদাউ শতরানে জ্বলে পুড়ে খাক শ্রীলঙ্কা! শানাকাদের চূর্ণ করে সিরিজ জয় ভারতের

সিরিজ নির্ণায়ক ম্যাচে খেলতে নেমেছিল দুই দল

সূর্যের দাউদাউ শতরানে জ্বলে পুড়ে খাক শ্রীলঙ্কা! শানাকাদের চূর্ণ করে সিরিজ জয় ভারতের

ভারত: ২২৮/৫
শ্রীলঙ্কা: ১৩৭/১০

প্রথম দুই ম্যাচে রুদ্ধশ্বাস লড়াইয়ের পর তৃতীয় ম্যাচে ভারতের সামনে দাঁড়াতেই পারল না শ্রীলঙ্কা। ৯১ রানের বিশাল ব্যবধানে চূর্ণ হল লঙ্কানরা। সৌরাষ্ট্রে ভারতের ২২৯ রানের টার্গেটের সামনে শ্রীলঙ্কা গুটিয়ে গেল ৯১ রানে।

সূর্যকুমার যাদব দ্বিতীয় ম্যাচেই অক্ষর প্যাটেলের সঙ্গে জুটি বেঁধে অবিশ্বাস্য জয় ছিনিয়ে এনেছিলেন প্রায়। পুণের আক্ষেপ মিটিয়েই বিধ্বংসী সূর্যকুমার এবার লঙ্কান বোলারদের ধ্বংস করে শতরান করে গেলেন।

প্ৰথমে সূর্যের দীপ্তিতে রানের পাহাড় স্কোরবোর্ডে জড়ো করার পরে শ্রীলঙ্কাকে নিজের হোম-গ্রাউন্ডে গুটিয়ে দিলেন আর্শদীপ সিং, হার্দিক পান্ডিয়ারা। পাওয়ার প্লে-র মধ্যেই শ্রীলঙ্কা ৫১/৩ হয়ে গিয়েছিল। পাথুম নিশঙ্কা এবং কুশল মেন্ডিস দুজনে খারাপ খেলছিলেন না। ওপেনিং পার্টনারশিপে দুজনে ৫ ওভারের মধ্যেই ৪৩ তুলে লড়াইয়ের ইঙ্গিত দিয়েছিলেন। তবে অক্ষর প্যাটেল এই জুটিতে ভাঙন ধরানোর পর তাসের ঘরের মত ভেঙে পড়ে শ্রীলঙ্কা।

ধনঞ্জয় ডি সিলভা (২২), চরিত আশালঙ্কা (১৯), ক্যাপ্টেন দাশুন শানাকারা (২৩) সাধ্যমত লড়ছিলেন। কেউই কিন্তু কেউই সেই লড়াই বড়সড় স্কোরে টেনে নিয়ে যেতে পারেননি। শেষ পর্যন্ত পরপর উইকেট হারিয়ে পুরো ২০ ওভার টানার আগেই ১৬.৪ ওভারে থেমে যায় শ্রীলঙ্কার ইনিংস। গত ম্যাচে নো বলের পর নো বল করে ভিলেন হয়ে ওঠা আর্শদীপ সিং এদিন হিরো। একাই নিলেন ৩ উইকেট। হার্দিক পান্ডিয়া, উমরান মালিক, জুজবেন্দ্র চাহালরা প্রত্যেকেই নেন দুটো করে উইকেট।

তার আগে সূর্যকুমার যাদব ব্যাটে ঝলসে উঠে ৫১ বলে ১১২ করে যান। বিধ্বংসী সূর্যকুমার এদিন ৭ বাউন্ডারি, ৯ ওভার বাউন্ডারি হাঁকান। তার আগে শুভমান গিল (৩৬ বলে ৪৬), রাহুল ত্রিপাঠি (১৬ বলে ৩৫) করে যান। প্ৰথম ওভারেই আউট হয়ে গিয়েছিলেন ঈশান কিষান। তারপরে ত্রিপাঠি, গিল মিলে ভারতকে হাফসেঞ্চুরি পার্টনারশিপ গড়ে ম্যাচে ফেরান। তারপরে পুরোটাই সূর্য-শো। শেষদিকে অক্ষর প্যাটেলও ৯ বলে ২১ করে যান।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs sl 3rd t20 suryakumar yadavs century thrashes sri lanka