পূজারা-পন্থের সেঞ্চুরি, রেকর্ড রানের পাহাড় অস্ট্রেলিয়ার মাথায়

যখন মনে হচ্ছিল তাঁর চতুর্থ ডবল সেঞ্চুরিটি করেই ফেলবেন, সে সময়েই নাথান লিয়ঁর বলে তাঁরই হাতে ক্যাচ দিয়ে ফিরে যান পূজারা।

By: January 4, 2019, 4:21:15 PM

সাত উইকেটে ৬২২ ডিক্লেয়ার্ড। অজিদের ওপর  রানের পাহাড় চাপিয়ে দিয়েছে ভারত। পরে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া বিনা উইকেেট ২৪।

চেতেশ্বর পূজারার ১৯৩, ঋষভ পন্থের দেড়শো প্লাস রান এবং রবীন্দ্র জাদেজার হাফ সেঞ্চুরি- অজি বোলিংকে বিয়ে রীতিমত ছেলেখেলা করল ভারত। সিডনিতে প্রথম টেস্টের দ্বিতীয় দিনের শেষে কারা চালকের আসনে তা আর আলাদা করে লেখার দরকার পড়ছে না। এদিন পূজারা ১৯৩ রানে আউট হওয়ার পর সপ্তম উইকেটে ২০৪ রান যোগ করে ভারতীয় দল। এর মধ্যে পন্থের শতরান ছিল আর একটি রেকর্ড। প্রথম ভারতীয় উইকেটকিপার হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে দুটি সেঞ্চুরি করলেন ঋষভ। গত এক দশকের মধ্যে প্রথমবার অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫০০-র বেশি রান তুলল ভারতীয় টেস্ট দল।

আরও পড়ুন, বিরাটদের পাতে পড়ুক ‘কড়কনাথ’ মুরগি, বোর্ডকে পরামর্শ কৃষি বিজ্ঞান কেন্দ্রের

চেতেশ্বর পূজারা এবং হনুমা বিহারী আজ যখন নামেন তখন ভারতের রান ছিল ৪ উইকেটে ৩০৩। পূজারা ১৩০ এবং হনুমা ৩৯ রানে ব্যাট করছিলেন। তাঁদের জুটিতে ১০০ রানের বেশি উঠে যাওয়ার পর বিতর্কিত ডিআরএস সিদ্ধান্তে ফিরতে হয় হনুমা বিহারীকে।

ঋষভ যখন ১৫০ (ছবি- বিসিসিআই)

ঋষভ পন্থ নেমে অবশ্য হনুমার অভাব বোধ করতে দেননি। যখন মনে হচ্ছিল পূজারা নিজের চতুর্থ ডবল সেঞ্চুরিটি করেই ফেলবেন, সে সময়েই নাথান লিয়ঁর বলে তাঁরই হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ভারতীয় ক্রিকেটের নতুন মিস্টার ডিপেন্ডেবেল। অবশ্য তার এক রান আগেই পূজারার ক্যাচ ফেলেছিলেন খোয়াজা। পূজারা মোট ৯ ঘন্টা ৮ মিনিট ব্যাট করে ৩৭৩টি বল খেলেছেন। তিনি আউট হয়ে ফেরার সময়ে সিডনির দর্শকরা দাঁড়িয়ে উঠে চেতেশ্বরকে অভিবাদন জানান।

এরপর জাদেজা মাঠে নেমে পন্থের সঙ্গে জুটি বাঁধেন। চা বিরতি পর্যন্ত ধরেই খেলছিলেন দুজনে। চায়ের পর শুরু হয় তাণ্ডব। চা বিরতির পর থেকে খেলা শেষ হওয়ার ১০ ওভার আগে পর্যন্ত ব্যাট করে মোট ১৩১ রান ওঠে ভারতের স্কোর কার্ডে। শেষ পর্যন্ত জাদেজা ব্যক্তিগত ৮১ রানের মাথায় নাথান লিয়ঁর বলে আউট হন।

অস্ট্রেলিয়া এদিন ১০ ওভার ব্যাট করেছে। তাদের রান বিনা উইকেটে ২৪। ক্রিজে রয়েছেন উসমান খোয়াজা (৫) এবং মার্কাস হ্যারিস (১৯)।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India australia fourth test second day match report

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X