আগামী ২২ নভেম্বর ইডেনে ভারতের প্রথম দিন-রাতের টেস্ট

আগামী ২২ নভেম্বর কলকাতায় অনুষ্ঠেয় ভারত বনাম বাংলাদেশের দ্বিতীয় টেস্ট ম্যাচটি খেলা হবে ফ্লাডলাইটের আলোয়। একথা নিশ্চিত করেছেন ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি।

By: Kolkata  Updated: October 29, 2019, 07:50:17 PM

ফের একবার ইতিহাসের দোরগোড়ায় ইডেন গার্ডেনস। আগামী ২২ নভেম্বর কলকাতায় অনুষ্ঠেয় ভারত বনাম বাংলাদেশের দ্বিতীয় টেস্ট ম্যাচটি খেলা হবে ফ্লাডলাইটের আলোয়। একথা নিশ্চিত করেছেন ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। এই প্রথম দিন-রাতের টেস্ট খেলবে দুই দেশ।

“এটা ইতিবাচক খবর। টেস্ট ক্রিকেটকে এই মদতটা দেওয়া জরুরি ছিল। আমি এবং আমার টিম আপ্রাণ চেষ্টা করেছি, এবং বিরাটকে (কোহলি) ধন্যবাদ যে উনি রাজি হন,” সৌরভকে উদ্ধৃত করে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।

তবে দিন-রাতের টেস্ট ম্যাচ নিয়ে বিসিসিআই-এর সদ্য নির্বাচিত সভাপতি অত্যন্ত উৎসাহী হলেও, বাংলাদেশ ক্রিকেট অপারেশনস এর প্রধান তথা প্রাক্তন অধিনায়ক আক্রম খান সোমবার ফ্লাডলাইটের আলোয় গোলাপি বলে খেলার প্রস্তুতির অভাব সংক্রান্ত কিছু বিষয় তুলে ধরেন। “খুব ভালো উদ্যোগ, কিন্তু প্লেয়ারদের তো বিষয়টা জানাতে হবে,” বলেন তিনি।

আরও পড়ুন: দু’বছরের জন্য শাকিব আল হাসানকে নির্বাসিত করল আইসিসি

আক্রম আরও বলেন, “আপনারা যদি সিরিজের সূচী দেখেন, আমরা হয়তো দু’দিন (২০, ২১ নভেম্বর) পাব ফ্লাডলাইটের আলোয় গোলাপি বল দিয়ে প্র্যাকটিস করার জন্য। এই সময় একেবারেই যথেষ্ট নয়। আজ সভাপতির সঙ্গে আলোচনায় বসছেন প্লেয়াররা। আশা করছি, আজ রাত বা কাল (মঙ্গলবার) সকালের মধ্যে সিদ্ধান্ত নেওয়া যাবে।”

খবরে প্রকাশ, ম্যাচ চলাকালীন ভারতের অলিম্পিক অভিযানে তাঁদের অবদানের জন্য সংবর্ধনা দেওয়া হবে সোনাজয়ী শুটার অভিনব বিন্দ্রা, বক্সার এমসি মেরি কম এবং ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধুকে।

সৌরভ চাইছেন, স্তন ক্যান্সার সম্পর্কে সচেতনতা বাড়াতে জেন ম্যাকগ্রা ফাউন্ডেশন ও ক্রিকেট অস্ট্রেলিয়ার যৌথ উদ্যোগে আয়োজিত বার্ষিক ‘পিঙ্ক টেস্ট’ (যাতে গোলাপি টুপি পরে খেলে দুই দল)-এর মতোই ইডেনের দিন-রাতের টেস্ট ম্যাচকে একটি বার্ষিক অনুষ্ঠানে পরিণত করতে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India bangladesh day night test eden gardens sourav ganguly

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X