scorecardresearch

বড় খবর

ওয়েস্ট ইন্ডিজ বধ করে সিরিজ জয় ভারতের! রোহিত-পন্থদের সামনে দাঁড়াতেই পারল না ক্যারিবিয়ানরা

ওয়েস্ট ইন্ডিজকে দুরমুশ করে সিরিজের দখল নিল ভারত। ফ্লোরিডায় ভারত ক্যারিবিয়ানদের হারাল ৫৯ রানের ব্যবধানে।

ওয়েস্ট ইন্ডিজ বধ করে সিরিজ জয় ভারতের! রোহিত-পন্থদের সামনে দাঁড়াতেই পারল না ক্যারিবিয়ানরা

ওয়ানডে-র পর এবার টি২০ সিরিজও দখল করল ভারত। ফ্লোরিডায় চতুর্থ টি২০-তে ৫৯ রানে ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে সিরিজের দখল নিল ভারত। পাঁচ ম্যাচের সিরিজের ফলাফল শনিবারের পরে ৩-১।

প্ৰথমে ব্যাট করতে নেমে ভারত স্কোরবোর্ডে ১৯১/৫ তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ পুরো ২০ ওভারও ব্যাট করতে পারেনি। ১৯.১ ওভারে অলআউট হয়ে যায় ১৩১ রানে।

ভারতের হয়ে ফের একবার ব্যাট হাতে ঝড় তুলে গেলেন ঋষভ পন্থ। ৩১ বলে ৪৪ করে গেলেন তিনি। ব্যাট হাতে অবদান রাখলেন রোহিত শর্মা (৩৩) এবং সঞ্জু স্যামসনও (৩০)। ফ্লোরিডার লডারহিলে স্ট্রোক প্লে মোটেই সহজ ছিল না। এমন সারফেসেই ভারত আক্রমনাত্মকভাবে ইনিংস শুরু করেছিল। টপ অর্ডারের প্ৰথম পাঁচ ব্যাটসম্যানই ভালো শুরু করেও বড় রানের দেখা পাননি। এতে অবশ্য রান তোলার গতি আটকে থাকেনি।

ওয়েস্ট ইন্ডিজ বোলারদের মধ্যে সফলতম আলজারি জোসেফ এবং অবেড ম্যাককয়। দুজনেই দুটো করে উইকেট দখল করেন। ভারতের হয়ে সেরার সেরা বোলিং করে গেলেন অর্শদীপ সিং। মাত্র ১২ রান খরচ করে ৩ উইকেট তুলে নেন তিনি। আবেশ খান, অক্ষর প্যাটেল।এবং রবি বিশ্নোই তিন তারকাই দুটো করে উইকেট দখল করেন।

আরও পড়ুন: কমনওয়েলথে গর্বের পদক ভারতীয় ক্রিকেটে! সোনা জয়ের দিকে টিম ইন্ডিয়া

এই ম্যাচেই লজ্জার রেকর্ড গড়লেন সিরিজের দ্বিতীয় ম্যাচে সেন্ট কিটসে ১৭ রানের বিনিময়ে ৬ উইকেট দখল করা অবেড ম্যাককয়। ২ উইকেট দখল করলেও ম্যাককয় চার ওভারে খরচ করলেন ৬৬ রান। টি২০-তে ক্যারিবিয়ানদের হয়ে এর আগে কেউ এত রান খরচ করেননি একটি ম্যাচে।

ম্যাচের শেষে রোহিত শর্মা জানিয়ে দিয়েছেন, “কন্ডিশনের জন্য ম্যাচ যে মোটেই সহজ হবে না। সেটা আমরা জানতাম। তবে আমরা স্কোরবোর্ডে ভালোই রান তুলতে সমর্থ হই। আমাদের বোলাররা দুরন্ত পারফরম্যান্স মেলে ধরেছে ঠিক সময়ে ব্রেকথ্রু আদায় করে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India beat west indies to clinch t20 series in florida