জিম্বাবোয়ে, শ্রীলঙ্কা! জোড়া সিরিজ বাতিলের পথে হাঁটল বোর্ড

শ্রীলঙ্কার বিরুদ্ধে জুনেই ভারতের তিনটে করে টি২০ ও ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল। তবে করোনা পরিস্থিতিতে আন্তর্জাতিক উড়ানে নিষেধাজ্ঞা জারি করায় সেই সিরিজ পিছিয়ে যায়।

By:
Edited By: Subhasish Hazra Mumbai  Updated: June 12, 2020, 03:38:49 PM

শ্রীলঙ্কা মিডিয়ার তরফে অনেক আশা করে জানানো হয়েছিল জুলাইয়েই নাকি মাঠে ফিরবে ভারতীয় ক্রিকেট দল। তাও আবার শ্রীলঙ্কার বিরুদ্ধে। তবে শুক্রবার দুই বোর্ডের তরফেই জানিয়ে দেওয়া হল, বর্তমান পরিস্থিতির কারণে সেই সিরিজ আপাতত বাতিল করা হচ্ছে। সেই সঙ্গে জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ডকেও জানিয়ে দেওয়া হল, এই মুহূর্তে সিরিজ সম্ভব নয়।

শ্রীলঙ্কার বিরুদ্ধে জুনেই ভারতের তিনটে করে টি২০ ও ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল। অন্যদিকে ২২ অগাস্ট থেকে জিম্বাবোয়ের বিপক্ষে তিন ওয়ানডের সূচি ছিল টিম ইন্ডিয়ার। তবে করোনা পরিস্থিতিতে আন্তর্জাতিক উড়ানে নিষেধাজ্ঞা জারি করায় সেই সিরিজ পিছিয়ে যায়। এই সিরিজের দিকে তাকিয়ে ছিল শ্রীলঙ্কা। এই সিরিজ আয়োজন করতে পারলে টিভি স্বত্ব বাবদ মোটা অংকের টাকা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পকেটে ঢুকত। করোনার পর আর্থিক ক্ষতি মেটাতে অনেকটাই সাহায্য করবে এই সিরিজ, এমন আশাতেই ছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

তবে বিসিসিআই সচিব অরুণ ধুমল পিটিআইকে জানিয়ে দেন, “এমন পরিস্থিতিতে জুন-জুলাইয়ে এই সিরিজ আয়োজন করা সম্ভব নয়। বিসিসিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে।”

বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, চুক্তিভুক্ত ক্রিকেটারদের নিয়ে পরিস্থিতি স্বাভাবিক হলেই একটি ক্যাম্প করা হবে।

এদিন বোর্ডের পক্ষ থেকে পাঠানো বিবৃতিতে জানানো হয়েছে, “আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে শুরু করতে দৃঢ়প্রতিজ্ঞ বিসিসিআই। তবে তাড়াহুড়ো করতে গিয়ে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের ভাইরাস মোকাবিলায় যাতে কোনো অসুবিধা না হয়, সেই বিষয়েও খেয়াল রাখবে বোর্ড। বোর্ডের সদস্যরা কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে যে নির্দেশিকা দেওয়া হচ্ছে তা মেনে চলছেন। এখনো পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে।”

দেশে এখনও উদ্বেগজনক হারে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। ৮০০০ এর বেশি মানুষ প্রাণ হারিয়েছেন এই সংক্রমণে। আক্রান্তের সংখ্যা ৩ লাখেরও বেশি। এমন অবস্থায় ভারতের জাতীয় ক্রিকেট দল এখন অনুশীলনই শুরু করেনি। জানানো হয়েছে, ক্রিকেটাররা অনুশীলন শুরু করার পর পুরো ফিট হয়ে উঠতে ন্যূনতম ৪-৬ সপ্তাহ সময় লাগবেই।

অরুণ ধুমল জানিয়েছেন, “জাতীয় দল এই মুহূর্তে অনুশীলনের বাইরে রয়েছে। আন্তর্জাতিক উড়ানের নিষেধাজ্ঞা কবে উঠবে, তা এখনো নিশ্চিত নয়। তাই জুন-জুলাইয়ের শ্রীলঙ্কা সিরিজ হওয়া সম্ভব নয়।”

শ্রীলঙ্কার বোর্ডের তরফেও স্বীকার করে নেওয়া হয়েছে, বিসিসিআই আপাতত এই সিরিজ আয়োজনে পক্ষপাতী নয়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India cancels sri lanka series amidst virus scare

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X