scorecardresearch

বৃষ্টিও থামাতে পারল না ভারতের দাপট! ক্যারিবিয়ানদের দুরমুশ করে হোয়াইটওয়াশ ইন্ডিয়ার

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজে হোয়াইটওয়াশ সম্পূর্ণ করে ফেলল ভারত। ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স টিম ইন্ডিয়ার।

প্ৰথম দুই ম্যাচে জিতে ভারত সিরিজের ফয়সালা আগেই করে ফেলেছিল। বৃষ্টি বিঘ্নিত শেষ ম্যাচে ভারত ক্যারিবিয়ানদের হারিয়ে বিদেশের মাটিতে হোয়াইট ওয়াশ সম্পূর্ণ করে ফেলল। ৩৫ ওভারে ২৫৭ রান সফলভাবে ডিফেন্ড করে ভারত ৩-০ করল সিরিজ।

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান আগে বড়সড় অভিযোগ করে বলেছিলেন, দল পুরো ৫০ ওভারই ব্যাট করতে পারছে না। বুধবার দেখা গেল, ৩৫ ওভারও ক্রিজে টেকার ক্ষমতা নেই ক্যারিবিয়ান ব্যাটিং লাইন আপের। ২৫৭ তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয়ে গেল ১৩৭ রানে। ২৬ ওভারের মধ্যেই মুড়িয়ে গেল ক্যারিবীয় ইনিংস। ১৩৭ রানের বিশাল ব্যবধানে জয় পেল টিম ইন্ডিয়া।

ত্রিনিদাদে প্ৰথম থেকেই ভারতীয় বোলাররা সেরা ফর্মে ছিলেন। প্ৰথম ওভারেই মহম্মদ সিরাজ জোড়া উইকেট তুলে নিয়ে ঝটকা দেন পুরান-ব্রিগেডকে। অধিনায়ক নিকোলাস পুরান এবং ব্র্যান্ডন কিং সামান্য প্রতিরোধ গড়ে না তুললে ওয়েস্ট ইন্ডিজ এদিন একশো পেরোত কিনা সন্দেহ।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন নীরাজ চোপড়াকে বেনজির অপমান নীতা আম্বানির! কুৎসিত বিতর্কে ফুঁসল ক্রীড়াজগৎ

ব্যাট হাতে ভারতের নায়ক সেই শুভমান গিল। চলতি সিরিজে দুর্ধর্ষ ফর্মে রয়েছেন তারকা। এদিন বৃষ্টির কারণে অল্পের জন্য শতরান হাতছাড়া করলেন। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে শুভমান গিল ৯৮ রানে অপরাজিত ছিলেন। তাঁর ব্যাটে ভর করেই ভারত স্কোরবোর্ডে বড়সড় রান খাড়া করেছিল।

গিলের সঙ্গেই ফর্মে থাকা ধাওয়ান এদিন হাফসেঞ্চুরি করে গেলেন। ওপেনিং জুটিতেই একশো রানের পার্টনারশিপ হয়ে যাওয়ায় আর চিন্তায় পড়তে হয়নি টিম ইন্ডিয়াকে।

রান ডিফেন্ড করতে নেমে সিরাজের সঙ্গেই ঝলমলে পারফরম্যান্স মেলে ধরলেন জুজবেন্দ্র চাহাল। ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের শেষ তিনটে উইকেট দ্রুত তুলে নিয়ে ইনিংসের নটে গাছটি মুড়িয়ে দেন। পরিসংখ্যানের বিচারে চাহালই বুধ-রাতে সবথেকে কার্যকরী বোলার। সাই হোপ এবং ব্রেন্ডন কিংয়ের মধ্যে যখন জুটি গড়ে উঠছে, সেই সময়েই চাহাল ব্রেক থ্রু দিয়ে যান। আসন্ন টি২০ বিশ্বকাপে চাহাল যে ভারতের স্পিন বিভাগে মূল অস্ত্র হাতে চলেছেন, তা আর বলার অপেক্ষা রাখে না।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India complete whitewash against west indies shubman gill mohammed siraj yuzvendra chahal