এশিয়ান কাপ আয়োজনের দৌড়ে ভারত, জানিয়ে দিল এএফসি

ভারত এর আগে কখনও এশিয়ান কাপ আয়োজন করেনি। এশিয়ার সর্বোচ্চ পর্যায়ের এই ফুটবল টুর্নামেন্টে ভারত মূলপর্বে উঠেছে মাত্র চারবার। এর মধ্যে একবারও গ্রুপ পর্বের বাধা পেরোতে পারেনি তারা।

By:
Edited By: Subhasish Hazra New Delhi  Updated: July 1, 2020, 02:41:07 PM

২০২৭ এশিয়ান গেমস আয়োজক হতে রাজি এআইএফএফ। এএফসি-র কাছে এমনটাই জানিয়ে দিল ভারতীয় ফুটবল সংস্থা। বুধবারই এআইএফএফ-এর ইছাপ্রকাশের এই খবর বিবৃতি দিয়ে জানিয়ে দিল এএফসি। ভারত ছাড়াও এই টুর্নামেন্ট আয়োজনের লড়াইয়ে রয়েছে কাতার, ইরান, সৌদি আরব এবং উজবেকিস্তান। আগামী বছর আয়োজকের নাম চূড়ান্ত করবে এশিয়ান ফুটবল কাউন্সিল।

এএফসি-র বিবৃতিতে জানানো হয়েছে, বিড প্রক্রিয়ায় অংশ নেওয়া প্রত্যেক দেশের সঙ্গে সংশ্লিস্ট নথি খতিয়ে দেখবে। বিডিং প্রক্রিয়ার পর ২০২১ এ ১৯তম এশিয়ান গেমসের আয়োজকের নাম চূড়ান্ত করা হবে।

সেই বিবৃতিতে এএফসির সভাপতি শেখ সালমান বিন ইব্রাহিম আল খলিফা বলেন, “টুর্নামেন্ট আয়োজক হওয়ার ইছাপ্রকাশ করে এগিয়ে আসার জন্য এশিয়ান ফুটবল সংস্থার পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ। আন্তর্জাতিক মানের এক মঞ্চ প্রস্তুত করে আমাদের দল, ফুটবলার, সমর্থক, অফিসিয়ালদের স্বাগত জানানোর প্রস্তাব দেওয়ায় আমরা আপ্লুত। প্রত্যেকের জন্য শুভকামনা রইল।”

ভারত এর আগে কখনও এশিয়ান কাপ আয়োজন করেনি। এশিয়ার সর্বোচ্চ পর্যায়ের এই ফুটবল টুর্নামেন্টে ভারত মূলপর্বে উঠেছে মাত্র চারবার। এর মধ্যে একবারও গ্রুপ পর্বের বাধা পেরোতে পারেনি তারা।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কাতার এবং ইরান আগে এই টুর্নামেন্টের আয়োজক হয়েছে। অন্যদিকে সৌদি আরব এবং উজবেকিস্তান ভারতের মতোই কোনোদিন এই টুর্নামেন্ট আয়োজক হয়নি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India intends to host asian cup in 2027

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
IPL 2020
X